X
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪
১০ বৈশাখ ১৪৩১

জয়পুরহাটে আ.লীগ ২০ ও বিএনপি’র ২৭ প্রার্থী

জয়পুরহাট প্রতিনিধি
১৯ নভেম্বর ২০১৮, ১৬:৩৬আপডেট : ১৯ নভেম্বর ২০১৮, ১৬:৩৬

জয়পুরহাট

জেলার দু’টি সংসদীয় আসন জয়পুরহাট-১ (জয়পুরহাট সদর ও পাঁচবিবি) এবং জয়পুরহাট-২ (কালাই-ক্ষেতলাল-আক্কেলপুর) এ আওয়ামী লীগ ও বিএনপি’র ৪৭ জন প্রার্থী স্ব স্ব দলীয় মনোনয়ন পত্র জমা দিয়েছেন। যার মধ্যে জয়পুরহাট-১ এ আওয়ামী লীগ থেকে ১৫ ও বিএনপি’র ১৬ জন এবং জয়পুরহাট-২ আসনে আওয়ামী লীগের ৫ ও বিএনপি’র ১১ জন মনোনয়ন প্রত্যাশী।

আওয়ামী লীগের নেতা-কর্মীদের সঙ্গে কথা বলে জানা গেছে,দলের মধ্যে নেতৃত্ব কোন্দল থাকার কারণে জেলার দু’টি আসনেই একাধিক নেতা মনোনয়নপত্র জমা দিয়েছেন। বিশেষ করে দলটির জেলা কমিটির সভাপতি ও সদরের সংসদ সদস্য সামছুল আলম দুদু এবং সাধারণ সম্পাদক সোলায়মান আলীর সঙ্গে কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও জয়পুরহাট-২ আসনের সংসদ সদস্য আবু সাঈদ আল মাহমুদ স্বপনের দূরত্ব আছে। সে কারণে জেলা কমিটির একটি বড় অংশ সভাপতি ও সম্পাদকের কোনও কর্মসূচিতে অংশ না নিয়ে পৃথক কর্মসূচি পালন করে আসছে। আর এই বিরোধকে কেন্দ্র করে জয়পুরহাট-১ আসনে আওয়ামী লীগের ১৫ নেতা এবং জয়পুরহাট-২ আসনে নির্বাচন করার জন্য ৫ নেতা মনোনয়ন জমা দিয়েছেন। তবে কেন্দ্র যাকে মনোনয়ন দিবেন তার পক্ষেই সবাই কাজ করবেন এমন দাবি করেছেন দলটির তৃণমূল নেতাকর্মীরা।

একইভাবে শুধু বিএনপি থেকে এবার জেলার দুটি আসনে মনোনয়ন জমা দিয়েছেন ২৭ নেতা। তাদের মধ্যে আলোচনায় পাঁচজন থাকলেও ডামি প্রার্থী হিসেবে মনোনয়ন জমা দিয়েছেন আরও ২২ জন। প্রার্থীর সংখ্যা বেশি হওয়ার বিষয়টি নেতৃত্বের সমন্বয়হীনতা বলে দাবি তৃণমুল নেতাকর্মীদের। জেলার সাবেক জনপ্রিয় দুই সাংসদের মৃত্যুর পর নেতৃত্ব নিয়ে সংকট ও কোন্দলে পড়ে দলটি। কোন্দলের কারণে জেলা কার্যালয়ে আগুন দেওয়ার ঘটনাও ঘটে। পরে কেন্দ্র থেকে ভারপ্রাপ্ত সভাপতি নিয়োগ দেওয়া হলেও নেতৃত্বের মধ্যে দ্বিধা দ্বন্দ্বের অবসান ঘটেনি। যার পরিপ্রেক্ষিতে জেলার দুটি সংসদীয় আসনে ২৭ জন নেতা মনোনয়নপত্র জমা দিয়েছেন। এই পরিস্থিতির অবসানের জন্য দলের নেতাকর্মীরা এখন কেন্দ্রের সিদ্ধান্তের দিকে চেয়ে আছেন। তাদের আশা প্রার্থী চুড়ান্ত হলে এ কোন্দলের অবসান ঘটবে।

আওয়ামী লীগ: জয়পুরহাট-১ এ জেলা আওয়ামী লীগের সভাপতি ও সংসদ সদস্য সামছুল আলম দুদু, জেলা পরিষদের চেয়ারম্যান আরিফুর রহমান রকেট, পাবলিক প্রসিকিউটর আইনজীবী নৃপেন্দ্রনাথ মণ্ডল, সরকারি আইনজীবী (জিপি) মোমিন আহম্মেদ চৌধুরী, অধ্যক্ষ খাজা সামছুল আলম, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এস এম সোলায়মান আলী, যুগ্ম সম্পাদক জাকির হোসেন,সংরক্ষিত আসনের সাবেক নারী সাংসদ মাহফুজা মণ্ডল রিনা, জয়পুরহাট পৌর মেয়র মোস্তাফিজুর রহমান মোস্তাক, জাকির হোসেন, পাঁচবিবি পৌর মেয়র হাবিবুর রহমান হাবিব, ইউপি চেয়ারম্যান জহুরুল ইসলাম, জাহেদুল আলম বেনু, তৌফিদুল ইসলাম, মাছুদা বেগম ঝর্ণা এবং কাজী আব্দুল ওয়াহেদ উজ্জ্বল।

