X
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪
৬ বৈশাখ ১৪৩১
রংপুর-৩ আসন (সদর)

আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশী ৯ জন, জাতীয় পার্টির এরশাদ

লিয়াকত আলী বাদল, রংপুর
১৮ নভেম্বর ২০১৮, ২৩:৪০আপডেট : ১৮ নভেম্বর ২০১৮, ২৩:৪২

হুসেইন মুহম্মদ এরশাদ, চৌধুরী খালেকুজ্জামান ও কাওছার জামান বাবলা রংপুর-৩ (সদর) আসনে আওয়ামী লীগের মনোনয়ন পেতে রীতিমতো প্রতিযোগিতা চলছে। চার মহিলা নেত্রীসহ আওয়ামী লীগের ৯ জন প্রার্থী দলীয় মনোনয়নপত্র কিনেছেন। অন্যদিকে এ আসনে জাতীয় পার্টির প্রার্থী দলটির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ। তার পক্ষে নির্বাচনি প্রচারও চলছে পুরোদমে। তবে বিএনপি থেকে মহানগর সভাপতি মোজাফফর হোসেন ও সহ-সভাপতি কাওছার জামান বাবলা প্রার্থী হওয়ার জন্য লবিং করছেন বলে জানা গেছে। কিন্তু বিএনপি প্রার্থীদের কারও কোনও তৎপরতা দেখা যাচ্ছে না।
আওয়ামী লীগের যে ৯ জন নেতা রংপুর সদর ৩ আসনের জন্য মনোনয়নপত্র সংগ্রহ করে জমা দিয়েছেন তারা হলেন আওয়ামী লীগের কেন্দ্রীয় উপদেষ্টামণ্ডলীর সদস্য চৌধুরী খালেকুজ্জামান, জেলা আওয়ামী লীগের সভাপতি মমতাজ উদ্দিন আহাম্মেদ, জেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক, সাবেক মহিলা আওয়ামী লীগের সম্পাদক রোজি রহমান, জেলা আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক লতিফা শওকত, রংপুর সদর উপজেলা চেয়ারম্যান ও যুব মহিলা লীগের জেলা সাধারণ সম্পাদক নাসিমা জামান ববি, সংরক্ষিত নারী সংসদ সদস্য হোসনে আলা লুৎফা ডালিয়া, মহানগর আওয়ামী লীগের যুগ্ন সম্পাদক আনোয়ারুল ইসলাম, রংপুর মেট্রোপলিটান চেম্বার অব কর্মাসের প্রেসিডেন্ট মহানগর আওয়ামী লীগ নেতা রেজাউল ইসলাম মিলন ও জেলা আওয়ামী লীগের দফতর সম্পাদক তৌহিদুর রহমান টুটুল।
রংপুর সদর আসনটি রংপুর মেট্রোপলিটান সিটি ছাড়াও বেশ কয়েকটি ইউনিয়ন নিয়ে গঠিত। এ আসনে মোট ভোটার ৪ লাখ ৪২ হাজার ১শ ৪৯ জন। এদের মধ্যে নারী ভোটার ২ লাখ ২০ হাজার ৭শ ১৫ জন এবং পুরুষ ভোটার ২ লাখ ২১ হাজার ৪শ ৩৪জন। এ আসনে ১৯৯১ সালের নির্বাচনের পর থেকে জাতীয় পার্টির চেয়ারম্যান এইচ এম এরশাদ এমপি নির্বাচিত হয়ে আসছেন। এছাড়া তার স্ত্রী রওশন এরশাদ, ভাই জিএম কাদের উপ-নির্বাচনে এমপি নির্বাচিত হয়েছিলেন। বর্তমানে এ আসনের এমপি এরশাদ। ফলে বরাবর এ আসনটি জাতীয় পার্টির চেয়ারম্যান এরশাদের দখলেই আছে।
আগামী নির্বাচনেও তিনি রংপুর-৩ আসনে প্রার্থী হচ্ছেন এটা নিশ্চিত। তিনি অন্তত এক বছর আগে থেকে রংপুরে এসে বিভিন্ন এলাকায় সভা-সমাবেশ আর গণসংযোগ করে ভোট চাইছেন। এবার তিনি বলছেন, এটাই তার জীবনের শেষ নির্বাচন। সে কারণে আর একবার তাকে এমপি নির্বাচিত করার আহ্বান জানাচ্ছেন ভোটারদের।
অন্যদিকে এ আসনে আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশী কেন্দ্রীয় উপদেষ্টামণ্ডলীর সদস্য চৌধুরী খালেকুজ্জামান এবার অনেক আগে থেকে দলীয় মনোনয়ন পাওয়ার জন্য বিভিন্ন এলাকায় গণসংযোগ করছেন। তিনি বলেন, এর আগে তিনবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা সদর ৩ আসনে তাকে প্রার্থী হিসেবে মনোনয়ন দিয়েছিলেন কিন্তু মহাজোটের স্বার্থে তিনবারই প্রার্থিতা প্রত্যাহার করে নিতে হয়েছে। গত ১০ বছর রংপুরে আওয়ামী লীগের ব্যাপক উন্নয়নের কারণে ভোটের মাঠ তার অনুকুলে বলে তিনি জানান।
আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশী জেলা সভাপতি মমতাজ উদ্দিন জানান, এ আসনে আওয়ামী লীগ এখন সাংগঠনিকভাবে অত্যন্ত শক্তিশালী। দলের জনপ্রিয়তাও বেড়েছে। ফলে দলের মনোনয়ন পেলে তিনি জয়ী হতে পারবেন বলে আশাবাদ প্রকাশ করেন।
অপর আওয়ামী লীগ প্রার্থী জেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক রোজি রহমান বলেন, তিনি রংপুর সদর ৩ আসনে মনোনয়ন লাভের আশায় দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। প্রধানমন্ত্রী মনোনয়ন দিলে তিনি জনগণের বিপুল সমর্থন নিয়ে জয়ী হবেন বলে আশা প্রকাশ করেন।
অন্যদিকে বিএনপি মনোনয়নপ্রত্যাশী রংপুর সিটি নির্বাচনে মেয়র প্রার্থী কাওছার জামান বাবলা জানান, হাইকমান্ড থেকে তার মনোনয়ন নিশ্চিত করা হয়েছে। নীরব ভোট বিপ্লবের মাধ্যমে তিনি জয়ী হবেন বলে আশা রাখেন।

