X
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪
১০ বৈশাখ ১৪৩১

জামালপুর-২ আসন: এমপি দুলালের বিরুদ্ধে বিএনপি-জামায়াতকে পৃষ্টপোষকতার অভিযোগ

জামালপুর প্রতিনিধি
১৭ অক্টোবর ২০১৮, ২২:৩৪আপডেট : ১৭ অক্টোবর ২০১৮, ২৩:৩১

জামালপুর-২ আসনের সংসদ সদস্য ফরিদুল হক খান দুলাল দলীয় নেতা-কর্মীদের বঞ্চিত করে প্রতিপক্ষ রাজনৈতিক দল ও স্বাধীনতাবিরোধীদের পৃষ্ঠপোষকতা করার অভিযোগ উঠেছে জামালপুর-২ (ইসলামপুর) আসনের সংসদ সদস্য ফরিদুল হক খান দুলালের বিরুদ্ধে। এমপির এসব কর্মকাণ্ডে দ্বিধাবিভক্ত হয়ে পড়েছেন উপজেলা আওয়ামী লীগের শীর্ষ পর্যায়সহ তৃণমূলের নেতা-কর্মীরা। ফলে ইসলামপুর উপজেলা আওয়ামী লীগে অভ্যন্তরীণ কোন্দল চরম আকার ধারণ করেছে। ক্ষুব্ধ নেতা-কর্মীরা ‘দুলাল ছাড়া নৌকা চাই’ দাবি তুলে প্রতিদিন সভা-সমাবেশ ও শোডাউন অব্যাহত রেখেছেন।

দলের অভ্যন্তরীণ কোন্দলের কারণে আওয়ামী লীগের দুর্গ বলে পরিচিত এই আসনটি এবার ঝুঁকির মধ্য রয়েছে বলে মনে করছেন স্থানীয় আওয়ামী লীগের নীতি-নির্ধারকরা। তবে নেতা-কর্মীদের এসব অভিযোগ অস্বীকার করে সংসদ সদস্য ও ইসলামপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ফরিদুল হক খান দুলাল বাংলা ট্রিবিউনকে বলেন, ‘এটা কোন্দল নয়, মনোনয়ন পাওয়ার প্রতিযোগিতা। মনোনয়ন চূড়ান্ত হলে এই রাগ, ক্ষোভ থাকবে না।  দলের সকল নেতা-কর্মী নৌকার পক্ষে কাজ করবেন।’

ইসলামপুর উপজেলা আওয়ামী লীগের নেতা-কর্মীদের অভিযোগ, ফরিদুল হক খান দুলাল দ্বিতীয় মেয়াদে এমপি নির্বাচিত হওয়ার পর উপজেলা সভাপতির পদটিও কুক্ষিগত করেন। এরপর থেকে তিনি দলের ত্যাগী নেতা-কর্মীদের বাদ দিয়ে নিজের আজ্ঞাবহ লোকদের নিয়ে একটি বলয় গড়ে তোলেন। একের পর এক তিনি বিএনপি নেতাদের দলে নিয়ে ইউপি চেয়ারম্যানসহ নানা স্তরে প্রতিষ্ঠা করার পাশাপাশি বিএনপি-জামায়াতের নেতা-কর্মী ও তাদের পরিবারের সদস্যদের পৃষ্ঠপোষকতা করে আসছেন। এ অবস্থায় একাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে বিক্ষুব্ধ নেতা-কর্মীরা প্রকাশ্যে মাঠে নেমেছেন সংসদ সদস্য দুলালের বিরুদ্ধে।

ইসলামপুর উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সাবেক পৌর চেয়ারম্যান ও সাবেক সাধারণ সম্পাদক আওয়ামী লীগের জ্যেষ্ঠ নেতা জিয়াউল হক বাংলা ট্রিবিউনকে বলেন, ‘উপজেলা আওয়ামী লীগের সভাপতি সংসদ সদস্য ফরিদুল হক খান দুলাল বিএনপি-জামায়াতের অনুপ্রবেশকারীদের দলে প্রাধান্য দেওয়া এবং দলের ত্যাগী নেতা-কর্মীদের বঞ্চিত করার পাশাপাশি স্বাধীনতাবিরোধীদের তোষণ করে আসছেন। এসব কর্মকাণ্ডে শুধু আওয়ামী লীগের নেতা-কর্মীই নয়, সাধারণ মানুষও তার প্রতি ক্ষুব্ধ। এ কারণে আগামী জাতীয় সংসদ নির্বাচনে তাকে মনোনয়ন দিলে বিরূপ প্রভাব পড়বে। এতে দল ক্ষতিগ্রস্ত হবে।’ তিনি তৃণমূল পর্যায়ের মতামতের পরিপ্রেক্ষিতে দলের যেকোনও প্রার্থীকে মনোনয়ন দেওয়ার জন্য দলের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি অনুরোধ জানিয়েছেন।

ইসলামপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আবদুস সালাম বলেন, ‘বর্তমান সংসদ সদস্য ফরিদুল হক খান দুলালের বাবার বিরুদ্ধে স্বাধীনতাবিরোধী কর্মকাণ্ডে জড়িত থাকার অভিযোগ উঠেছে। একজন সংসদ সদস্যের বাবার বিরুদ্ধে এ ধরনের অভিযোগ তার এবং দলের জন্য অত্যন্ত ক্ষতিকর। যে অভিযোগ সংসদ সদস্যের বাবার বিরুদ্ধে উঠেছে তার সুষ্ঠু তদন্ত হওয়া উচিত। তা না হলে স্বাধীনতার সপক্ষের মানুষদের মধ্যে বিরূপ প্রভাব পড়বে এবং আগামী নির্বাচনে দল ক্ষতিগ্রস্ত হবে।’

উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও ইসলামপুর পৌরসভার মেয়র আবদুল কাদের শেখ বলেন, ‘ইসলামপুরের তৃণমূল পর্যায়ে আওয়ামী লীগ এখনও শক্তিশালী। তবে বর্তমান সংসদ সদস্য ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি ফরিদুল হক খান দুলাল উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি ও সাধারণ সম্পাদকসহ শীর্ষ পর্যায়ের নেতা ও তৃণমূল পর্যায়ের নেতা-কর্মীদের বঞ্চিত করে বিএনপি-জামায়াতকে দলে অগ্রাধিকার দেওয়ায় আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতা-কর্মীরা তার প্রতি ক্ষুব্ধ হয়ে উঠেছে। এসব অভিযোগের কারণে তিনি আজ আওয়ামী লীগের নেতা-কর্মীদের কাছ থেকে বিচ্ছিন্ন হয়ে পড়েছেন। তাকে পরিবর্তন করে যেকোনও প্রার্থীকে মনোনয়ন দেওয়া হলে ইসলামপুর থেকে অবশ্যই নৌকার বিজয় হবে। তা না হলে এ আসন ঝুঁকি মধ্যে পড়বে।’

জামালপুর-২ আসনের সংসদ সদস্য ফরিদুল হক দুলাল তার বাবার বিরুদ্ধে আনীত স্বাধীনতাবিরোধী কর্মকাণ্ডে জড়িত থাকার অভিযোগের বিষয়টি অস্বীকার করে জানান, মহান মুক্তিযুদ্ধ চলাকালে তার বাবা নিজ বাড়িতে মুক্তিযোদ্ধাদের আশ্রয় এবং খাবারের ব্যবস্থা করেন। জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে কতিপয় ব্যক্তি তাকে সামাজিক ও রাজনৈতিকভাবে হেয় প্রতিপন্ন করার জন্য তার বাবার বিরুদ্ধে এসব মিথ্যা অভিযোগ করছেন।  

জাতীয় সংসদ নির্বাচনের প্রাক্কালে স্থানীয় সংসদ সদস্য ফরিদুল হক খান দুলালের সঙ্গে দলের নেতা-কর্মীদের বৈরী সম্পর্কের সমস্যা দ্রুত সমাধানে জেলা ও কেন্দ্রীয় নেতারা উদ্যোগী না হলে আসনটি ঝুঁকির মধ্যে পড়বে বলে মনে করছেন স্থানীয় আওয়ামী লীগের নীতি-নির্ধারকরা।

 

/এমএএ/
সম্পর্কিত
সর্বশেষ খবর
ঝিনাইদহ-১ আসনের উপনির্বাচন ৫ জুন
ঝিনাইদহ-১ আসনের উপনির্বাচন ৫ জুন
সোনার দাম ভ‌রিতে কমলো ৩ হাজার টাকা
সোনার দাম ভ‌রিতে কমলো ৩ হাজার টাকা
অস্ত্র লুটের ঘটনায় বহিষ্কৃত ছাত্রলীগ নেতাসহ আরও ৭ জন কারাগারে
অস্ত্র লুটের ঘটনায় বহিষ্কৃত ছাত্রলীগ নেতাসহ আরও ৭ জন কারাগারে
তিন গোলে জেতার আশা করেননি পুলিশের রোমানিয়ান কোচ
তিন গোলে জেতার আশা করেননি পুলিশের রোমানিয়ান কোচ
সর্বাধিক পঠিত
আজকের আবহাওয়া: তাপমাত্রা আরও বাড়ার আভাস
আজকের আবহাওয়া: তাপমাত্রা আরও বাড়ার আভাস
মাতারবাড়ি ঘিরে নতুন স্বপ্ন বুনছে বাংলাদেশ
মাতারবাড়ি ঘিরে নতুন স্বপ্ন বুনছে বাংলাদেশ
অতিরিক্ত সচিব হলেন ১২৭ কর্মকর্তা
অতিরিক্ত সচিব হলেন ১২৭ কর্মকর্তা
উৎপাদন খরচ হিসাব করেই ধানের দাম নির্ধারণ হয়েছে: কৃষিমন্ত্রী 
উৎপাদন খরচ হিসাব করেই ধানের দাম নির্ধারণ হয়েছে: কৃষিমন্ত্রী 
সকাল থেকে চট্টগ্রামে চিকিৎসাসেবা দিচ্ছেন না ডাক্তাররা, রোগীদের দুর্ভোগ
সকাল থেকে চট্টগ্রামে চিকিৎসাসেবা দিচ্ছেন না ডাক্তাররা, রোগীদের দুর্ভোগ