X
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪
১১ বৈশাখ ১৪৩১

বরগুনার দুই আসনে নৌকা চান ৮৪ জন

বরগুনা প্রতিনিধি
১৩ নভেম্বর ২০১৮, ১৬:১৭আপডেট : ১৩ নভেম্বর ২০১৮, ১৭:৩৪

বরগুনা

বরগুনা-১ (বরগুনা সদর-আমতলী-তালতলী) ও বরগুনা-২ (বামনা-পাথরঘাটা-বেতাগী) আসনে আওয়ামী লীগের নৌকা প্রতীক চাইছেন ৮৪ জন মনোনয়ন প্রত্যাশী। এর মধ্যে বরগুনা-১ থেকে মনোনয়ন চাইছেন ৫২ জন এবং বরগুনা-২ থেকে মনোনয়ন চাইছেন ৩২ জন।

বরগুনা-১ আসন থেকে মনোনয়ন চাইছেন বর্তমান সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাড. ধীরেন্দ্র দেবনাথ শম্ভু, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. জাহাঙ্গীর কবীর, এ আসনের সাবেক সংসদ সদস্য ও বর্তমান বরগুনা জেলা পরিষদের চেয়ারম্যান মো. দেলোয়ার হোসেন, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক গোলাম সরোয়ার টুকু, যুগ্ম সাধারণ সম্পাদক ও জেলা যুবলীগ সভাপতি কামরুল আহসান মহারাজ, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি হুমায়ূন কবীর ও গোলাম মোস্তফা, বরগুনা সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আব্বাস হোসেন মন্টু, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোতালেব মৃধা, আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ-কমিটির কৃষিবিষয়ক সহ-সম্পাদক মশিউর রহমান শিহাব, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক রইসুল আলম রিপন, বরগুনা-১ আসনের সাবেক সংসদ সদস্য মরহুম মো. সিদ্দিকুর রহমানের বড় মেয়ে সোহেলী পারভিন মনি, আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ-কমিটির সাবেক সহ-সম্পাদক ও সাবেক ছাত্র নেতা খলিলুর রহমান, বরগুনা সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও বরগুনা সদর উপজেলা বুড়িরচর ইউপি চেয়ারম্যান সিদ্দিকুর রহমান, সাধারণ সম্পাদক শাহ মোহাম্মাদ ওলি উল্লাহ ওলি এবং জেলা আওয়ামী লীগ সাংগঠনিক সম্পাদক মনিরুজ্জামান নসা, বরগুনা জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ইমরান হোসেন রাসেল ফরায়েজী, ২০০১ সালে বরগুনা-৩ আসনের উপ-নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী গোলাম সরওয়ার ফোরকান, আমতলী পৌরসভার মেয়র মো. মতিয়ার রহমান, আমতলী উপজেলা পরিষদের চেয়ারম্যান জিএম দেলোয়ার হোসেন, বরগুনা-৩ আসনের সাবেক সংসদ সদস্য নিজাম তালুকদারের স্ত্রী জাকিয়া এলিচ, তালতলী উপজেলা যুবলীগের সভাপতি মো. মনিরুজ্জামান মিন্টু ও তালতলী উপজেলা আওয়ামী লীগের নেতা ফজলুল হক জোমাদ্দার।

এ ছাড়া, ঢাকায় বসবাসরত সাবেক ছাত্রলীগ ও যুব নেতাদের মধ্যে মিজানুর রহমান মিজান, আবদুস সোবাহান খান, আবদুস সোবাহান লিটন, মামুদুর রহমান নিরু প্রমুখ বরগুনা-১ আসনে আওয়ামী লীগের মনোনয়নপত্র কিনেছেন।

বরগুনা-২ আসনে আওয়ামী লীগের মনোনয়ন চাইছেন ৩২ জন। তারা হলেন– আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় কমিটির অর্থবিষয়ক সম্পাদক সুভাষ চন্দ্র হাওলাদার, বরগুনা-২ আসনের বর্তমান সংসদ সদস্য শওকত হাচানুর রহমান রিমন, বামনা উপজেলা পরিষদের চেয়ারম্যান সাইতুল ইসলাম লিটু, বরগুনা পৌরসভা থেকে দুই বারের নির্বাচিত (বর্তমান) মেয়র ও ধনাঢ্য ব্যবসায়ী মো. শাহাদাত হোসেন, বাংলাদেশের ডেপুটি অ্যাটর্নি জেনারেল ও বামনা উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট হারুন অর রশীদ, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ফারুক মেজবাহ উদ্দিন খান, পাথরঘাটা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জাবির হোসেন ও পাথরঘাটা উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম রিপন, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের যুব ও ক্রীড়া সম্পাদক আলহাজ মো. মাহবুবুর রহমান টুকু এবং সাবেক ছাত্রনেতা ও কৃষিবিদ শামসুল আলম, বর্তমান সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য নাসিমা ফেরদৌসী, পাথরঘাটা উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলমগীর হোসেন ও পাথরঘাটা উপজেলা পরিষদের নারী ভাইন চেয়ারম্যান ফাতিমা পারভীন।

