X
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪
১২ বৈশাখ ১৪৩১

প্রায় ৩০ বছর পর গাজীপুর-৩ আসনে নৌকার প্রার্থী পরিবর্তন

রায়হানুল ইসলাম আকন্দ, গাজীপুর
২৯ নভেম্বর ২০১৮, ১২:৪৫আপডেট : ২৯ নভেম্বর ২০১৮, ১৩:০৩

গাজীপুর-৩ আসনে আওয়ামী লীগের প্রার্থী ইকবাল হোসেন সবুজ গাজীপুর-৩ (শ্রীপুর-ভাওয়াল গড়-ভাওয়াল মির্জাপুর) আসনে দীর্ঘ প্রায় ৩০ বছর পর নৌকার প্রার্থী পরিবর্তন হয়েছেন। বাংলাদেশ আওয়ামী লীগের পক্ষ থেকে গত রবিবার এ আসনের দীর্ঘদিনের প্রার্থী অ্যাডভোকেট মো. রহমত আলীর বদলে গাজীপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও শ্রীপুর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মোহাম্মদ ইকবাল হোসেন সবুজকে মনোনয়ন দেওয়া হয়।

স্থানীয় নেতাকর্মীরা জানান, বয়স বৃদ্ধির কারণে এবার অ্যাডভোকেট মো. রহমত আলী নির্বাচনে মনোনয়ন চাননি। অবশ্য তার ছেলে বাংলাদেশ আওয়ামী লীগের সাবেক সহ-সম্পাদক অ্যাডভোকেট জামিল হাসান দুর্জয় এ আসন থেকে মনোনয়ন চেয়েছিলেন।

এদিকে নৌকার নতুন কাণ্ডারী পেয়ে নির্বাচনি এলাকায় মিষ্টি বিতরণ ও আনন্দ মিছিল করেছেন কর্মী সমর্থকেরা।

জানা যায়, ১৯৯১ সাল থেকে দশম সংসদ পর্যন্ত গাজীপুর-৩ আসনে আওয়ামী লীগের প্রার্থী ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা মণ্ডলীর সদস্য ও সাবেক মন্ত্রী অ্যাডভোকেট মো. রহমত আলী। এর মধ্যে শুধুমাত্র ১৯৯৬ সালের (১৫ ফেব্রুয়ারি) নির্বাচন বাদে সব কটি নির্বাচনেই বিপুল ভোটের ব্যবধানে জয়লাভ করেন তিনি।

প্রায় ত্রিশ বছর ধরে নৌকার প্রার্থী হওয়া রাজনীতিবিদের প্রতি সম্মান জানিয়ে এ আসনের জনপ্রতিনিধি ও কর্মী সমর্থকেরা বলেন, তৃণমূলের জনপ্রিয়তা বিবেচনায় প্রধানমন্ত্রী মনোনয়ন দিয়েছেন। আওয়ামী লীগের দখলে থাকা এ আসনের উন্নয়নের ধারাবাহিকতা বজায় রেখে পরবর্তী সময়ে জনগণের প্রত্যাশা পূরণে নতুন প্রার্থীর নেতৃত্বে আওয়ামী লীগ আবারও সক্ষম হবে।

গাজীপুর-৩ আসনের সংসদ সদস্য রহমত আলীর ছেলে ও বাংলাদেশ আওয়ামী লীগের সাবেক সহ-সম্পাদক অ্যাডভোকেট জামিল হাসান দুর্জয় সাংবাদিকদের বলেন, আমরা বিগত দিনে বিএনপি-জামায়াতের সন্ত্রাসী কর্মকাণ্ডের বিরোধিতা করে এসেছি। ভবিষ্যতেও আমাদের অবস্থান এ ক্ষেত্রে সুদৃঢ় থাকবে। আমরা নৌকাকে বিজয়ী করার জন্য ঐক্যবদ্ধভাবে নির্বাচনে সম্পৃক্ত থাকবো।

