X
শনিবার, ২০ এপ্রিল ২০২৪
৭ বৈশাখ ১৪৩১

রাজশাহীর ৬টি আসনে প্রতীক পেলেন ২৫ প্রার্থী, ভোট চেয়ে জনসংযোগ শুরু

রাজশাহী প্রতিনিধি
১০ ডিসেম্বর ২০১৮, ২২:৩৯আপডেট : ১১ ডিসেম্বর ২০১৮, ০০:৩৪

রাজশাহীর ৬টি আসনে প্রতীক পেলেন ২৫ প্রার্থী, ভোট চেয়ে জনসংযোগ শুরু

আগামী নির্বাচনে অংশ নেওয়ার জন্য রাজশাহীর ৬টি আসনে ২৫ জন প্রার্থী বিভিন্ন দল ও স্বতন্ত্রভাবে প্রতীক বরাদ্দ পেয়েছেন। সোমবার (১০ ডিসেম্বর) সকালে জেলা প্রশাসক ও জেলা রিটার্নিং অফিসার এসএম আব্দুল কাদের তাদের প্রতীক বরাদ্দ দেন। প্রতীক বরাদ্দের পরই শুরু হয়ে যায় ভোটের প্রচারণা। বিশেষ করে বড় দুটি দল আওয়ামী লীগ ও বিএনপির প্রার্থীরা প্রতীক বরাদ্দ হওয়ার সঙ্গে সঙ্গেই রাজশাহীতে ব্যানার, ফেস্টুন ও পোস্টার সাঁটাতে থাকেন। রাজশাহী নগরীর প্রধান প্রধান মোড় থেকে শুরু করে অলিগলির রাস্তাও সকাল সাড়ে ১০টার মধ্যেই ব্যানার, ফেস্টুনে ভরে যায়।

রাজশাহী-১ আসনে আওয়ামী লীগের ওমর ফারুক চৌধুরী পেয়েছেন নৌকা, বিএনপির ব্যারিস্টার আমিনুল হক পেয়েছেন ধানের শীষ, ইসলামী আন্দোলনের আব্দুল মান্নান পেয়েছেন হাতপাখা, বাসদের আলফাজ হোসেন পেয়েছেন মই প্রতীক।

রাজশাহী-২ আসনে মহাজোটের প্রার্থী ফজলে হোসেন বাদশা পেয়েছেন নৌকা, বিএনপির মিজানুর রহমান মিনু পেয়েছেন ধানের শীষ, ইসলামী আন্দোলনের ফয়সাল হোসেন পেয়েছেন হাতপাখা, সিপিবির এনামুল হক পেয়েছেন কাস্তে প্রতীক।

রাজশাহী-৩ আসনে আওয়ামী লীগের আয়েন উদ্দীন পেয়েছেন নৌকা, বিএনপির শফিকুল হক মিলন পেয়েছেন ধানের শীষ, ইসলামী আন্দোলনের ফজলুর রহমান হাতপাখা, বিকল্পধারার মনিরুজ্জামান কুলা, সাম্যবাদী দলের সাজ্জাদ আলী চাকা প্রতীক পেয়েছেন।

রাজশাহী-৪ আসনে আওয়ামী লীগের এনামুল হক নৌকা, বিএনপির আবু হেনা ধানের শীষ, ইসলামী আন্দোলন বাংলাদেশের তাজুল ইসলাম খান হাতপাখা প্রতীক পেয়েছেন।

রাজশাহী-৫ আসনে আওয়ামী লীগের ডা. মনসুর রহমান নৌকা, বিএনপির নাদিম মোস্তফা ধানের শীষ, জাতীয় পার্টির আবুল হোসেন লাঙ্গল, ইসলামী আন্দোলনের রুহুল আমিন হাতপাখা, জাকের পার্টির শফিকুল ইসলাম গোলাপফুল প্রতীক পেয়েছেন।

রাজশাহী-৬ আসনে বিএনপির আবু সাঈদ চাঁদ ধানের শীষ, জাতীয় পার্টির ইকবাল হোসেন লাঙ্গল, ইসলামী আন্দোলন বাংলাদেশের আব্দুস সালাম সুরুজ হাতপাখা প্রতীক পেয়েছেন।

এদিকের প্রতীক বরাদ্দের পরেই রাজশাহী জেলা রিটানিং অফিসার এর কার্যালয়ের সামনে প্রচার মিছিল করেছেন মহাজোট প্রার্থী ফজলে হোসেন বাদশা। এসময় তার সঙ্গে নগর আওয়ামী লীগ সভাপতি ও রাসিক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনও মিছিলে অংশ নেন।

