X
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪
১০ বৈশাখ ১৪৩১

কুড়িগ্রামের চারটি আসনে মহাজোট থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করলেন যারা

কুড়িগ্রাম প্রতিনিধি
১৩ নভেম্বর ২০১৮, ১৫:০৫আপডেট : ১৩ নভেম্বর ২০১৮, ২১:১৬


কুড়িগ্রামে মনোনয়ন ফরম কিনছেন একজন মনোনয়ন প্রত্যাশী
আসন্ন একাদশ সংসদ নির্বাচনে কুড়িগ্রামের চারটি সংসদীয় আসনে মহাজোটের শরিক দলগুলোর মধ্যে বাংলাদেশ আওয়ামী লীগ, জাতীয় পার্টি (এরশাদ) এবং জাতীয় পার্টি (জেপি) থেকে মনোনয়ন প্রত্যাশী হিসেবে বর্তমান ক্ষমতাসীন মহাজোটের অর্ধশতাধিক মনোনয়ন প্রত্যাশী মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। মহাজোটের শরিক দলগুলোর দলীয় সূত্রে এসব তথ্য পাওয়া গেছে।

কুড়িগ্রাম-১ আসন

এ আসনে মহাজোট থেকে মনোনয়ন চেয়েছেন ১১ জন প্রার্থী। এদের মধ্যে
জেলার ভুরুঙ্গামারী ও নাগেশ্বরী উপজেলা নিয়ে গঠিত এ আসনটি বর্তমানে মহাজোটের শরিক জাতীয় পার্টির (এরশাদ) দখলে থাকলেও আওয়ামী লীগ থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন ভুরুঙ্গামারী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ভুরুঙ্গামারী উপজেলা পরিষদ চেয়ারম্যান নূরুন্নবী চৌধুরী খোকন, নাগেশ্বরী উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোজাম্মেল হক প্রধান, জেলা আওয়ামী লীগের সদস্য ও সাবেক উপজেলা চেয়ারম্যান আসলাম সওদাগর, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি শিল্পপতি গোলাম মোস্তফা, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মুক্তিযোদ্ধা আক্তারুজ্জামান মণ্ডল, মুক্তিযোদ্ধা ওসমান গণি, জেলা পরিষদ সদস্য ও নাগেশ্বরী উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি লাভলী হাসান। এছাড়াও ছাত্রলীগের সাবেক নেতা ডা. উজ্জ্বল ও ডা. সুমন প্রধান মনোনয়নপত্র সংগ্রহ করেছেন বলে জানা গেছে।

মহাজোটের অন্য দুই শরিক জাতীয় পার্টি (এরশাদ) ও জাতীয় পার্টি (জেপি) থেকে একজন করে প্রার্থী মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।
জাতীয় পার্টি (এরশাদ) থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন দলটির কুড়িগ্রাম জেলার আহ্বায়ক ও বর্তমান এমপি মোস্তাফিজুর রহমান।
অপর শরিক দল জাতীয় পার্টি (জেপি) থেকে অ্যাডভোকেট রশীদ আহমেদও মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন বলে জানা গেছে।

