দিনাজপুরে আশ্রয়ণ প্রকল্পের ১০টি ঘর পুড়ে ছাই

Send
দিনাজপুর প্রতিনিধি
প্রকাশিত : ০০:০৫, নভেম্বর ০৯, ২০১৮ | সর্বশেষ আপডেট : ০০:০৭, নভেম্বর ০৯, ২০১৮

আশ্রয়ণ প্রকল্পের পুড়ে যাওয়া ঘরদিনাজপুরের চিরিরবন্দরে অগ্নিকাণ্ডে আশ্রয়ণ প্রকল্পের ১০টি ঘর পুড়ে ছাই হয়ে গেছে। বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে এই আগুনের সূত্রপাত হয়েছে বলে ধারণা করছে স্থানীয়রা ও ফায়ার সার্ভিস। বৃহস্পতিবার (৮ নভেম্বর) দুপুর আড়াইটার দিকে চিরিরবন্দর উপজেলার ইসবপুর ইউনিয়নের ফলিমাড়ি বর্জাডাঙ্গা আশ্রয়ণ প্রকল্পে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। পরে চিরিরবন্দর ফায়ার সার্ভিসের একটি ইউনিট এসে প্রায় ২ ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণ করে। 

ফলিমাড়ি বর্জাডাঙ্গা আশ্রয়ণ প্রকল্প কমিটির সভাপতি শহিদুল ইসলাম বাংলা ট্রিবিউনকে জানান, বৃহস্পতিবার দুপুরে হঠাৎ আগুনের শিখা দেখে সবাই চিৎকার  শুরু করে। পরে স্থানীয়রা সবাই একত্রিত হয়ে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করেও কোনও লাভ হয়নি। পরে স্থানীয় ফায়ার সার্ভিসকে জানানো হয়। আশ্রয়ণ প্রকল্পের বাসিন্দা জিয়াবুল হকের ঘরের বিদ্যুতের শর্ট সার্কিট থেকে এই আগুনের সূত্রপাত বলে ধারণা করা হচ্ছে। অগ্নিকাণ্ডে ওই এলাকার এক সারির মোট ১০টি বসতঘর পুড়ে  গেছে বলে জানান তিনি। এতে প্রায় ১০ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

আশ্রয়ণ প্রকল্পের বাসিন্দা তোফাজ্জল হেসেন জানান, অগ্নিকাণ্ডে বসতঘরসহ সবকিছু হারিয়ে ক্ষতিগ্রস্ত পরিবারগুলো একেবারেই নিঃস্ব হয়ে খোলা আকাশের নিচে বসবাস করছে।

চিরিরবন্দর ফায়ার সার্ভিসের স্টেশন কর্মকর্তা সৈয়দ সাইফুল্লা জানান,স্থানীয়দের সহায়তায় অন্তত ২ ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনা হয়েছে। বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে বলে ধারণা করা হচ্ছে।

 

/এমএএ/

লাইভ

টপ