এ ছাড়া, এই আসন থেকে আওয়ামী লীগের মনোনয়নপত্র কিনেছেন– সামসুল আলম, মামুনুর মিঠু, সাইফুল ইসলাম সরওয়ার, মিজানুর রহমান, সাইদুর রহমান সবুজ, হাসিবুর রহমান হাসিব, এন্টুনি গোমেজ, জামাল হোসাইন, জয়নাল আবেদিন খান, ফিরোজ আলম টিটু, আনোয়ার আকন, তৌহিদুল ইসলাম, গোলাম নাসির প্রমুখ।

বরগুনার দুই আসনে বিগত কোনও নির্বাচনে এভাবে মনোনয়ন কেনার হিড়িক দেখেনি বরগুনাবাসী। তবে দু’টি আসনেই দলীয় কোন্দলের কারণেই এতো বেশি মনোনয়ন বিক্রি হয়েছে বলে ধারণা বরগুনার সুধীজনদের। একদিকে, বরগুনা-১ আসনের সংসদ সদস্যের বিরুদ্ধে অবস্থান নিয়েছে দলের একটি অংশ। অন্যদিকে, দুই আসনকে রাজাকারপুত্র এমপি রিমন মুক্ত দেখতে চাইছেন দলীয় নেতাকর্মীরা।

বরগুনা নাগরিক অধিকার সংরক্ষণ কমিটির সাধারণ সম্পাদক মনির হোসেন কামাল বলেন, ‘বরগুনায় মনোনয়ন কেনার দিক থেকে সর্বোচ্চ স্থান অর্জন করলেও যোগ্য প্রার্থীকে দলীয় প্রধান মনোনয়ন দেবেন, এমনটাই আমার প্রত্যাশা।’

এ বিষয়ে বরগুনা জেলা পাবলিক পলিসি ফোরামের আহ্বায়ক হাসানুর রহমান ঝন্টু বলেন, ‘এবারই বরগুনায় সর্বোচ্চ সংখ্যক মনোনয়নপত্র ক্রয় করেছেন আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশীরা। বিভিন্ন সূত্রে জানতে পারলাম, বরগুনা-১ আসনে এবার ৫২টি মনোনয়নপত্র সংগ্রহ করা হয়েছে, যা ৩০০ আসনের মধ্যে সর্বোচ্চ সংখ্যক।’

তিনি আরও বলেন, ‘যে কারণেই মনোনয়নপত্র ক্রয় করুক না কেন, আগামী একাদশ জাতীয় নির্বাচনে এদের সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করে দলকে বিজয়ী করতে হবে। আর না হয় আওয়ামী লীগের অভ্যন্তরীণ এই কোন্দল কাজে লাগিয়ে অন্য পক্ষের কাছে চলে যেতে পারে এই আসনটি।’

 

/এমএ/
সম্পর্কিত
সর্বশেষ খবর
মধুমতি ব্যাংকের সাবেক কর্মকর্তাসহ দুজনের বিরুদ্ধে মামলার অনুমোদন দুদকের
মধুমতি ব্যাংকের সাবেক কর্মকর্তাসহ দুজনের বিরুদ্ধে মামলার অনুমোদন দুদকের
আইসিটি খাতে নারীদের দক্ষতা বৃদ্ধি অপরিহার্য: শিক্ষা প্রতিমন্ত্রী
আইসিটি খাতে নারীদের দক্ষতা বৃদ্ধি অপরিহার্য: শিক্ষা প্রতিমন্ত্রী
হিজবুল্লাহর ঘাঁটিতে ইসরায়েলি পাল্টা হামলা
হিজবুল্লাহর ঘাঁটিতে ইসরায়েলি পাল্টা হামলা
উখিয়া ক্যাম্পে রোহিঙ্গা যুবককে কুপিয়ে হত্যা
উখিয়া ক্যাম্পে রোহিঙ্গা যুবককে কুপিয়ে হত্যা
সর্বাধিক পঠিত
মিশা-ডিপজলদের শপথ শেষে রচিত হলো ‘কলঙ্কিত’ অধ্যায়!
চলচ্চিত্র শিল্পী সমিতিমিশা-ডিপজলদের শপথ শেষে রচিত হলো ‘কলঙ্কিত’ অধ্যায়!
জরিপ চলাকালীন জমির মালিকদের জানাতে হবে: ভূমিমন্ত্রী
জরিপ চলাকালীন জমির মালিকদের জানাতে হবে: ভূমিমন্ত্রী
সিয়াম-মেহজাবীনের পাল্টাপাল্টি পোস্টের নেপথ্যে…
সিয়াম-মেহজাবীনের পাল্টাপাল্টি পোস্টের নেপথ্যে…
আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ের গল্প বাংলাদেশের পর্দায়
আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ের গল্প বাংলাদেশের পর্দায়
‘মারামারি’র ঘটনায় মিশা-ডিপজলের দুঃখপ্রকাশ
‘মারামারি’র ঘটনায় মিশা-ডিপজলের দুঃখপ্রকাশ