X
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪
১১ বৈশাখ ১৪৩১

তৃতীয় দিন চট্টগ্রামে মনোনয়নপত্র নিলেন ১৭ জন

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম
১৩ নভেম্বর ২০১৮, ২০:১৩আপডেট : ১৩ নভেম্বর ২০১৮, ২০:২৮

চট্টগ্রাম

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের মনোনয়নপত্র সংগ্রহের তৃতীয় দিন চট্টগ্রামে ১৭ জন সম্ভাব্য প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। মঙ্গলবার (১৩ নভেম্বর) বিভাগীয় কমিশনার কার্যালয়, জেলা রিটার্নিং অফিসার ও উপজেলা সহকারী রিটার্নিং কর্মকর্তার কাছ থেকে তারা মনোনয়নপত্র সংগ্রহ করেন। জেলা নির্বাচন কর্মকর্তা মুনির হোসাইন খান এ তথ্য নিশ্চিত করেন।

এ নিয়ে গত তিন দিনে চট্টগ্রামে ৫৬ জন সম্ভাব্য প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। এর আগে মনোনয়নপত্র বিতরণের প্রথম দিন রবিবার ১৫ জন প্রার্থী ১৬টি মনোনয়নপত্র সংগ্রহ করেন। পরের দিন সোমবার (১২ নভেম্বর) ২৩ জন প্রার্থী ২৪টি মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

মুনির হোসাইন খান বাংলা ট্রিবিউনকে বলেন, ‘মনোনয়নপত্র বিতরণের তৃতীয় দিন আজ মঙ্গলবার বিভিন্ন দলের ১৭ জন প্রার্থী ১৮টি মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।’

খোঁজ নিয়ে জানা গেছে, মঙ্গলবার আওয়ামী লীগের ৬ জন, বিএনপির ২ জন, ইসলামী আন্দোলন বাংলাদেশের ৬ জন, লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) ১ জন, জাকের পার্টি ১, স্বতন্ত্র প্র্রার্থী হিসেবে ১ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

আওয়ামীলীগ থেকে মনোনয়ন সংগ্রকারীরা হলেন– নুরুল ইসলাম বিএসসি, মোস্তফা কামাল চৌধুরী, মোসলেম উদ্দিন আহমেদ, এম এ লতিফ, কাজী মাহবুবুল হক ও শামসুদ্দিন সিদ্দীকী। এর মধ্যে নুরুল ইসলাম বিএসসি চট্টগ্রাম-৮ ও চট্টগ্রাম-৯ আসন থেকে দুটি মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। অন্যদের মধ্যে মোস্তফা কামাল চট্টগ্রাম-৪ আসন, মোসলেম উদ্দিন আহমেদ চট্টগ্রাম-৮, শামসুদ্দিন সিদ্দীকী চট্টগ্রাম-৯, এম এ লতিফ ও কাজী মাহবুবুল হক চট্টগ্রাম-১১ আসন থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেন।

বিএনপি থেকে মঙ্গলবার মনোনয়নপত্র সংগ্রহ করেন গিয়াস উদ্দিন কাদের চৌধুরী ও গাজী মোহাম্মদ শাহজান। এর মধ্যে গিয়াস উদ্দিন কাদের চৌধুরী চট্টগ্রাম-৭ এবং গাজী মোহাম্মদ শাহাজান চট্টগ্রাম-১২ আসন থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেন।

ইসলামী আন্দোলন বাংলাদেশের হয়ে মনোনয়নপত্র সংগ্রহ করেন– সামসুল আলম হাশেম, ফরিদ খান, মোহাম্মদ শেখ আমজাদ হোসেন, মোহাম্মদ জান্নাতুল ইসলাম, লোকমান সওদাগর ও দেলোয়ার হোসেন সাকি। এর মধ্যে হাশেম চট্টগ্রাম-৪ আসন, ফরিদ চট্টগ্রাম-৮ আসন, আমজাদ হোসেন চট্টগ্রাম-৯ আসন, জান্নাতুল ইসলাম চট্টগ্রাম-১০ আসন,  লোকমান চট্টগ্রাম-১১ এবং দেলোয়ার হোসেন চট্টগ্রাম-১৪ আসন থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

অন্যদের মধ্যে চট্টগ্রাম-৩ আসন থেকে জাকের পার্টির মোহাম্মদ নেয়ামুল হোসেন, চট্টগ্রাম-১২ আসন থেকে এলডিপির এম এয়াকুব আলী এবং চট্টগ্রাম-৮ আসন থেকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে আব্দুল মোমিন মনোনয়নপত্র সংগ্রহ করেন।

 

/এমএ/
সম্পর্কিত
সর্বশেষ খবর
দলের সিদ্ধান্ত না মেনে ভোটে আছেন মন্ত্রী-এমপির যেসব স্বজন
উপজেলা নির্বাচনদলের সিদ্ধান্ত না মেনে ভোটে আছেন মন্ত্রী-এমপির যেসব স্বজন
টিভিতে আজকের খেলা (২৪ এপ্রিল, ২০২৪)
টিভিতে আজকের খেলা (২৪ এপ্রিল, ২০২৪)
চেলসিকে গুঁড়িয়ে দিলো আর্সেনাল
চেলসিকে গুঁড়িয়ে দিলো আর্সেনাল
আদালতে সাক্ষ্য দিতে এসে কাঁদলেন মিতুর মা
আদালতে সাক্ষ্য দিতে এসে কাঁদলেন মিতুর মা
সর্বাধিক পঠিত
মিশা-ডিপজলদের শপথ শেষে রচিত হলো ‘কলঙ্কিত’ অধ্যায়!
চলচ্চিত্র শিল্পী সমিতিমিশা-ডিপজলদের শপথ শেষে রচিত হলো ‘কলঙ্কিত’ অধ্যায়!
আজকের আবহাওয়া: তাপমাত্রা আরও বাড়ার আভাস
আজকের আবহাওয়া: তাপমাত্রা আরও বাড়ার আভাস
জরিপ চলাকালীন জমির মালিকদের জানাতে হবে: ভূমিমন্ত্রী
জরিপ চলাকালীন জমির মালিকদের জানাতে হবে: ভূমিমন্ত্রী
ডিবির জিজ্ঞাসাবাদে যা জানালেন কারিগরি শিক্ষা বোর্ডের চেয়ারম্যান
ডিবির জিজ্ঞাসাবাদে যা জানালেন কারিগরি শিক্ষা বোর্ডের চেয়ারম্যান
ব্যাংক একীভূতকরণ নিয়ে নতুন যা জানালো বাংলাদেশ ব্যাংক
ব্যাংক একীভূতকরণ নিয়ে নতুন যা জানালো বাংলাদেশ ব্যাংক