X
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪
১২ বৈশাখ ১৪৩১

বাগেরহাটের ৪ আসনে মনোনয়ন প্রত্যাশী ৮২ জন

বাগেরহাট প্রতিনিধি
১৯ নভেম্বর ২০১৮, ১১:৪৩আপডেট : ১৯ নভেম্বর ২০১৮, ১১:৫৫

বাগেরহাট-১ আসনের মনোনয়ন প্রত্যাশীরা বাগেরহাটের ৪টি আসনে আওয়ামী লীগ ও বিএনপিসহ অন্যান্য দল থেকে ৮২ প্রার্থী মনোনয়ন ফরম কিনেছেন। এর মধ্যে আওয়ামী লীগের ৩৬ জন, বিএনপির ৩৬ জন, জাতীয় পার্টির ৪ জন, ইসলামী শাসনতন্ত্র আন্দোলনের ৪ জন এবং জামায়াতে ইসলামীর ২ জন (স্বতন্ত্র হিসেবে)।  রাজনৈতিক বিশ্লেষকদের মতে, দলীয় কোন্দলের জন্য এত বেশি সংখ্যক প্রার্থী মনোনয়নপত্র কিনেছেন। এ নিয়ে নেতাকর্মীদের মধ্যেও বেশ উৎকণ্ঠা রয়েছে। তবে কারা মনোনয়ন পাবেন সেই অপেক্ষায় আছেন দলীয় নেতাকর্মী ও ভোটাররা।

বাগেরহাট ১ আসন থেকে আওয়ামী লীগের মনোনয়নপত্র সংগ্রহ করেছেন বর্তমান সংসদ সদস্য শেখ হেলাল উদ্দীন। এ আসন থেকে বিএনপির মনোনয়ন কিনেছেন ৮ জন। তারা হলেন, জেলা বিএনপির সিনিয়র সহসভাপতি শেখ ওয়াহিদুজ্জামান দিপু, জেলা বিএনপির উপদেষ্টা শেখ মুজিবর রহমান, চিতলমারী উপজেলা মহিলা দলের নেত্রী রুনা গাজী, জাসাস কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক মঞ্জর মোর্শেদ স্বপন, বিএনপি নেতা মাসুদ রানা, রবিউল ইসলাম, ফকিরহাট উপজেলা বিএনপি নেতা শরিফুল কারিম কামাল, আহসান হাবিব ঠান্ডা। জাতীয় পার্টি থেকে মনোনয়ন সংগ্রহ করছেন আল জুবায়ের। ইসলামী শাসনতন্ত্র আন্দোলন থেকে অবসরপ্রাপ্ত সেনা সদস্য লিয়াকত আলী শেখ মনোনয়নপত্র নিয়েছেন।

বাগেরহাট-২ আসন থেকে বিভিন্ন দলের মোট ২০ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। এরমধ্যে আওয়ামী লীগের মনোনয়ন সংগ্রহ করেছেন ১২ জন। তারা হলেন, শেখ হেলালের ছেলে শেখ সারহান নাসের তন্ময়, বর্তমান এমপি মীর শওকত আলী বাদশা, ফরিদা আক্তার বানু লুসি, মীর জেনিয়া, জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক ও পৌর মেয়র খান হাবিবুর রহমান, আওয়ামী লীগ নেতা শেখ বশিরুল ইসলাম, আকতারুজ্জামান বাচ্চু, কচুয়া আওয়ামী লীগ নেতা বক্কর শিকদার, হাসিবুর রহমান, মাহাবুবুর রহমান মিঠু , তরুণ কান্তি দাস ও এসকে শিকদার।

বাগেরহাট-২ ও ৩ আসনের মনোনয়ন প্রত্যাশীরা এই আসন থেকে বিএনপির পক্ষে মনোনয়ন সংগ্রহ করেছেন ৬ জন। তারা হলেন, জেলা বিএনপির সভাপতি এম এ সালাম, সহ-সভাপতি মনিরুল ইসলাম খান, জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার এটিএম আকরাম হোসেন তালিম, ব্যারিস্টার জাকির হোসেন, শ্রমিক দলের সভাপতি সরদার লিয়াকত আলী, যুবদল নেতা সুজাউদ্দিন মোল্লা সুজন। জাতীয় পর্টি (এ) থেকে রুহুল আমিন হাওয়াদার এবং ইসলামী শাসনতন্ত্র আন্দোলন থেকে মনোনয়ন সংগ্রহ করেছেন ইদ্রিস আলী মীর্জা।

বাগেরহাট-৩ আসন থেকে ২৫ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। এরমধ্যে আওয়ামী লীগের ১০ জন। তারা হলেন, খুলনা সিটি করপোরোশনের মেয়র তালুকদার আব্দুল খালেকের স্ত্রী বর্তমান এমপি হাবিবুন নাহার তালুকদার, চিত্র নায়ক শাকিল খান, ব্যারিস্টার শেখ ওবায়দুর রহমান, শেখ আবু হানিফ, শেখ আব্দুল লতিফ সোহেল, হাওলাদার ইব্রাহিম হোসেন, সুনিল কমার বিশ্বাস, শরিফুল ইসলাম বিথি ও ইদ্রিস ইজারাদার ও শেখ নবীরুজ্জামান বাবু ।

বিএনপির প্রার্থী দলীয় মনোনয়ন কিনেছেন ১২ জন। তারা হলেন, জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলী রেজা বাবু, সেভ দ্য সুন্দরবন ফাউন্ডেশনের চেয়ারম্যান ড. শেখ ফরিদুল ইসলাম, শামীমুর রহমান শামীম,সরদার অজিয়ার রহমান, মোংলা পৌর মেয়র জুলফিকার আলী, সাবেক ছাত্র নেতা হালিম খোকন, শেখ হাফিজুর রহমান তুহিন, মল্লিক মিজানুর রহমান মজনু, গোলাম সরোয়ার, হাওলাদার মান্নান, আয়শা সিদ্দিকা মানী ও মঈন আলী ৷

