চট্টগ্রাম থেকে আওয়ামী লীগের মনোনয়নপত্র নিলেন যারা

Send
নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম
প্রকাশিত : ২১:৩০, নভেম্বর ১০, ২০১৮ | সর্বশেষ আপডেট : ২২:৫৭, নভেম্বর ১০, ২০১৮

মনোনয়ন ফরম পূরণ করছেন ড. হাছান মাহমুদশুক্র ও শনিবার (৯ ও ১০ নভেম্বর) দুই দিনে চট্টগ্রাম থেকে ৭৫ জন প্রার্থী আওয়ামী লীগের দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। এই দুই দিনে সারা দেশ থেকে প্রায় ৫শ’ জন দলীয় মনোনয়নপত্র নিয়েছেন বলে জানিয়েছেন আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ব্যারিস্টার মুহিবুল হাসান চৌধুরী নওফেল।
শনিবার বাংলা ট্রিবিউনকে তিনি বলেন, ‘শুক্রবার থেকে শুরু হওয়া মনোনয়নে ইতোমধ্যে ৫শ’ জনের মতো প্রার্থী আওয়ামী লীগ থেকে ফরম সংগ্রহ করেছেন। এর মধ্যে চট্টগ্রামের ১৬টি আসনেরও অনেকে রয়েছেন।’ তবে খোঁজ নিয়ে জানা গেছে, গত দুই দিনে চট্টগ্রামের ৭৫ জন প্রার্থী আওয়ামী লীগের দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

চট্টগ্রাম-১ আসনে মনোনয়নপত্র নিয়েছেন তরুণ ব্যবসায়ী আওয়ামী লীগের আন্তর্জাতিক বিষয়ক উপ-কমিটির সদস্য নিয়াজ মোরশেদ এলিট, গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনের ছেলে চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক ইঞ্জিনিয়ার মাহবুবুর রহমান রুহেল। চট্টগ্রাম-২ আসনে খাদিজাতুল আনোয়ার সনি, এটিএম পেয়ারুল ইসলাম, বেলাল মোহাম্মদ নূরী, মোহাম্মদ শাহজাহান, মোহাম্মদ মিজানুর রহমান। চট্টগ্রাম-৩ (সন্দ্বীপ) আসন থেকে বর্তমান সংসদ সদস্য মাহফুজুর রহমান মিতা, মো. নাজিম উদ্দিন জামসেদ। চট্টগ্রাম-৪ (সীতাকুণ্ড-পাহাড়তলী) আসনে এসএম আল মামুন, নিছার উদ্দিন আহমদ, বখতিয়ার উদ্দিন চৌধুরী, মোস্তফা কামাল চৌধুরী।

নুরুল ইসলাম বিএসসিচট্টগ্রাম-৫ আসনে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি অ্যাডভোকেট ইব্রাহিম হোসেন বাবুল। চট্টগ্রাম-৬ (রাউজান)আসন থেকে মনোনয়ন ফরম নিয়েছেন বর্তমান সংসদ সদস্য এবিএম ফজলে করিম চৌধুরী। চট্টগ্রাম-৭ (রাঙ্গুনিয়া-বোয়ালখালী)আসনে আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. মোহাম্মদ হাছান মাহমুদ, ডা.মোহাম্মদ ফয়সল ইকবাল চৌধুরী ও মো.ওসমান গনি চৌধুরী। চট্টগ্রাম-৮ (চান্দগাঁও-বোয়ালখালী) আসনে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান ও নগর আওয়ামী লীগের কোষাধ্যক্ষ আবদুচ ছালাম, সদ্য পদত্যাগ করা প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী নুরুল ইসলাম বিএসসি ও তার ছেলে মুজিবুর রহমান, মোছলেম উদ্দিন আহমদ, মোহাম্মদ আবদুল কাদের সুজন।

চট্টগ্রাম-৯ (কোতোয়ালি) আসনে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান ও নগর আওয়ামী লীগের কোষাধ্যক্ষ আবদুচ ছালাম, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী নুরুল ইসলাম বিএসসি ও তার ছেলে মুজিবুর রহমান, মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি অ্যাডভোকেট ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, সাবেক মন্ত্রী এমএ মান্নানের ছেলে আবদুল লতিফ টিপু, সৈয়দ ছগীর আহমদ, শফর আলী, তারেক সোলেমান সেলিম, জসীম উদ্দিন চৌধুরী, কাজী রাজি ইমরান। চট্টগ্রাম-১০ (ডবলমুরিং) আসনে বর্তমান সংসদ সদস্য ডা. আফছারুল আমীন, সৈয়দ মাহমুদুল হক, মোহাম্মদ আজাদ খান, মো. হেলাল উদ্দিন চৌধুরী তুফান, জাবেদ নজরুল ইসলাম, ফরিদ মাহমুদ, সাইফুদ্দিন খালেদ বাহার। চট্টগ্রাম-১১ (বন্দর-পতেঙ্গা) আসনে খোরশেদ আলম সুজন,রেখা আলম চৌধুরী,আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু,মো.শফর আলী।

চট্টগ্রাম-১২ (পটিয়া) আসনে বর্তমান সংসদ সদস্য শামসুল হক চৌধুরী, বদিউল আলম, চেমন আরা তৈয়ব, মোহাম্মদ নাছির, অ্যাডভোকেট আবদুর রশিদ, মো. আইয়ুব আলী, সেলিম নবী। চট্টগ্রাম-১৪ (চন্দনাইশ-সাতকানিয়া) আসনে বর্তমান সংসদ সদস্য নজরুল ইসলাম চৌধুরী, মোহাম্মদ কায়কোবাদ ওসমানী, মফিজুর রহমান, মো. জাহিদুল ইসলাম, ইমতিয়াজ উদ্দিন আহমদ আসিফ, এম মাসুদ আলম চৌধুরী, আবু আহমদ চৌধুরী, খালেদা আক্তার চৌধুরী, নজরুল ইসলাম, মোহাম্মদ আবদুল কৈয়ুম চৌধুরী, মো. মাহবুবুর রহমান চৌধুরী। চট্টগ্রাম-১৫ (সাতকানিয়া-লোহাগাড়া) আসনে বর্তমান সংসদ সদস্য ড. আবু রেজা মুহাম্মদ নদভী, সাংবাদিক আবু সুফিয়ান, ডা. আ ম ম মিনহাজুর রহমান, আমিনুল ইসলাম আমিন, এমএ মোতালেব, মো. মাঈনুদ্দিন হাসান চৌধুরী, অ্যাডভোকেট একেএম সিরাজুল ইসলাম, অ্যাডভোকেট কামরুন নাহার, অহিদ সিরাজ স্বপন ও ববিতা বড়ুয়া। চট্টগ্রাম-১৬ (বাঁশখালী) আসনে বর্তমান সংসদ সদস্য মোস্তাফিজুর রহমান চৌধুরী, মুজিবুর রহমান সিআইপি, অধ্যাপক আজিজুল ইসলাম শরিফী, আবদুল্লাহ কবির লিটন, মুজিবুল হক চৌধুরী, ড. জমির উদ্দিন শিকদার।

 

/এমএএ/

লাইভ

টপ