X
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪
১২ বৈশাখ ১৪৩১

আন্তঃজেলা মাদক ব্যবসায়ীচক্রের প্রধানসহ ৬ সদস্য আটক

গাজীপুর প্রতিনিধি
১৮ ডিসেম্বর ২০১৮, ১৯:৫২আপডেট : ১৮ ডিসেম্বর ২০১৮, ২০:৪৭

গাজীপুরে র‌্যাব-১ এর হাতে ফেনসিডিল ও টাকাসহ আটক ৭ মাদক ব্যবসায়ী গাজীপুরে আন্তঃজেলা মাদক ব্যবসায়ীচক্রের প্রধান ইমরান হোসেন ও তার ৬ সহযোগীকে সোমবার মধ্যরাতে গ্রেফতার করেছে র‌্যাব-১ সদস্যরা। এ সময় বিপুল পরিমাণ ফেনসিডিলসহ ১টি ট্রাক ও মাদক বিক্রির ৯৬ হাজার টাকা জব্দ করা হয়েছে।

গ্রেফতারকৃতরা হলো মাদারীপুর জেলার কালকিনি উপজেলার কালাই সরদারেরচর এলাকার সিরাজুল ইসলামের ছেলে ইমরান হোসেন (৩০), গাইবান্ধার পলাশবাড়ি উপজেলার মুরালিপুর এলাকার মৃত মন্টু হাওলাদারের ছেলে মনির হোসেন (৩৫), রাজশাহীর মতিহার থানার ভাসমারি এলাকার মৃত মোজাম্মেল হকের ছেলে ট্রাকচালক এজাজুল হক (৫৫), একই থানার চরশ্যামপুরের মৃত নূর ইসলামের ছেলে ট্রাকের হেলপার পিয়ারুল ইসলাম (৩৫), নোয়াখালীর চাটখিল থানার দক্ষিণ বদলকোর্টের মৃত আব্দুল মান্নানের ছেলে সজিব হোসেন (২৬), শরীয়তপুরের জাজিরা থানার ছাব্বিশপাড়া এলাকার মৃত জব্বার হাওলাদারের ছেলে দবির হোসেন (৩৩) ও ঢাকা’র ভাটারা থানার জোয়ার সাহারা এলাকার মৃত শহিদুল ইসলামের ছেলে সুমন মিয়া (৩৭)।

র‌্যাব-১ সূত্রে জানা যায়, রাজশাহী থেকে মৌসুমী শাকসবজির ট্রাকে করে ফেনসিডিলের একটি বড় চালান নিয়ে মাদক ব্যবসায়ীরা সোমবার রাতে ঢাকার দিকে যাচ্ছিল। গোপনে এ খবর পেয়ে রাজধানী উত্তরার র‌্যাব-১ সদস্যরা গোপনে ট্রাকটির পিছু নেয়। মধ্যরাতে গাজীপুরের টঙ্গী পূর্ব থানাধীন ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের মাছিমপুর স্টেশন রোডের (তিন রাস্তার মোড) পূর্বপাশে ফুলকলি বেকারি ও মিষ্টি দোকানের সামনে মাদক চালান হস্তান্তরের সময় র‌্যাব সদস্যরা সেখানে অভিযান চালিয়ে আন্তঃজেলা মাদক ব্যবসায়ীচক্রের প্রধান ইমরান হোসেন ও তার ৬ সহযোগীকে গ্রেফতার করে। এ সময় ৮২২ বোতল ফেন্সিডিল, মাদক পরিবহনের কাজে ব্যবহৃত ১টি ট্রাক, ৯টি মোবাইল ফোন এবং মাদক বিক্রির সাড়ে ৯৬ হাজার টাকা জব্দ করা হয়।

র‌্যাবের জিজ্ঞাসাবাদে জানা গেছে, ইমরান হোসেন পেশায় মোটরসাইকেল মেকানিক। গাজীপুরের তারাগাছায় তার মোটরসাইকেল মেরামতের একটি গ্যারেজ আছে। গ্যারেজের আড়ালে দীর্ঘদিন ধরে সে মাদক ব্যবসা করে আসছে। সে আন্তঃজেলা মাদক ব্যবসায়ী। আটক অপর আসামি এজাজুল হক মাদক বহনের কাজে ব্যবহৃত ট্রাকচালক এবং পিয়ারুল তার সহকারী। আসামি মনির হোসেন গাইবান্ধা থেকে ঢাকা রুটে চলাচলকারী একটি যাত্রীবাহী বাসের হেলপার। তারা রাজশাহী এলাকা থেকে মাদকের চালান এনে ইমরানের কাছে সরবরাহ করে আসছিল।

গ্রেফতারকৃত অন্যরা বিভিন্ন গার্মেন্টসের কর্মী ও ব্যবসায়ী। তারা ইমরানের কাছ থেকে মাদকদ্রব্য ক্রয় করে রাজধানীর বিভিন্ন এলাকায় খুচরা মূল্যে বিক্রি করতো। ইমরান আগেও ফেনসিডিলের একটি চালানসহ র‌্যাব ১০-এর হাতে আটক হয়েছিল। দুই মাস কারাভোগের পর জামিনে বের হয়ে সে আবার মাদক ব্যবসা শুরু করে। প্রতি মাসে গড়ে ৭/৮টি মাদকের চালান আনাসহ ক্রয়-বিক্রয় করে থাকে বলে আটক ইমরান র‌্যাবকে জানিয়েছে। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।

/জেবি/এমওএফ/
সম্পর্কিত
সর্বশেষ খবর
ওমরা পালনে সৌদি গেলেন পাটমন্ত্রী
ওমরা পালনে সৌদি গেলেন পাটমন্ত্রী
গাজায় আবিষ্কৃত গণকবরের স্বচ্ছ তদন্ত দাবি করেছে যুক্তরাষ্ট্র
গাজায় আবিষ্কৃত গণকবরের স্বচ্ছ তদন্ত দাবি করেছে যুক্তরাষ্ট্র
খুলনায় এ যাবতকালের সর্বোচ্চ তাপমাত্রা
খুলনায় এ যাবতকালের সর্বোচ্চ তাপমাত্রা
মার্কিন মানবাধিকার প্রতিবেদনে ভিত্তিহীন তথ্য রয়েছে
পররাষ্ট্র মন্ত্রণালয়ের বিবৃতিমার্কিন মানবাধিকার প্রতিবেদনে ভিত্তিহীন তথ্য রয়েছে
সর্বাধিক পঠিত
বাংলাদেশ ব্যাংকের চাকরি ছাড়লেন ৫৭ কর্মকর্তা
বাংলাদেশ ব্যাংকের চাকরি ছাড়লেন ৫৭ কর্মকর্তা
কেন গলে যাচ্ছে রাস্তার বিটুমিন?
কেন গলে যাচ্ছে রাস্তার বিটুমিন?
স্কুল-কলেজে ছুটি ‘বাড়ছে না’, ক্লাস শুরুর প্রস্তুতি
স্কুল-কলেজে ছুটি ‘বাড়ছে না’, ক্লাস শুরুর প্রস্তুতি
দুদকের চাকরি ছাড়লেন ১৫ কর্মকর্তা
দুদকের চাকরি ছাড়লেন ১৫ কর্মকর্তা
ধানের উৎপাদন বাড়াতে ‘কৃত্রিম বৃষ্টির’ পরিকল্পনা
ধানের উৎপাদন বাড়াতে ‘কৃত্রিম বৃষ্টির’ পরিকল্পনা