X
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪
১১ বৈশাখ ১৪৩১

টেকনাফে সোয়া কোটি টাকার ইয়াবা উদ্ধার

টেকনাফ প্রতিনিধি
২৩ অক্টোবর ২০১৮, ১৭:১০আপডেট : ২৩ অক্টোবর ২০১৮, ১৮:৩৫

ইয়াবা কক্সবাজারের টেকনাফে পৃথক অভিযান চালিয়ে ৬০ হাজার ইয়াবা উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। মঙ্গলবার (২৩ অক্টোবর) ভোরে এগুলো উদ্ধার করা হয়। ইয়াবাগুলোর মূল্য প্রায় ১ কোটি ২০ লাখ টাকা।

বিজিবি’র ২ নম্বর ব্যাটালিয়নের অধিনায়ক আছাদুদ-জামান চৌধুরী জানান, মঙ্গলবার ভোররাতে গোপন সংবাদের ভিত্তিতে হ্নীলা ইউনিয়নের নাফনদী সীমান্তবর্তী আড়াই নম্বর স্লুইচ গেট এলাকা দিয়ে ইয়াবা পাচার হচ্ছে বলে জানতে পারে বিজিবি। এমন সংবাদে ২ বিজিবি খারাংখালী বিওপির নায়েক সুবেদার মো. নওশের আলীর নেতৃত্বে একটি টহলদল আড়াই নম্বর সুইচ গেইট এলাকায় অভিযান চালায়। তাদের উপস্থিতির টের পেয়ে পলিথিন ব্যাগ ফেলে পাচারকারীরা পালিয়ে যায়। পলিথিন ব্যাগ থেকে ৫০হাজার ইয়াবা পাওয়া যায়। এই ইয়াবার মূল্য ১ কোটি ৫০ হাজার টাকা।

আপরদিকে, একইদিনে সাবরাং ইউনিয়নের আচারবুনিয়া এলাকায় একটি সুপারি বাগানে ইয়াবা ক্রয়-বিক্রয় হচ্ছে এমন সংবাদে ২ বিজিবি সাবরাং বিওপির সুবেদার মো. লাল মিয়ার নেতৃত্বে একটি টহলদল সেখানে যায়। টহলদলের উপস্থিতি টের পেয়ে ইয়াবা ব্যবসায়ীরা পালিয়ে যায়। পরে ওই এলাকার হাজী মো. ছাব্বির হোসেনের বাড়ির পেছনে সুপারি বাগানে তল্লাশি চালিয়ে শুকনো পাতার নিচ থেকে ইয়াবাভর্তি একটি পলিথিনের ব্যাগ উদ্ধার করা হয়। ব্যাগটি খুলে ৯ হাজার ৮শ’ পিস ইয়াবা জব্দ করা হয়। জব্দকৃত ইয়াবা ট্যাবলেটগুলো ব্যাটালিয়ন সদরে জমা রাখা হবে। পরবর্তীতে ঊর্দ্ধতন কর্মকর্তা, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের প্রতিনিধি, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও মিডিয়া কর্মীদের উপস্থিতিতে ধ্বংস করা হবে।

/////////


কক্সবাজারের টেকনাফে পৃথক অভিযান চালিয়ে ৬০ হাজার পিস ইয়াবা উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। মঙ্গলবার (২৩ অক্টোবর) ভোরে এগুলো উদ্ধার করা হয়। ইয়াবাগুলোর মূল্য প্রায় ১ কোটি ২০ লাখ টাকা।

