X
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪
৫ বৈশাখ ১৪৩১

শিশুসন্তানসহ গৃহবধূ নিহত হওয়ার ৪ দিনেও কারণ উদ্ঘাটন করতে পারেনি পুলিশ

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি
২২ অক্টোবর ২০১৮, ২৩:১৭আপডেট : ২২ অক্টোবর ২০১৮, ২৩:২৩

 

ব্রাহ্মণবাড়িয়া ব্রাহ্মণবাড়িয়া শহরের একটি বেসরকারি হাসপাতালের ছাদ থেকে পড়ে সীমা নামে এক মা ও তার শিশু সন্তানের মৃত্যুর ঘটনার চার দিন পেরিয়ে গেলেও প্রকৃত কারণ উদ্ঘাটন করতে পারেনি পুলিশ। পুলিশ বলছে কোনো পক্ষ থেকে অভিযোগ না আসায় ঘটনার পর থানায় অপমৃত্যু মামলা হয়েছে। তবে এ বিষয়ে তদন্ত অব্যাহত রেখেছে পুলিশ। ময়নাতদন্ত প্রতিবেদন হাতে আসার পর প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানিয়েছে পুলিশ।

নিহতের পরিবারের দাবি, যৌতুক সংক্রান্ত ঘটনার জের ধরে শ্বশুরবাড়ির লোকজনের মানসিক নির্যাতন ও অপমান সইতে না পেরেই সীমা আত্মহত্যার পথ বেছে নিয়েছেন।

ব্রাহ্মণবাড়িয়ার অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) বাংলা ট্রিবিউনকে জানান, দাম্পত্য কলহের জেরে অভিমান করে ওই নারী আত্মহত্যার পথ বেছে নিয়েছেন বলে প্রাথমিকভাবে মনে হচ্ছে। নিহতের মোবাইল ফোনটি জব্দ করা হয়েছে। তার কললিস্টের তালিকার জন্য আবেদন করা হয়েছে। কললিস্ট পরীক্ষার পর আমরা এ ব্যাপারে আরও তথ্য পাব। এ ঘটনার পর কোনও পক্ষ থেকেই আমরা অভিযোগ পাইনি। কেবল একটি অপমৃত্যুর মামলা হয়েছে। তবে অপমৃত্যু মামলা হলেও পুলিশের পক্ষ থেকে ঘটনার তদন্ত করা হচ্ছে। ময়নাতদন্ত প্রতিবেদন আসলে প্রয়োজনে পুলিশ বাদী হয়ে মামলা দায়ের করবে বলে জানান এই কর্মকর্তা। 

নিহতের মা রেহেনা খাতুন বাংলা ট্রিবিউনকে জানান, গত ১৬ অক্টোবর প্রসবজনিত ব্যথা নিয়ে শহরের লাইফ কেয়ার ডায়াগনস্টিক সেন্টার শিশু ও জেনারেল হাসপাতালে ভর্তি হন তার মেয়ে। ওইদিন রাতেই পুত্রসন্তানের জন্ম দেন সীমা। শিশু জন্মের পর থেকে তার শ্বশুরবাড়ির স্বজনদের কারও দেখা মেলেনি। বিষয়টি সীমা স্বামীকে ফোনে জানান। স্বামীর কাছ থেকে তেমন সাড়া না পাওয়ায় সন্তান জন্মের পর থেকে মানসিক যন্ত্রণায় ভুগছিলেন সীমা। পরে ১৮ অক্টোবর রাতে তার স্বামীর সঙ্গে ফোনে ঝগড়া হয়। এ সময় সীমা কান্নায় ভেঙে পড়েন আর বলছিলেন, ‘কাল সকালে খবর নিস।’ এর বেশি আর কিছু বলেননি সীমা।

নিহতের মা রেহেনা খাতুন হাও-মাও করে কেঁদে বলেন, ‘১৯ অক্টোবর শুক্রবার সকালে আমি নাশতার জন্যে হাসপাতালের পাশের একটি হোটেলে যাই। নাশতা এনে দেখি মেয়ে হাসপাতালের বিছানায় নেই,বাচ্চাও নেই। খুঁজতে ছিলাম কোথায় গেল। এর মধ্যেই শুনি ছাদের উপর থেকে বাচ্চা লইয়া লাফ দিয়েছে।এ কথা বলেই কান্নায় জ্ঞান হারান মা রেহেনা।’

সীমার পাশের বেডের (৩০৩) এক রোগীর স্বজন ফরিদা খাতুন ঘটনার পর বলেন, ‘সীমা সারারাত ঘুমাতে পারেনি। সারারাত কান্নাকাটি করেছে। আমরা কয়েকবার বলেছি, বাচ্চাটা দুধের জন্য কাঁদছে, বাচ্চাটারে দুধ দাও। কিন্তু সে কোনও কথা শোনেনি। সকাল ৯টার সময় শুনি সন্তানসহ ছাদ থেকে পড়ে আত্মহত্যা করেছে মেয়েটি।’