কুড়িগ্রামের একটি আসনে মহাজোটের প্রার্থী হতে ইচ্ছুক এক নেতা কিনছেন মনোনয়ন ফরম

কুড়িগ্রাম-২ আসন
কুড়িগ্রাম জেলা আওয়ামী লীগের পক্ষ থেকে দলটির জেলা সভাপতি মো.আমিনুল ইসলাম মঞ্জু মণ্ডল এবং  সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের চেয়ারম্যান সাবেক এমপি মো. জাফর আলীসহ ৯ জন মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন।
জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো.আবুল কালাম আজাদ এ তথ্য নিশ্চিত করেছেন।
মনোনয়ন ফরম সংগ্রহকারী অন্যান্যরা হলেন, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আব্রাহাম লিংকন, যুগ্ম সাধারণ সম্পাদক ও সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আমান উদ্দিন আহমেদ মঞ্জু, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক আবু সুফিয়ান, জেলা যুবলীগের আহ্বায়ক অ্যাডভোকেট রুহুল আমিন দুলাল, ডা.হামিদুল হক খন্দকার এবং জেলা পরিষদ সদস্য মাহবুবা আক্তার লাভলী। এছাড়াও কুড়িগ্রাম জেলা পরিষদের প্রাক্তন প্রশাসক ও সাবেক সেনা কর্মকর্তা আমসা আ আমিন এ আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।
এদিকে জাতীয় পার্টির অন্যতম ঘাঁটি হিসেবে পরিচিত এ আসনে দলটির ছয় বারের এমপি, প্রেসিডিয়াম সদস্য ও সংসদে বিরোধী দলীয় চিফ হুইপ তাজুল ইসলাম চৌধুরীর মৃত্যুর পর এবারই  প্রথম এ আসনে মনোনয়ন নিয়ে প্রতিযোগিতা শুরু হয়েছে। এরই ধারাবাহিকতায় দলটির মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন সাবেক সেনা কর্মকর্তা আব্দুস ছালাম, বিশিষ্ট ব্যবসায়ী ও জেলা আওয়ামী লীগের সাবেক সহ সভাপতি পনির উদ্দিন আহমেদ এবং প্রয়াত সংসদ সদস্য তাজুল ইসলাম চৌধুরীর ছোট ভাই চৌধুরী সফিকুল ইসলাম। এছাড়াও এরশাদ পুত্র রাহগির আল মাহি এরশাদ সাদ এ আসনে মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন বলে জাতীয় পার্টির একটি নির্ভরযোগ্য সূত্রে জানা গেছে।

কুড়িগ্রাম-৩  আসন
এ আসনটিও মহাজোটের শরিক দল জাতীয় পার্টির (এরশাদ) দখলে। দলটির বর্তমান সংসদ সদস্য ডা.আককাছ আলী সরকার এখানে জাতীয় পার্টির একমাত্র প্রার্থী।

তবে মহাজোটের প্রধান শরিক দল আওয়ামী লীগ থেকে আসনটির জন্য দলীয় মনোনয়ন সংগ্রহ করছেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি মতি শিউলী, সাধারণ সম্পাদক গোলাম হোসেন মন্টু, উপজেলা বঙ্গবন্ধু পরিষদের সভাপতি অধ্যাপক এম.এ মতিন, মুক্তিযোদ্ধা প্রজন্ম লীগ কেন্দ্রীয় উপ-কমিটির সদস্য সাজাদুর রহমান তালুকদার সাজু, ত্রাণ ও সমাজকল্যাণ কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি আব্দুর রহিম ভুঁইয়া ও জেলা আওয়ামী লীগের সদস্য অধ্যক্ষ আহসান হাবীব রানা।
আর জাতীয় পার্টি ( জেপি) থেকে একমাত্র মনোনয়ন প্রত্যাশী হিসেবে দলটির উপজেলা কমিটির আহ্বায়ক প্রকৌশলী মঞ্জুরুল হক মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন বলে জানা গেছে।

কুড়িগ্রামের একটি আসনে মহাজোটের প্রার্থী হতে চেয়ে মনোনয়ন ফরম কিনছেন একজন নেতা

কুড়িগ্রাম-৪ আসন
জাতীয় পার্টি (জেপি)’র দখলে থাকা ব্রহ্মপুত্র অববাহিকার চরাঞ্চল অধ্যুষিত এ আসনে আওয়ামী লীগ থেকে সর্বোচ্চ সংখ্যক নেতা কর্মী মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। সর্বশেষ পাওয়া খবরে এ আসনে আওয়ামী লীগ থেকে ২৫ জন ছাড়াও জাতীয় পার্টি (এরশাদ) থেকে তিনজন মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। আর জাতীয় পার্টি ( জেপি) থেকে একমাত্র মনোনয়ন ফরম সংগ্রহকারী হলেন বর্তমান সংসদ সদস্য রুহুল আমিন।