বিজিবি ২ নম্বর ব্যাটালিয়নের অধিনায়ক আছাদুদ-জামান চৌধুরী জানান, মঙ্গলবার ভোররাতে গোপন সংবাদের ভিত্তিতে হ্নীলা ইউনিয়নের নাফ নদী সীমান্তবর্তী আড়াই নম্বর স্লুইসগেট এলাকা দিয়ে ইয়াবা পাচার হচ্ছে বলে জানতে পারে বিজিবি। এরপর ২ বিজিবি খারাংখালী বিওপির নায়েক সুবেদার মো. নওশের আলীর নেতৃত্বে একটি টহল দল আড়াই নম্বর স্লুইসগেট এলাকায় অভিযান চালায়। তাদের উপস্থিতির টের পেয়ে পলিথিন ব্যাগ ফেলে পাচারকারীরা পালিয়ে যায়। পরে পলিথিন ব্যাগে ৫০ হাজার ইয়াবা পাওয়া যায়। এসব ইয়াবার মূল্য ১ কোটি ৫০ হাজার টাকা।
অপরদিকে, একই দিনে সাবরাং ইউনিয়নের আচারবুনিয়া এলাকায় একটি সুপারিবাগানে ইয়াবা ক্রয়-বিক্রয় হচ্ছে এমন সংবাদে ২ বিজিবি সাবরাং বিওপির সুবেদার মো. লাল মিয়ার নেতৃত্বে একটি টহল দল সেখানে যায়। টহল দলের উপস্থিতি টের পেয়ে ইয়াবা ব্যবসায়ীরা পালিয়ে যায়। পরে ওই এলাকার হাজী ছাব্বির হোসেনের বাড়ির পেছনে সুপারিবাগানে তল্লাশি চালিয়ে শুকনো পাতার নিচ থেকে ইয়াবাভর্তি একটি পলিথিনের ব্যাগ উদ্ধার করা হয়। ব্যাগটি খুলে ৯ হাজার ৮শ’ পিস ইয়াবা পাওয়া যায়। জব্দকৃত ইয়াবা ট্যাবলেটগুলো ব্যাটালিয়ন সদরে জমা রাখা হবে। পরে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের উপস্থিতিতে এগুলো ধ্বংস করা হবে।

/এফএস/এমওএফ/
সম্পর্কিত
সর্বশেষ খবর
রানা প্লাজায় নিহতদের ফুলেল শ্রদ্ধায় স্মরণ
রানা প্লাজায় নিহতদের ফুলেল শ্রদ্ধায় স্মরণ
ভাসানটেকে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণের ঘটনায় মৃত্যু বেড়ে ৫
ভাসানটেকে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণের ঘটনায় মৃত্যু বেড়ে ৫
জেলা আ.লীগ সম্পাদকের প্রতিদ্বন্দ্বী সভাপতির ছেলে, আছেন ছাত্রলীগ সম্পাদকও
উপজেলা নির্বাচনজেলা আ.লীগ সম্পাদকের প্রতিদ্বন্দ্বী সভাপতির ছেলে, আছেন ছাত্রলীগ সম্পাদকও
নির্মাণাধীন ভবনমালিকদের মেয়র তাপসের হুঁশিয়ারি
নির্মাণাধীন ভবনমালিকদের মেয়র তাপসের হুঁশিয়ারি
সর্বাধিক পঠিত
মিশা-ডিপজলদের শপথ শেষে রচিত হলো ‘কলঙ্কিত’ অধ্যায়!
চলচ্চিত্র শিল্পী সমিতিমিশা-ডিপজলদের শপথ শেষে রচিত হলো ‘কলঙ্কিত’ অধ্যায়!
জরিপ চলাকালীন জমির মালিকদের জানাতে হবে: ভূমিমন্ত্রী
জরিপ চলাকালীন জমির মালিকদের জানাতে হবে: ভূমিমন্ত্রী
ব্যাংক একীভূতকরণ নিয়ে নতুন যা জানালো বাংলাদেশ ব্যাংক
ব্যাংক একীভূতকরণ নিয়ে নতুন যা জানালো বাংলাদেশ ব্যাংক
ডিবির জিজ্ঞাসাবাদে যা জানালেন কারিগরি শিক্ষা বোর্ডের চেয়ারম্যান
ডিবির জিজ্ঞাসাবাদে যা জানালেন কারিগরি শিক্ষা বোর্ডের চেয়ারম্যান
সিয়াম-মেহজাবীনের পাল্টাপাল্টি পোস্টের নেপথ্যে…
সিয়াম-মেহজাবীনের পাল্টাপাল্টি পোস্টের নেপথ্যে…