X
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪
১২ বৈশাখ ১৪৩১

নওগাঁয় ৬ আসনে আ.লীগের মনোনয়ন ফরম কিনলেন ২৭ জন

নওগাঁ প্রতিনিধি
১৩ নভেম্বর ২০১৮, ২০:৩৮আপডেট : ১৩ নভেম্বর ২০১৮, ২২:০৫

নওগাঁ

নওগাঁয় ছয়টি আসনে আওয়ামী লীগের মনোনয়ন ফরম কিনেছেন ২৭ জন। এর মধ্যে একটি ছাড়া বাকি পাঁচ আসনে একাধিক প্রার্থী মনোনয়ন ফর্ম কিনেছেন।

নওগাঁ জেলা ১১টি উপজেলা নিয়ে গঠিত। এই জেলায় সংসদীয় আসন রয়েছে ৬টি। এর মধ্যে নিয়ামত, পোরশা ও সাপাহার উপজেলা নিয়ে গঠিত নওগাঁ-১ আসনে আওয়ামী লীগের একমাত্র প্রার্থী হিসেবে মনোনয়ন কিনেছেন বর্তমান সংসদ সদস্য ও নওগাঁ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাধন চন্দ্র মজুমদার।

পত্নীতলা ও ধামইরহাট উপজেলা নিয়ে গঠিত নওগাঁ-২ আসনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে নির্বাচনে লড়াই করতে মনোনয়ন কিনেছেন ছয় জন। তারা হলেন– বর্তমান সংসদ সদস্য শহীদুজ্জামান সরকার, আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ-কমিটির সাবেক সহ-সম্পাদক প্রকৌশলী আখতারুল আলম, জেলা আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক আমিনুল হক, কৃষকলীগের কেন্দ্রীয় কমিটির সম্পাদকমণ্ডলীর সদস্য বিএম আব্দুর রশিদ ও মুক্তিযোদ্ধা প্রজন্মলীগের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি মাহমুদ রেজা মেহেদী।

মহাদেবপুর ও বদলগাছী নিয়ে গঠিত নওগাঁ-৩ আসনে নৌকা মার্কা পেতে মনোনয়ন ফরম কিনেছেন আওয়ামী লীগের ছয় নেতা। তারা হলেন– বর্তমান সংসদ সদস্য ছলিম উদ্দিন তরফদার, সাবেক সংসদ সদস্য ও বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষের (বিএমডিএ) চেয়ারম্যান আকরাম হোসেন চৌধুরী, জনপ্রশাসন মন্ত্রণালয়ের সাবেক সচিব এনামুল কবীর, মহাদেবপুর উপজেলা আওয়ামী লীগের স্বাস্থ্যবিষয়ক সম্পাদক জাহাঙ্গীর আলম আনছারী, বদলগাছী উপজেলা আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য সখিনা সিদ্দিক ও মহাদেবপুর সদর ইউনিয়নের চেয়ারম্যান মাহবুবুর রহমান।

মান্দা উপজেলা নিয়ে নওগাঁ-৪ আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন ফরম কিনেছেন বস্ত্র ও পাটমন্ত্রী মুহাম্মদ ইমাজ উদ্দিন প্রামাণিক, জেলা আওয়ামী লীগের সংস্কৃতি বিষয়ক সম্পাদক ব্রহানী সুলতান মাহমুদ গামা, জেলা আওয়ামী আইনজীবী পরিষদের সভাপতি আব্দুল বাকী, মান্দা উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আব্দুল মান্নান, আব্দুল লতিফ শেখ ও উপজেলা আওয়ামী লীগের আইনবিষয়ক সম্পাদক মির্জা মাহবুব বাচ্চু।

নওগাঁ সদর উপজেলা নিয়ে নওগাঁ-৫ আসনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে নির্বাচনে লড়াই করতে মনোনয়ন কিনেছেন বর্তমান সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল মালেক, বাংলাদেশ আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মরহুম আব্দুল জলিলের ছেলে নিজাম উদ্দিন জলিল, সাবেক সংসদ ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি শাহিন মনোয়ারা হক ও নওগাঁ পৌর আওয়ামী লীগের সভাপতি দেওয়ান ছেকার আহমেদ শিষাণ।

রাণীনগর ও আত্রাই উপজেলা নিয়ে গঠিত নওগাঁ-৬ আসনে নৌকা মার্কা পেতে আওয়ামী লীগের মনোনয়ন ফরম কিনেছেন পাঁচ জন। তারা হলেন– বর্তমান সংসদ সদস্য ইসরাফিল আলম, জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক ওমর ফারুক, রাজশাহী মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি নওশের আলী, রাণীনগর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আনোয়ার হোসেন হেলাল ও সাবেক ছাত্রনেতা রফিকুল ইসলাম।

নওগাঁ-১ ছাড়া বাকি পাঁচটি আসনেই নৌকার হাল ধরতে একাধিক মনোনয়ন প্রত্যাশীর লড়াই চলছে। একটি আসনে পাঁচ-ছয় জন করে আওয়ামী লীগের মনোনয়ন কেনার বিষয়টি জানাজানি হওয়ার পর সংসদীয় এলাকার সাধারণ ভোটার ও দলীয় নেতাকর্মীদের মধ্যে আলোচনা ঝড় উঠেছে। দলীয় মনোনয়ন পাওয়ার লড়াইয়ে কোনও নেতা এগিয়ে, কে পিছিয়ে তা নিয়ে চলছে নানান জল্পনা-কল্পনা।

 

/এমএ/
সম্পর্কিত
সর্বশেষ খবর
রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়, হাইকোর্টের রায় প্রকাশ
রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়, হাইকোর্টের রায় প্রকাশ
এক কোরাল ৩৩ হাজার টাকায় বিক্রি
এক কোরাল ৩৩ হাজার টাকায় বিক্রি
মন্ত্রী-এমপিদের প্রভাব নিয়ে উদ্বেগ ডিসি ও এসপিদের
উপজেলা নির্বাচনমন্ত্রী-এমপিদের প্রভাব নিয়ে উদ্বেগ ডিসি ও এসপিদের
জিম্মিদের মুক্তির জন্য হামাসকে ১৮ দেশের আহ্বান
জিম্মিদের মুক্তির জন্য হামাসকে ১৮ দেশের আহ্বান
সর্বাধিক পঠিত
বাংলাদেশ ব্যাংকের চাকরি ছাড়লেন ৫৭ কর্মকর্তা
বাংলাদেশ ব্যাংকের চাকরি ছাড়লেন ৫৭ কর্মকর্তা
দুদকের চাকরি ছাড়লেন ১৫ কর্মকর্তা
দুদকের চাকরি ছাড়লেন ১৫ কর্মকর্তা
স্কুল-কলেজে ছুটি ‘বাড়ছে না’, ক্লাস শুরুর প্রস্তুতি
স্কুল-কলেজে ছুটি ‘বাড়ছে না’, ক্লাস শুরুর প্রস্তুতি
কেন গলে যাচ্ছে রাস্তার বিটুমিন?
কেন গলে যাচ্ছে রাস্তার বিটুমিন?
ধানের উৎপাদন বাড়াতে ‘কৃত্রিম বৃষ্টির’ পরিকল্পনা
ধানের উৎপাদন বাড়াতে ‘কৃত্রিম বৃষ্টির’ পরিকল্পনা