প্রতীক বরাদ্দের পর এএইচএম খায়রুজ্জামান লিটন ঐক্যফ্রণ্ট সম্পর্কে বলেন, ‘তারা হ-জ-ব-র-ল একটি ঐক্যজোট করে বলতে চাচ্ছে, তাদের পক্ষেও মুক্তিযুদ্ধের পক্ষের লোক আছে। আসলে তারা যে জামায়াত-শিবির মৌলবাদী ছাড়া চলতে পারে না, এবার তাদের সঙ্গে আবারও জোট করে এটা তারা প্রমাণ করেছে। এটা জনগণও জানে। এবার একারণেই জনগণ তাদের বর্জন করবে।’

মহাজোট প্রার্থী ফজলে হোসেন বাদশা বলেন, ‘শেখ হাসিনা গত ১০ বছরে যে উন্নয়ন করেছেন, তাতে মানুষ তাকিয়ে আছে এই সরকারকে পুনরায় নির্বাচিত করার জন্য। ৩০ তারিখ ভোটাররা কেন্দ্রে এসে নৌকায় ভোট দেবেন এই বার্তা পৌঁছে দেওয়ার জন্য আমাদের কর্মযজ্ঞ শুরু হয়ে গেছে। ঐক্যফ্রন্ট একটি অনৈক্যের ঐক্য। এদের আমরা প্রতিপক্ষ মনে করি না। প্রতিপক্ষ হতে হলে আদর্শ থাকতে হবে। তাদের কোনও আদর্শ নেই।’

এদিকে প্রতীক বরাদ্দের সময় রিটার্নিং অফিসারের কার্যালয়ে উপস্থিত ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান ও প্রার্থী ব্যারিস্টার আমিনুল হক, আবু হেনা এবং মোসাদ্দেক হোসেন বুলবুল। তারা বলেন, সরকার দলীয় প্রার্থীরা রবিবার রাত থেকেই পোস্টার, ফেস্টুন ও ব্যানার টাঙানো শুরু করেছে। অথচ বিএনপি অফিসের এগুলো গোছানোর সময় পুলিশ বাধা দেয় ও  নেতাকর্মীদের গ্রেফতার করে। এভাবে চলতে থাকলে নির্বাচন করা কষ্টকর হয়ে যাবে। এছাড়াও আওয়ামী লীগের নেতাকর্মীরা বিএনপির নেতাকর্মী ও সাধারণ ভোটারদের ভয়ভীতি দেখাচ্ছে বলেও তারা অভিযোগ করেন। সেইসঙ্গে নির্বাচনচলাকালে পুলিশি হয়রানি বন্ধ করার আহ্বান জানান তারা।

 

/এএইচ/
সম্পর্কিত
সর্বশেষ খবর
দ্বিতীয় বিয়ের চার দিন পর বৃদ্ধকে হত্যা, দুই ছেলে পলাতক
দ্বিতীয় বিয়ের চার দিন পর বৃদ্ধকে হত্যা, দুই ছেলে পলাতক
বিদ্যুৎস্পৃষ্টে প্রাণ গেলো ইউপি সদস্যের
বিদ্যুৎস্পৃষ্টে প্রাণ গেলো ইউপি সদস্যের
আজকের আবহাওয়া: কোথায় কেমন গরম পড়বে
আজকের আবহাওয়া: কোথায় কেমন গরম পড়বে
আট বছর পর জাবিতে ডিন নির্বাচন
আট বছর পর জাবিতে ডিন নির্বাচন
সর্বাধিক পঠিত
বাড়ছে বীর মুক্তিযোদ্ধাদের সম্মানি, নতুন যোগ হচ্ছে স্বাধীনতা দিবসের ভাতা
বাড়ছে বীর মুক্তিযোদ্ধাদের সম্মানি, নতুন যোগ হচ্ছে স্বাধীনতা দিবসের ভাতা
ইরান ও ইসরায়েলের বক্তব্য অযৌক্তিক: এরদোয়ান
ইস্পাহানে হামলাইরান ও ইসরায়েলের বক্তব্য অযৌক্তিক: এরদোয়ান
উপজেলা চেয়ারম্যান প্রার্থীকে অপহরণের ঘটনায় ক্ষমা চাইলেন প্রতিমন্ত্রী
উপজেলা চেয়ারম্যান প্রার্থীকে অপহরণের ঘটনায় ক্ষমা চাইলেন প্রতিমন্ত্রী
সংঘাত বাড়াতে চায় না ইরান, ইসরায়েলকে জানিয়েছে রাশিয়া
সংঘাত বাড়াতে চায় না ইরান, ইসরায়েলকে জানিয়েছে রাশিয়া
দেয়ালের দেশ: মন খারাপ করা সিনেমা
সিনেমা সমালোচনাদেয়ালের দেশ: মন খারাপ করা সিনেমা