X
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪
৬ বৈশাখ ১৪৩১

ইউপি চেয়ারম্যানের কক্ষে সদস্যদের ওপর হামলা

পিরোজপুর প্রতিনিধি
২২ অক্টোবর ২০১৮, ১৯:৩১আপডেট : ২২ অক্টোবর ২০১৮, ২২:২৪

 

পিরোজপুর পিরোজপুর সদর উপজেলার কদমতলা ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. হানিফ খানের কক্ষে পাঁচ ইউপি সদস্যের ওপর হামলা চালানোর অভিযোগ পাওয়া গেছে চেয়ারম্যানের অনুসারীদের বিরুদ্ধে। সোমবার (২২ অক্টোবর) বেলা ১১টার দিকে এ হামলার ঘটনা ঘটে।

এ ঘটনায় ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য সোহেল খানকে কোপানো হয়েছে। অন্য ইউপি সদস্য আনিস শেখ, আল মামুন হাওলাদার, শেখ সাইফুল ইসলাম বাবুল ও জাহাঙ্গীর আলমকে মারপিট করা হয়েছে। আহত সোহেল খানকে উন্নত চিকিৎসার জন্য খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। অন্যদের পিরোজপুর সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

কদমতলা ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য শেখ সাইফুল ইসলাম বাবুল বাংলা ট্রিবিউনকে বলেন, ‘সোমবার মৎস্যজীবীদের মাঝে চাল বিতরণের কথা ছিল। এ জন্য চাল বিতরণের দায়িত্বে থাকা কর্মকর্তা (উপজেলা সমবায় কর্মকর্তা) মো. অহিদুজ্জামান খান আমাকে ফোন দিয়ে বলেন, চাল বিতরণ করা হবে আপনারা থাকবেন। এরপর সেখানে গেলে আমরা এ হামলার শিকার হই।’

শেখ সাইফুল ইসলাম বাবুল বলেন, ‘চেয়ারম্যান মো. হানিফ খান তার অনুসারী যারা তাকে ভোট দিয়েছে তাদেরকে মৎস্যজীবী সাজিয়ে চাল দিতেন আর প্রকৃত মৎস্যজীবী যারা তাকে ভোট দেয়নি তাদের দিতেন না। বিষয়টি সম্পর্কে জেলা প্রশাসকের দফতরসহ বিভিন্ন জায়গায় অভিযোগ দিয়েছি। জেলা প্রশাসকের দফতরে দেওয়া অভিযোগের তদন্ত হয়েছে। রিপোর্ট প্রকাশের অপেক্ষায়।’

তিনি বলেন, ‘সোমবার চাল বিতরণের দিন। আমরা চাল বিতরণের দায়িত্বে থাকা কর্মকর্তাদেরকে অনুরোধ জানাই যে, প্রকৃত মৎস্যজীবীরা যেন চাল পান। তখন ইউপি চেয়ারম্যান মো. হানিফ খান তাদেরকে বলেন, তিনি তার করা তালিকা অনুযায়ী চাল বিতরণ করবেন। অন্য কোনও তালিকায় করতে দেবেন না। মামলা হলে তার নামে হবে। ইউপি সদস্য বাবুলের ভাষ্য, চেয়ারম্যানের এ রকম কথার প্রতিবাদ করেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. মনিরুল ইসলাম। কিছুক্ষণ পর চেয়ারম্যান মো. হানিফ খান তার আসন থেকে উঠে বাইরে চলে যান এবং তার লোকদেরকে ফোন দিয়ে অফিস কক্ষে আনেন। এরপর চেয়ারম্যানের অনুসারীরা একত্রিত হয়ে ইউপি সদস্যদের মধ্যে সোহেল খানকে কুপিয়ে জখম করে। আর অন্য ইউপি সদস্যদেরকে মারপিট করে। এ সময় চাল বিতরণের দায়িত্বে নিয়োজিত কর্মকর্তা (উপজেলা সমবায় কর্মকর্তা) মো. অহিদুজ্জামান খানকেও লাঞ্চিত করা হয়েছে।

চাল বিতরণের দায়িত্বে নিয়োজিত কর্মকর্তা মো. অহিদুজ্জামান খান জানান, দু পক্ষ দুটি তালিকা দিয়েছে। তালিকায় কোন পক্ষের কয়টি নাম তাতে আমরা টিক দিচ্ছিলাম, আর  মিষ্টি আনতে পাঠিয়েছিলাম। উদ্দেশ্য ছিল দু পক্ষকে মিষ্টি খাইয়ে মিলমিশ করে দেওয়া। এর মধ্যেই দেখি একদল লোক চেয়ারম্যানের কক্ষে ঢুকে এক ইউপি সদস্যকে কোপায় ও অন্যদেরকে মারপিট করতে থাকে। চাল বিতরণের দায়িত্বে সংযুক্ত কর্মকর্তা মো. অহিদুজ্জামান খানের দাবি, তাকে কেউ মারধর বা লাঞ্চিত করেনি। তবে প্রথম দিকে তিনি এবং উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা চেয়ারম্যানের উল্টোদিকে বসা ছিলেন। যখন হামলা হয় তখন তিনি ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা চেয়ারম্যানের পাশে গিয়ে বসেন।

ইউপি সদস্যদের উপর হামলার বিষয়ে চেয়ারম্যান মো. হানিফ খানের সম্পৃক্ততা আছে এরকম অভিযোগের বিষয়ে মন্তব্য জানার জন্য চেয়ারম্যানের মোবাইল ফোনে কল দেওয়া হলে বন্ধ পাওয়া গেছে।

পিরোজপুর সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার আহম্মাদ মাইনুল হাসান বাংলা ট্রিবিউনকে জানান, খবর পেয়ে আমরা ঘটনাস্থলে গিয়েছিলাম। লিখিত অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

 

 

 

 

 

 

/এমএএ/
সম্পর্কিত
সর্বশেষ খবর
দুবাই হয়ে ট্রানজিট ফ্লাইট স্থগিত করলো এমিরেটস
দুবাই হয়ে ট্রানজিট ফ্লাইট স্থগিত করলো এমিরেটস
ঢাকা শিশু হাসপাতালে আগুন
ঢাকা শিশু হাসপাতালে আগুন
রাজশাহীতে বইছে তাপদাহ, হাসপাতালে বাড়ছে রোগী
রাজশাহীতে বইছে তাপদাহ, হাসপাতালে বাড়ছে রোগী
থার্ড টার্মিনালের বাউন্ডারি ভেঙে বিমানবন্দরে বাস, প্রকৌশলী নিহত
থার্ড টার্মিনালের বাউন্ডারি ভেঙে বিমানবন্দরে বাস, প্রকৌশলী নিহত
সর্বাধিক পঠিত
সয়াবিন তেলের দাম পুনর্নির্ধারণ করলো সরকার
সয়াবিন তেলের দাম পুনর্নির্ধারণ করলো সরকার
নিজ বাহিনীতে ফিরে গেলেন র‍্যাবের মুখপাত্র কমান্ডার মঈন
নিজ বাহিনীতে ফিরে গেলেন র‍্যাবের মুখপাত্র কমান্ডার মঈন
ডিএমপির ৬ কর্মকর্তার বদলি
ডিএমপির ৬ কর্মকর্তার বদলি
আমানত এখন ব্যাংকমুখী
আমানত এখন ব্যাংকমুখী
বৈধ পথে রেমিট্যান্স কম আসার ১০ কারণ
বৈধ পথে রেমিট্যান্স কম আসার ১০ কারণ