/ওআর/
সম্পর্কিত
সর্বশেষ খবর
মিয়ানমারের ২৮৫ জন সেনা ফেরত যাবে, ফিরবে ১৫০ জন বাংলাদেশি
মিয়ানমারের ২৮৫ জন সেনা ফেরত যাবে, ফিরবে ১৫০ জন বাংলাদেশি
১৬ বছর ধরে পুনরুদ্ধার করা ‘নেপোলিয়ন’ দেখাবে কান
কান উৎসব ২০২৪১৬ বছর ধরে পুনরুদ্ধার করা ‘নেপোলিয়ন’ দেখাবে কান
পশ্চিমবঙ্গে কংগ্রেস, সিপিআই-এম ইন্ডিয়া জোট নয়, বিজেপির এজেন্ট: মমতা
পশ্চিমবঙ্গে কংগ্রেস, সিপিআই-এম ইন্ডিয়া জোট নয়, বিজেপির এজেন্ট: মমতা
‘আমাদের জন্য যারা বেইমান, ভারতের তারা বন্ধু’
‘আমাদের জন্য যারা বেইমান, ভারতের তারা বন্ধু’
সর্বাধিক পঠিত
নিজ বাহিনীতে ফিরে গেলেন র‍্যাবের মুখপাত্র কমান্ডার মঈন
নিজ বাহিনীতে ফিরে গেলেন র‍্যাবের মুখপাত্র কমান্ডার মঈন
আমানত এখন ব্যাংকমুখী
আমানত এখন ব্যাংকমুখী
ইসরায়েলি হামলা কি প্রতিহত করতে পারবে ইরান?
ইসরায়েলি হামলা কি প্রতিহত করতে পারবে ইরান?
ইরানে হামলা চালিয়েছে ইসরায়েল!
ইরানে হামলা চালিয়েছে ইসরায়েল!
উপজেলা চেয়ারম্যান প্রার্থীকে অপহরণের ঘটনায় ক্ষমা চাইলেন প্রতিমন্ত্রী
উপজেলা চেয়ারম্যান প্রার্থীকে অপহরণের ঘটনায় ক্ষমা চাইলেন প্রতিমন্ত্রী