দি ল্যাব এইড ডায়াগনস্টিক সেন্টার অ্যান্ড স্পেশালাইজড হাসপাতালের চেয়ারম্যান মামুন নাজির জানান,দুই হাসপাতালের ভবন মালিক নিকট স্বজন হওয়ায় তারা উপর দিয়ে এক হাসপাতাল থেকে আরেক হাসপাতালে যাওয়ার একটি পকেট গেট রেখেছেন।সকালে এমন ঘটনা ঘটাবে কেউ ভাবতে পারেনি। আমরা এ ঘটনায় মর্মাহত। ওই গৃহবধূকে আত্মহত্যার পথ বেছে নিতে যারা দায়ী তাদেরকে তদন্ত করে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান তিনি।

আখাউড়া উপজেলার উত্তর ইউনিয়নের কল্যাণপুর গ্রামের বাসিন্দা ও নিহত গৃহবধূ সীমার পিতা শ্যামায়ন মিয়া জানান, ‘এক বছর আগে পারিবারিকভাবে তার মেয়েকে ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার বাসুদেব ইউনিয়নের ঘাটিয়ারা ফুলচং গ্রামের লেবানন প্রবাসী মনির হোসেনের কাছে বিয়ে দেন। বিয়ের আট মাস পর মনির লেবাননে চলে যান। পাবিবারিকভাবেই যৌতুক ছাড়াই সীমার বিয়ে হয়। ছেলেপক্ষও কোনও কিছু দাবি করেনি।

সীমার পিতা আক্ষেপ করে বলেন, ‘আর্থিকভাবে অসচ্ছল হওয়ায় বিয়ের সময় সীমাকে তেমন কিছু দিতে পারিনি। কিছু দিতে না পারার কারণে শ্বশুরবাড়ির লোকজন সীমাকে সব সময় বিভিন্ন ধরনের কটু কথা বলত, মানসিক নির্যাতন ও অপমান করত।’ 

তিনি আরও জানান, ঘটনার আগের দিন রাতে বিয়ের সময় বাবার বাড়ি থেকে কিছু না নিয়ে আসার বিষয়টি নিয়ে স্বামী মনিরের সঙ্গে সীমার ঝগড়া হয়। এ সময় মনির হাসপাতালের বিল দিতে অস্বীকার করায় এবং শিশুটির পিতৃত্ব নিয়ে প্রশ্ন তোলার কারণেই সীমা আত্মহত্যার পথ বেছে নিয়েছে। সীমার মোবাইল ফোনের কল লিস্ট পরীক্ষা করলেই মূল ঘটনা পরিষ্কার হবে।

এ ঘটনায় মামলা করবেন কিনা জানতে চাইলে তিনি বলেন,‘আমরা গরিব মানুষ।লেখাপড়াও জানি না।আত্মীয়-স্বজনদের সঙ্গে কথা বলে কী করা যায় চিন্তা করব।’

 

/এমএএ/
সম্পর্কিত
সর্বশেষ খবর
পাঞ্জাবের আশুতোষের ঝড়ও যথেষ্ট হলো না, মুম্বাইয়ের তৃতীয় জয়
পাঞ্জাবের আশুতোষের ঝড়ও যথেষ্ট হলো না, মুম্বাইয়ের তৃতীয় জয়
কানের সমান্তরাল বিভাগে ঢাকার দুই নির্মাতার স্বল্পদৈর্ঘ্য
কানের সমান্তরাল বিভাগে ঢাকার দুই নির্মাতার স্বল্পদৈর্ঘ্য
এআই প্রযুক্তিতে প্রথম বাংলা গানের অ্যালবাম
এআই প্রযুক্তিতে প্রথম বাংলা গানের অ্যালবাম
দুই বলের ম্যাচে জিতলো বৃষ্টি!
পাকিস্তান-নিউজিল্যান্ড প্রথম টি-টোয়েন্টিদুই বলের ম্যাচে জিতলো বৃষ্টি!
সর্বাধিক পঠিত
সয়াবিন তেলের দাম পুনর্নির্ধারণ করলো সরকার
সয়াবিন তেলের দাম পুনর্নির্ধারণ করলো সরকার
ফিলিস্তিনের পূর্ণ সদস্যপদ নিয়ে জাতিসংঘে ভোট
ফিলিস্তিনের পূর্ণ সদস্যপদ নিয়ে জাতিসংঘে ভোট
ডিএমপির ৬ কর্মকর্তার বদলি
ডিএমপির ৬ কর্মকর্তার বদলি
পিএসসির সদস্য ড. প্রদীপ কুমারকে শপথ করালেন প্রধান বিচারপতি
পিএসসির সদস্য ড. প্রদীপ কুমারকে শপথ করালেন প্রধান বিচারপতি
পরীমনির বিরুদ্ধে ‘অভিযোগ সত্য’, গ্রেফতারি পরোয়ানা জারির আবেদন
পরীমনির বিরুদ্ধে ‘অভিযোগ সত্য’, গ্রেফতারি পরোয়ানা জারির আবেদন