X
শনিবার, ২০ এপ্রিল ২০২৪
৬ বৈশাখ ১৪৩১

সিদ্ধিরগঞ্জে বিএনপির ৫৭ নেতাকর্মীর নামে মামলা

নারায়ণগঞ্জ প্রতিনিধি
১২ অক্টোবর ২০১৮, ১২:০৫আপডেট : ১২ অক্টোবর ২০১৮, ১২:২৩

নারায়ণগঞ্জ নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে ৫৭ বিএনপি নেতাকর্মীর নাম উল্লেখ করে বিস্ফোরক ও বিশেষ ক্ষমতা আইনে মামলা করেছে পুলিশ। এদের মধ্যে নারায়ণগঞ্জ- ৪ আসনের বিএনপি দলীয় সাবেক সংসদ সদস্য মুহাম্মদ গিয়াসউদ্দিনের নামও রয়েছে। মামলায় অজ্ঞাত আসামি করা হয়েছে ১৫০/২০০ জনকে। বৃহস্পতিবার (১১ অক্টোবর) বিকালে ওই মামলায় তিন জনকে গ্রেফতার দেখিয়ে আদালতে পাঠানো হয়েছে। এর আগে বুধবার (১০ অক্টোবর) রাত সাড়ে ১১টায় সিদ্ধিরগঞ্জ থানার উপপরিদর্শক (এসআই) ফয়সাল আলম বাদী হয়ে মামলাটি দায়ের করেন। বিষয়টি নিশ্চিত করেছেন সিদ্ধিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুস সাত্তার মিয়া।

মামলায় গ্রেফতার হওয়া আসামিরা হলেন– ছাত্রদল নেতা শাহাদাৎ হোসেন, বিএনপি নেতা মমিন ও রুবেল। গ্রেফতার আসামিদের কাছ থেকে পাঁচটি অবিস্ফোরিত ককটেল, পাঁচটি কাঠের লাঠি, ১০/১৫ পিস কাচের টুকরা, বিস্ফোরিত ককটেলের কিছু অংশ ও একটি পুরাতন ছোট টায়ার উদ্ধার করা হয়েছে বলে মামলায় উল্লেখ করা হয়েছে।

সিদ্ধিরগঞ্জ থানার পরিদর্শক (অপারেশন) আজিজুল হক জানান, মামলায় এজহারভুক্ত অন্য আসামিরা হলেন– নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের (নাসিক) ২ নম্বর ওয়ার্ড কাউনন্সিলর ইকবাল হোসেন, ৫ নম্বর ওয়ার্ড কাউন্সিলর ও সাবেক এমপি মুহাম্মদ গিয়াসউদ্দিনের ছেলে সাদরিল, সাবেক এমপি গিয়াসউদ্দিনের পিএস ফজলুল হক, গোলজার খান, জসিম, কানা আনার ওরফে বোমা আনোয়ার, ইমাম হোসেন বাদল, বিদেশে অবস্থানরত আদমজী ইপিজেডের ব্যবসায়ী আকরাম, পান্না, সালাহউদ্দিন, পল্টু কর্মকার, মুসা, আহমেদ লালা, দেলোয়ার হোসেন খোকন, সাগর, আসলাম মণ্ডল, মামুন ওরফে বিদ্যুৎ মামুন, নাজিম পারভেজ অন্তু, শাকিল, মোশারফ, পিন্টু মিয়া, আকবর আলী, রওশন চেয়ারম্যান, তাজুল ইসলাম, আইয়ুব আলী, হাসান পারভেজ, আব্দুল আল মামুন, হাজী জসিমউদ্দিন, আল মামুন ওরফে বাঘ মামুন, আহসানউল্লাহ, মোস্তফা মুন্সী, আনোয়ার হোসেন, জালালউদ্দিন, সালাহউদ্দিন ওরফে রবিনহুড, নূরে আলম, নূর হোসেন, খাইরুল, দেলোয়ার, আহমেদ মান্নান, মোজাম্মেল, নুরুদ্দিন মেম্বার, আবুল কালাম, সাহাবুদ্দিন, রুবেল, আক্তার, মশিউর রহমান মশু, স্বপন মণ্ডল, হাজী নজরুল ইসলাম পান্না, হুমায়ুন, বায়েজীদ হাসান, খালেক টিপু, গাজী নূরে আলম, মনির। 

মামলায় অভিযোগ করা হয়– আসামিরা ২১ আগস্টের গ্রেনেড হামলা মামলার রায় ঘোষণাকে কেন্দ্র করে বুধবার দুপুরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ঢাকামুখী সড়কে বিভিন্ন অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে বিস্ফোরক দ্রব্য নিয়ে দেশকে অস্থিতিশীল করতে মিছিল করে ও ভাঙচুর করে। এসময় তারা ককটেলেরও বিস্ফোরণ ঘটান। সেখান থেকেই তিন জনকে গ্রেফতার করা হয়। তারা বিভিন্ন সরকারি ও গুরুত্বপূর্ণ স্থাপনায় হামলার প্রস্তুতি নিচ্ছিল বলেও মামলায় অভিযোগ আনা হয়।

সিদ্ধিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুস সাত্তার টিটু জানান, আসামিদের বিরুদ্ধে নাশকতার করে গুরুত্বপূর্ণ স্থাপনায় হামলার পরিকল্পনার অভিযোগ রয়েছে।

 

/আইএ/
সম্পর্কিত
সর্বশেষ খবর
দাবদাহে ট্রাফিক পুলিশ সদস্যদের তরল খাদ্য দিচ্ছে ডিএমপি
দাবদাহে ট্রাফিক পুলিশ সদস্যদের তরল খাদ্য দিচ্ছে ডিএমপি
জাপানি ছবির দৃশ্য নিয়ে কানের অফিসিয়াল পোস্টার
কান উৎসব ২০২৪জাপানি ছবির দৃশ্য নিয়ে কানের অফিসিয়াল পোস্টার
ড্যান্ডি সেবন থেকে পথশিশুদের বাঁচাবে কারা?
ড্যান্ডি সেবন থেকে পথশিশুদের বাঁচাবে কারা?
লখনউর কাছে হারলো চেন্নাই
লখনউর কাছে হারলো চেন্নাই
সর্বাধিক পঠিত
বাড়ছে বীর মুক্তিযোদ্ধাদের সম্মানি, নতুন যোগ হচ্ছে স্বাধীনতা দিবসের ভাতা
বাড়ছে বীর মুক্তিযোদ্ধাদের সম্মানি, নতুন যোগ হচ্ছে স্বাধীনতা দিবসের ভাতা
ইরান ও ইসরায়েলের বক্তব্য অযৌক্তিক: এরদোয়ান
ইস্পাহানে হামলাইরান ও ইসরায়েলের বক্তব্য অযৌক্তিক: এরদোয়ান
উপজেলা চেয়ারম্যান প্রার্থীকে অপহরণের ঘটনায় ক্ষমা চাইলেন প্রতিমন্ত্রী
উপজেলা চেয়ারম্যান প্রার্থীকে অপহরণের ঘটনায় ক্ষমা চাইলেন প্রতিমন্ত্রী
ইরানে হামলা চালিয়েছে ইসরায়েল!
ইরানে হামলা চালিয়েছে ইসরায়েল!
সংঘাত বাড়াতে চায় না ইরান, ইসরায়েলকে জানিয়েছে রাশিয়া
সংঘাত বাড়াতে চায় না ইরান, ইসরায়েলকে জানিয়েছে রাশিয়া