এই আসনে জেলা জামায়াতের সেক্রেটারি জেনারেল আবদুল ওয়াদুদ স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন সংগ্রহ করছেন। এছাড়া ইসলামী শাসনতন্ত্র আন্দোলনের পক্ষে মাওলানা শাহজালাল সিরাজী, জাতীয় পার্টি থেকে লেবার পার্টির সেকেন্দার আলী মনি দলীয় মনোনয়ন কিনেছেন।

বাগেরহাট-৪ আসনের মনোনয়ন প্রত্যাশীরা বাগেরহাট-৪ আসনে আওয়ামী লীগের পক্ষে দলীয় মনোনয়ন সংগ্রহ করেছেন ১৩ জন। তারা হলেন, বর্তমান এমপি ডা. মোজ্জাম্মেল হোসেন, ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সাবেক সভাপতি এইচ এম বদিউজ্জামান সোহাগ, কেন্দ্রীয় আওয়ামী লীগ নেতা আমিরুল আলম মিলন, মালেয়শিয়া আওয়ামী লীগের সাবেক সভাপতি আর জামিল হোসাইন, পুলিশের সাবেক অতিরিক্ত আইজিপি অধ্যাপক আব্দুর রহিম খান,  প্রবীর রঞ্জন হালদার, শরণখোলা উপজেলা আওয়ামী লীগের সভাপতি কামাল উদ্দিন আকন, মিজানুর রহমান জনি, এম এমদাদুল হক, জাহাংগীর কবির বাবুল, এইচ এম রানা, লেয়াকত আলী খান ও আইরীন জাহান।

এই আসনে বিএনপির মনোনয়ন সংগ্রহ করেছেন ১০ জন। তারা হলেন, কেন্দ্রীয় বিএনপি নেতা ড. ওবায়দুল ইসলাম, জেলা বিএনপির নেতা খায়রুজ্জামান শিপন, ড. কাজী মনিরুজ্জামান, বন্ধু দলেন কেন্দ্রীয় সভাপতি শরিফ মোস্তাফা জামাল লিটু, জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক প্রয়াত বীরমুক্তিযোদ্ধ সামছুল আলম তালুকদারের মেয়ে ফারহানা জাহান নিপা, মনিরুল ইসলাম ফরাজী,ইব্রাহিম হোসেন, শাহরুন জামান মিতা, কামাল হোসেন তালুকদার, আব্দুল মজিদ জব্বার।

জাতীয় পার্টির পক্ষে মনোনয়ন কিনেছেন কেন্দ্রীয় নেতা সোমনাথ দে। জামায়াত নেতা বাগেরহাট কারিগরি কলেজের অধ্যক্ষ আবদুল আলীম স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন সংগ্রহ করেছেন। এছাড়া ইসলামী শাসনতন্ত্র আন্দোলনের পক্ষে মনোনয়ন সংগ্রহ করেছেন অধ্যক্ষ মাওলানা আব্দুল মজিদ।

দলীয় মনোনয়ন কেনা ও  চূড়ান্তভাবে দলের প্রার্থী মনোনিত হতে বাগেরহাট জেলা ও  উপজেলার অসংখ্য নেতারা এখন ঢাকায় অবস্থান করছেন।

তবে তৃণমূলের নেতাকর্মীরা চায় কেন্দ্র থেকেই এমন প্রার্থীকে মনোনয়ন দেওয়া হবে যিনি সব সময় জনগণের সঙ্গে থাকেন।

 

/এসটি/
সম্পর্কিত
সর্বশেষ খবর
ছাত্রলীগের ‘অনুরোধে’ গ্রীষ্মকালীন ছুটি পেছালো রাবি প্রশাসন
ছাত্রলীগের ‘অনুরোধে’ গ্রীষ্মকালীন ছুটি পেছালো রাবি প্রশাসন
সাজেকে ট্রাক খাদে পড়ে নিহত বেড়ে ৯
সাজেকে ট্রাক খাদে পড়ে নিহত বেড়ে ৯
বার্সেলোনার সঙ্গে থাকছেন জাভি!
বার্সেলোনার সঙ্গে থাকছেন জাভি!
চার বছরেও পাল্টায়নি ম্যালেরিয়া পরিস্থিতি, প্রশ্ন নিয়ন্ত্রণ পদ্ধতি নিয়ে
চার বছরেও পাল্টায়নি ম্যালেরিয়া পরিস্থিতি, প্রশ্ন নিয়ন্ত্রণ পদ্ধতি নিয়ে
সর্বাধিক পঠিত
সিয়াম-মেহজাবীনের পাল্টাপাল্টি পোস্টের নেপথ্যে…
সিয়াম-মেহজাবীনের পাল্টাপাল্টি পোস্টের নেপথ্যে…
‘মারামারি’র ঘটনায় মিশা-ডিপজলের দুঃখপ্রকাশ
‘মারামারি’র ঘটনায় মিশা-ডিপজলের দুঃখপ্রকাশ
মিয়াবতী থেকে পিছু হটলো মিয়ানমারের বিদ্রোহীরা?
মিয়াবতী থেকে পিছু হটলো মিয়ানমারের বিদ্রোহীরা?
আজকের আবহাওয়া: কোথায় কেমন গরম পড়বে
আজকের আবহাওয়া: কোথায় কেমন গরম পড়বে
ছয় দিনের সফরে ব্যাংকক গেলেন প্রধানমন্ত্রী
ছয় দিনের সফরে ব্যাংকক গেলেন প্রধানমন্ত্রী