রংপুরে ফখরুল-দুলুর কুশপুত্তলিকা দাহ

Send
রংপুর প্রতিনিধি
প্রকাশিত : ২৩:২২, ডিসেম্বর ০৮, ২০১৮ | সর্বশেষ আপডেট : ০০:৩১, ডিসেম্বর ০৯, ২০১৮

মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও আসাদুল হাবিব দুলুর কুশপুত্তলিকা দাহ করা হয়রংপুর-৩ আসনে (সদর) মহানগর বিএনপির সভাপতি মুক্তিযোদ্ধা মোজাফফর হোসেনকে মনোনয়ন না দেওয়ার প্রতিবাদে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও রংপুর বিভাগীয় সাংগঠনিক সম্পাদক আসাদুল হাবিব দুলুর কুশপুত্তলিকা দাহ করেছে বিএনপি ও এর অঙ্গ-সংগঠনের নেতাকর্মীরা। শনিবার (৮ ডিসেম্বর) রাত সাড়ে ৯টার দিকে নগরীর গ্রান্ড হোটেল মোড়ের দলীয় কার্যালয়ের সামনে এ ঘটনা ঘটে।

বিক্ষুব্ধ নেতাকর্মীদের অভিযোগ—বিএনপির ত্যাগী নেতাদের মনোনয়ন না দিয়ে ঐক্যফ্রন্টের প্রার্থী রিটা রহমানকে মনোনয়ন দেওয়া হয়েছে। যাকে রংপুরের মানুষ কোনোদিন দেখেনি। ফলে এ মনোনয়ন বাতিল করে মোজাফফর হোসেনকে মনোনয়ন দেওয়া না হলে কঠোর কর্মসূচি দেওয়া হবে।

এ ব্যাপারে মহানগর যুবদলের সাংগঠনিক সম্পাদক জহির আলম নয়ন বলেন, ‘রংপুরের বিএনপিসহ অঙ্গ সংগঠনের সব নেতাকর্মীরা চরম হতাশ এবং বিক্ষুব্ধ। এ ধরনের সিদ্ধান্ত আমরা মানবো না।’

এর আগে বিএনপি ও অঙ্গ সংগঠনের শতাধিক নেতাকর্মী দলীয় কার্যালয়ে সমবেত হয়ে বিভিন্ন শ্লোগান দিতে থাকেন। তারা ফখরুল ইসলাম আলমগীর ও আসাদুল হাবিব দুলুর দুটি কুশপুত্তলিকা নিয়ে আসেন। এরপর আগুন ধরিয়ে দেন।

তারা বলেন, মোজাফফর হোসেনকে রংপুর সদর ৩ আসনে মনোনয়ন না দিয়ে মনোনয়ন বানিজ্যের মাধ্যমে রিটা রহমানকে মনোনয়ন দেওয়া হয়েছে। এর কলকাঠি নেড়েছে আসাদুল হাবিব দুলু।

বিক্ষুব্ধ নেতা কর্মীরা কুশপুত্তলিকা দাহ করে দলীয় কার্যালয় ত্যাগ করেন। এ সময় জেলা বা মহানগর বিএনপির কোনও শীর্ষ নেতাকে সেখানে দেখা যায়নি।

 

 

/আইএ/

লাইভ

টপ