জয়পুরহাট-২ এ সংসদ সদস্য ও বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন, এস এম সোলায়মান আলী, তাজমহল হীরক, তাইফুল ইসলাম তালুকদার ও তৌফিকুল  ইসলাম বেলাল।

বিএনপি- জয়পুরহাট-১ আসনে জয়পুরহাট জেলা বিএনপি’র ভারপ্রাপ্ত সভাপতি মমতাজ উদ্দিন মণ্ডল, বিএনপি’র কেন্দ্রীয় কমিটির সদস্য ফয়সাল আলীম, উপজেলা চেয়ারম্যান ফজলুর রহমান, অধ্যক্ষ সামছুল হক, জেলা বিএনপি’র সাধারণ সম্পাদক নাফিজুর রহমান পলাশ, সাংগঠনিক সম্পাদক মতিয়র রহমান, মাসুদ রানা, রায়হান উজ্জ্বল, গোলজার হোসেন, এটিএম শাহনেওয়াজ কবির শুভ্র, মুশফিকুল আলম বুলু, মঞ্জুর মোর্শেদ,  ড. এম এ হাই, আব্দুল গফুর, নুরজাহান হ্যাপী ও আবু সাঈদ।

জয়পুরহাট-২ এ সাবেক সংসদ সদস্য ইঞ্জিনিয়ার গোলাম মোস্তফা, সাবেক সংসদ সদস্য ও হুইপ আইনজীবী আবু ইউসুফ মো. খলিলুর রহমান (সদ্য দলে যোগদানকারী) ক্ষেতলাল উপজেলা চেয়ারম্যান রওনকুল ইসলাম চৌধূরী টিপু, আক্কেলপুর উপজেলা চেয়ারম্যান কামরুজ্জামান কমল, অধ্যক্ষ আলী হাসান মুক্তা, সিরাজুল ইসলাম বিদ্যুৎ, জাহেদুল আলম হিটু, ওবায়দুর রহমান চন্দন, ইফতেখার আহম্মেদ রানা, আইনজীবী প্রদীপ কুমার মোহন্ত ও আব্দুস সামাদ বাবু।

 

 

/জেবি/
সম্পর্কিত
সর্বশেষ খবর
আদালতে সাক্ষ্য দিতে এসে কাঁদলেন মিতুর মা
আদালতে সাক্ষ্য দিতে এসে কাঁদলেন মিতুর মা
‘ভুঁইফোড় মানবাধিকার প্রতিষ্ঠানগুলো মানবাধিকার লঙ্ঘন করছে’
‘ভুঁইফোড় মানবাধিকার প্রতিষ্ঠানগুলো মানবাধিকার লঙ্ঘন করছে’
গরমে স্বস্তির খোঁজে লোকালয়ে ঢুকছে সাপ, সচেতনতার আহ্বান ডিএমপির
গরমে স্বস্তির খোঁজে লোকালয়ে ঢুকছে সাপ, সচেতনতার আহ্বান ডিএমপির
৩ ঘণ্টা গ্যাস থাকবে না কয়েকটি এলাকায়
৩ ঘণ্টা গ্যাস থাকবে না কয়েকটি এলাকায়
সর্বাধিক পঠিত
মিশা-ডিপজলদের শপথ শেষে রচিত হলো ‘কলঙ্কিত’ অধ্যায়!
চলচ্চিত্র শিল্পী সমিতিমিশা-ডিপজলদের শপথ শেষে রচিত হলো ‘কলঙ্কিত’ অধ্যায়!
আজকের আবহাওয়া: তাপমাত্রা আরও বাড়ার আভাস
আজকের আবহাওয়া: তাপমাত্রা আরও বাড়ার আভাস
ডিবির জিজ্ঞাসাবাদে যা জানালেন কারিগরি শিক্ষা বোর্ডের চেয়ারম্যান
ডিবির জিজ্ঞাসাবাদে যা জানালেন কারিগরি শিক্ষা বোর্ডের চেয়ারম্যান
সকাল থেকে চট্টগ্রামে চিকিৎসাসেবা দিচ্ছেন না ডাক্তাররা, রোগীদের দুর্ভোগ
সকাল থেকে চট্টগ্রামে চিকিৎসাসেবা দিচ্ছেন না ডাক্তাররা, রোগীদের দুর্ভোগ
ব্যাংক একীভূতকরণ নিয়ে নতুন যা জানালো বাংলাদেশ ব্যাংক
ব্যাংক একীভূতকরণ নিয়ে নতুন যা জানালো বাংলাদেশ ব্যাংক