আওয়ামী লীগ মনোনীত শ্রীপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল জলিল সাংবাদিকদের বলেন, বাংলাদেশে আওয়ামী লীগ একটি বড় প্রধান রাজনৈতিক দল। অনেক জায়গায় প্রার্থী পরিবর্তন হয়েছে। গাজীপুর-৩ আসনেও তা হয়েছে। রাজনৈতিক ও জনগণের প্রত্যাশাসহ সবকিছু বিবেচনায় নিয়ে আওয়ামী লীগ প্রয়োজন মনে করেছে তাই প্রার্থী পরিবর্তন করেছে। এ আসনটি আওয়ামী লীগের ঘাঁটি ছিল, ভবিষ্যতেও থাকবে।

শ্রীপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট শামসুল আলম প্রধান সাংবাদিকদের বলেন, প্রায় ত্রিশ বছর গাজীপুর-৩ আসন জনপ্রিয়তায় ও উন্নয়নে আওয়ামী লীগের দখলে ছিল। সেই ধারাবাহিকতা বজায় রেখে ভবিষ্যতেও আওয়ামী লীগের দখলে থাকবে।

শ্রীপুর পৌর আওয়ামী লীগ নেতা নূরে আলম মোল্লা বলেন, নতুন প্রার্থী ব্যক্তিগত গণসংযোগ করেননি। তিনি সব সময় নৌকা প্রতীকের জন্য শ্রীপুর তথা গাজীপুরে গণসংযোগ করেছেন।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে গাজীপুর-৩ (শ্রীপুর-ভাওয়াল গড়-মির্জাপুর) আসনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী মোহাম্মদ ইকবাল হোসেন সবুজ বলেন, উন্নয়নের রূপকার অ্যাডভোকেট মো. রহমত আলী। তারই উন্নয়নের ধারাবাহিকতা রক্ষা করে সন্ত্রাস, চাঁদাবাজি, মাদকমুক্ত একটি মানবিক গাজীপুর-৩ আসন গড়তে চাই। এ কাজে দলের সব স্তরের নেতাকর্মীদের সহায়তা চাই।

গাজীপুর-৩ সংসদীয় আসনে মোট ভোটার ৪ লাখ ৩৬ হাজার ৭ শ’ ২০ জন। এর মধ্যে ২ লাখ ১৭ হাজার ৮৯ জন পুরুষ ও ২ লাখ ১৯ হাজার ৬শ’ ৩২ জন মহিলা ভোটার রয়েছেন।

/টিটি/
সম্পর্কিত
সর্বশেষ খবর
যুদ্ধ কোনও সমাধান আনতে পারে না: প্রধানমন্ত্রী
যুদ্ধ কোনও সমাধান আনতে পারে না: প্রধানমন্ত্রী
শপথ নিলেন আপিল বিভাগের নতুন তিন বিচারপতি
শপথ নিলেন আপিল বিভাগের নতুন তিন বিচারপতি
চীনে আমেরিকার কোম্পানিগুলোর প্রতি ন্যায্য আচরণের আহ্বান ব্লিঙ্কেনের
চীনে আমেরিকার কোম্পানিগুলোর প্রতি ন্যায্য আচরণের আহ্বান ব্লিঙ্কেনের
সারা দেশে আরও ৭২ ঘণ্টার ‘হিট অ্যালার্ট’ জারি
সারা দেশে আরও ৭২ ঘণ্টার ‘হিট অ্যালার্ট’ জারি
সর্বাধিক পঠিত
বাংলাদেশ ব্যাংকের চাকরি ছাড়লেন ৫৭ কর্মকর্তা
বাংলাদেশ ব্যাংকের চাকরি ছাড়লেন ৫৭ কর্মকর্তা
কেন গলে যাচ্ছে রাস্তার বিটুমিন?
কেন গলে যাচ্ছে রাস্তার বিটুমিন?
‘বয়কট’ করা তরমুজের কেজি ফের ৬০ থেকে ১২০ টাকা
‘বয়কট’ করা তরমুজের কেজি ফের ৬০ থেকে ১২০ টাকা
২৪ ঘণ্টা পর আবার কমলো সোনার দাম
২৪ ঘণ্টা পর আবার কমলো সোনার দাম
আপিল বিভাগে নিয়োগ পেলেন তিন বিচারপতি
আপিল বিভাগে নিয়োগ পেলেন তিন বিচারপতি