এ আসনে আওয়ামী লীগ থেকে মনোনয়ন ফরম সংগ্রহকারীরা হলেন, সাবেক এমপি ও রৌমারী উপজেলা আওয়ামী লীগ সভাপতি জাকির হোসেন, সাধারণ সম্পাদক রেজাউল ইসলাম মিনু, সাংগঠনিক সম্পাদক সাইফুল ইসলাম, রৌমারী উপজেলা পরিষদ চেয়ারম্যান মজিবুর রহমান বঙ্গবাসী, রৌমারী  উপজেলা যুবলীগ সভাপতি হারুন-অর রশিদ, সাধারণ সম্পাদক  জাইদুল ইসলাম মিনু, হাজী মুরাদ লতিফ (চরবন্ধু), রৌমারী সিজি জামান সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবু হোরায়রা, রৌমারী উপজেলা আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মাসুম ইকবাল, চরশৌলমারী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান কেএম ফজলুল হক মন্ডল, রৌমারী উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার আব্দুল কাদের, রৌমারী উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও রৌমারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শহিদুল ইসলাম শালু, রৌমারী ডিগ্রি কলেজের সহকারী অধ্যাপক মো.মজিবর রহমান, রৌমারী উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবিদ আরেফিন পলিন, কুড়িগ্রাম বারের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আমজাদ হোসেন, রৌমারী উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আবিদ শাহ নেওয়াজ তুহিন, চিলমারী উপজেলা পরিষদ চেয়ারম্যান শওকত আলী সরকার বীরবিক্রম, অ্যাডভোকেট শেখ জাহাঙ্গীর আলম, কুড়িগ্রাম জেলা যুব মহিলা লীগের সভাপতি মারসাদ আক্তার খুকী, সাইদুর রহমান সোহেল, রাজিবপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান শফিউল আলম, রাজিবপুর সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আজিম উদ্দিন, চিলমারী মহিলা কলেজের অধ্যক্ষ ফজলুল হক মনি, রাজিবপুর উপজেলা আওয়ামী লীগের সদস্য আকবর হোসেন হিরো, জান্নাতুল হুসনা, বিপ্লব হাসান পলাশ, শেখ আব্দুল্লাহ, রৌমারী উপজেলা বঙ্গবন্ধু পরিষদের সভাপতি, রাজু আহ‌মেদ খোকা।

জাতীয় পার্টি (এরশাদ) থেকে মনোনয়ন ফরম সংগ্রহকারীরা হলেন রৌমারী উপজেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক সাইফুর রহমান (বাবলু), রাজিবপুর উপজেলা জাতীয় পার্টির সভাপতি অধ্যক্ষ ইউনুছ আলী, জাহিদুল ইসলাম জাহিদ এবং সাবেক সেনা কর্মকর্তা আছাব-উদ্দৌলা তাজ।




/টিএন/
সম্পর্কিত
সর্বশেষ খবর
১০ জন নিয়েও কৃত্রিম আলোয় ইয়ংমেন্সের উৎসব
১০ জন নিয়েও কৃত্রিম আলোয় ইয়ংমেন্সের উৎসব
পোড়া রোগীদের যন্ত্রণা বাড়াচ্ছে তাপপ্রবাহ
পোড়া রোগীদের যন্ত্রণা বাড়াচ্ছে তাপপ্রবাহ
নিখোঁজের ২৫ দিন পর ছাত্রলীগ নেতার মরদেহ উদ্ধার
নিখোঁজের ২৫ দিন পর ছাত্রলীগ নেতার মরদেহ উদ্ধার
যুক্তরাষ্ট্র বড় শক্তি, তাদের পরোয়া করতে হয়: শ্রম প্রতিমন্ত্রী
যুক্তরাষ্ট্র বড় শক্তি, তাদের পরোয়া করতে হয়: শ্রম প্রতিমন্ত্রী
সর্বাধিক পঠিত
মিশা-ডিপজলদের শপথ শেষে রচিত হলো ‘কলঙ্কিত’ অধ্যায়!
চলচ্চিত্র শিল্পী সমিতিমিশা-ডিপজলদের শপথ শেষে রচিত হলো ‘কলঙ্কিত’ অধ্যায়!
আজকের আবহাওয়া: তাপমাত্রা আরও বাড়ার আভাস
আজকের আবহাওয়া: তাপমাত্রা আরও বাড়ার আভাস
ডিবির জিজ্ঞাসাবাদে যা জানালেন কারিগরি শিক্ষা বোর্ডের চেয়ারম্যান
ডিবির জিজ্ঞাসাবাদে যা জানালেন কারিগরি শিক্ষা বোর্ডের চেয়ারম্যান
সকাল থেকে চট্টগ্রামে চিকিৎসাসেবা দিচ্ছেন না ডাক্তাররা, রোগীদের দুর্ভোগ
সকাল থেকে চট্টগ্রামে চিকিৎসাসেবা দিচ্ছেন না ডাক্তাররা, রোগীদের দুর্ভোগ
৭ দফা আবেদন করেও প্রশাসনের সহায়তা পায়নি মুক্তিযোদ্ধা কল্যাণ ট্রাস্ট
৭ দফা আবেদন করেও প্রশাসনের সহায়তা পায়নি মুক্তিযোদ্ধা কল্যাণ ট্রাস্ট