আ.লীগের মনোনয়ন ফরম কিনলেন আলোচিত সেনা কর্মকর্তা মাসুদ উদ্দিন

Send
ফেনী প্রতিনিধি
প্রকাশিত : ০২:৩৪, নভেম্বর ১১, ২০১৮ | সর্বশেষ আপডেট : ১৮:৪২, নভেম্বর ১১, ২০১৮

 

লে. জেনারেল মাসুদ২০০৭ সালে এক-এগারো পটপরিবর্তনের সময় আলোচিত সেনা কর্মকর্তা লে. জেনারেল (অব.) মাসুদ উদ্দিন চৌধুরী ফেনী-৩ আসনে নির্বাচন করতে আওয়ামী লীগের মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন।

মাসুদ উদ্দিন চৌধুরীর ঘনিষ্ঠজনেরা বিষয়টি নিশ্চিত করেছেন। তারা জানান, শনিবার (১০ নভেম্বর) দলের সভাপতির ধানমন্ডি কার্যালয় থেকে ফেনী-৩ (দাগনভূঞা-সোনাগাজী) আসনে নির্বাচনের জন্য মনোনয়ন ফরম সংগ্রহ করেন মাসুদ উদ্দিন চৌধুরী।

এ নিয়ে আসনটি থেকে মোট ১৪ জন প্রার্থী আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন।

সাবেক সেনা কর্মকর্তার ঘনিষ্ঠজনরা আরও জানান, সম্প্রতি তিনি জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন। সাক্ষাৎকালে এরশাদ তাকে কী বলেছেন তা জানা যায়নি। তবে এবার আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম ক্রয়ের মধ্য দিয়ে তিনি যে আওয়ামী লীগের প্রার্থী হতে চান তা খোলাসা হয়েছে।

২০০৭ সালে সেনাবাহিনীর নবম ডিভিশনের জিওসির দায়িত্বে থাকা মাসুদ উদ্দিন চৌধুরী এক-এগারোর পরিবর্তনের পর গুরুতর অপরাধ দমন-সংক্রান্ত জাতীয় সমন্বয় কমিটির সমন্বয়ক ছিলেন। ২০০৯ সালে আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর তিনি অস্ট্রেলিয়ায় বাংলাদেশের হাইকমিশনার নিযুক্ত হন।

এদিকে ফেনী -৩ আসন থেকে ইতিপূর্বে যারা মনোনয়নপত্র সংগ্রহ করেছেন তাদের মধ্যে রয়েছেন আওয়ামী লীগ থেকে বহিষ্কৃত নেতা জয়নাল হাজারী, আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ-কমিটির সাবেক সহ-সম্পাদক ও কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি জহির উদ্দিন মাহমুদ লিপটন, কেন্দ্রীয় যুবলীগের সভাপতিমণ্ডলীর সদস্য আবুল বাশার, মহিলা আওয়ামী লীগের কেন্দ্রীয় সংস্কৃতি বিষয়ক সম্পাদক অভিনেত্রী রোকেয়া প্রাচী, শহীদ শহীদুল্লাহ কায়সারের কন্যা অভিনেত্রী শমী কায়সার, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও মার্কেন্টাইল ব্যাংকের সাবেক চেয়ারম্যান আক্রাম হোসেন হুমায়ুন, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের যুগ্ম-সম্পাদক ও এনআরবি ব্যাংকের চেয়ারম্যান নিজাম চৌধুরী, দাগনভূঞা উপজেলা চেয়ারম্যান ও জেলা যুবলীগের সভাপতি দিদারুল কবীর, সোনাগাজী উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান জেড এম কামরুল আনাম, জেলা আওয়ামী লীগের সভাপতি ও ফেনী সদর উপজেলা চেয়ারম্যান আবদুর রহমান, জাপান আওয়ামী লীগের সভাপতি সামছুল আলম ভুট্টু ও আওয়ামী লীগ নেতা দিদারুল আলম।

/টিটি/এমওএফ/

লাইভ

টপ