মামাতো-ফুফাতো ভাই প্রতিদ্বন্দ্বী

Send
মতিউর রহমান, মানিকগঞ্জ
প্রকাশিত : ২৩:৪৩, ডিসেম্বর ০৮, ২০১৮ | সর্বশেষ আপডেট : ২৩:৫৪, ডিসেম্বর ০৮, ২০১৮

 

এস এ জিন্নাহ কবীর ও এ এম নাঈমুর রহমান দুর্জয় আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মানিকগঞ্জ-১ (ঘিওর-দৌলতপুর-শিবালয়) আসনে নৌকা ও ধানের শীষ প্রতীকে লড়ছেন আপন মামাতো ফুফাতো ভাই। এই আসনের বর্তমান এমপি জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক, বিসিবির পরিচালক এ এম নাঈমুর রহমান দুর্জয় নৌকা প্রতীক পেয়েছেন। আর ধানের শীষ প্রতীক পেয়েছেন দুর্জয়ের মামাতো ভাই জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক ও কেন্দ্রীয় বিএনপির নির্বাহী কমিটির সদস্য এস এ জিন্নাহ কবীর। তারা মামাতো-ফুফাতো ভাই।
বিএনপি প্রার্থী জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক এস, এ জিন্নাহ কবীর বলেন, ‘নিয়মতান্ত্রিক ও গণতান্ত্রিক রাজনীতির মাঠে আত্নীয়তার সম্পর্ক কোনও প্রভাব ফেলতে পারে না। তাছাড়া এই আসনটি বিএনপির ঘাঁটি হিসেবেই পরিচিতি। সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠিত হলে তিনি বিপুল ভোটে জয়ী হবেন বলে আশাবাদী। আসনটিতে কাঙ্ক্ষিত উন্নয়ন না হওয়ার কারণে সাধারণ মানুষ ধানের শীষে ভোট দেওয়ার জন্য মুখিয়ে আছে।’
অপরদিকে শিক্ষা, স্বাস্থ্য, যোগাযোগ ব্যবস্থাসহ ব্যাপক উন্নয়ন কাজ সাধিত হয়েছে এমন বিবেচনায় আসন্ন নির্বাচনে নৌকা প্রতীক বিপুল ভোটে বিজয়ী হবে বলে মন্তব্য করেছেন বর্তমান সংসদ সদস্য এ এম নাঈমুর রহমান দুর্জয়। তিনি মনে করেন, এই আসনের উন্নয়নের ধারাবাহিকতা রক্ষায় সাধারণ মানুষ নৌকা প্রতীককেই বিজয়ী করবে।

এম নাঈমুর রহমান দুর্জয় বলেন, ‘বিএনপির শাসনামলে এই এলাকায় কোনও উন্নয়নই হয়নি। যে কারণে জনগণ তাদেরকে প্রত্যাখ্যান করবে। পারিবারিক সম্পর্ক পারিবারিক সম্পর্কের জায়গায়। রাজনীতির মাঠে যার যার দলই মূখ্য।’

উল্লেখ্য, এই আসনে নাঈমুর রহমান দুর্জয় দ্বিতীয় বারের মতো নৌকা প্রতীক নিয়ে নির্বাচনে অংশ নিচ্ছেন। অন্যদিকে এস এ জিন্নাহ কবির এবারই প্রথম ধানের শীষ প্রতীক নিয়ে প্রার্থী হয়েছেন।

 

/এনআই/

লাইভ

টপ