X
রবিবার, ১৯ মে ২০২৪
৫ জ্যৈষ্ঠ ১৪৩১

রাজশাহীতে বিএনপিসহ ১৬ প্রার্থীর জামানত বাজেয়াপ্ত

রাজশাহী প্রতিনিধি
৩১ ডিসেম্বর ২০১৮, ১৯:০৯আপডেট : ৩১ ডিসেম্বর ২০১৮, ১৯:২০

rajshahi

এবার রাজশাহীর ছয়টি সংসদীয় আসনে বিভিন্ন দলের মোট ২৬ জন প্রার্থী ছিলেন। এর মধ্যে ধানের শীষ প্রতীকের দুইজনসহ ১৬ জন প্রার্থীর জামানত বাজেয়াপ্ত হয়েছে। রাজশাহী জেলা নির্বাচন অফিসের উচ্চমান সহকারী আবদুল আওয়াল জানান, প্রতিদ্বন্দ্বি কোনও প্রার্থী মোট প্রদত্ত ভোটের মধ্যে এক-অষ্টমাংশের চেয়ে কম ভোট পেলে নির্বাচনের নিয়েমেই তাদের জামানতের টাকা বাজেয়াপ্ত হয়।

রবিবার (৩১ ডিসেম্বর) ভোট গণনা শেষে রাজশাহী জেলা প্রশাসক ও রির্টার্নিং কর্মকর্তা এসএম আব্দুল কাদের স্বাক্ষরিত বেসরকারি ফলাফল অনুযায়ী জামানত বাজেয়াপ্তদের তথ্য জানা গেছে।

রাজশাহী-১ আসন (গোদাগাড়ী-তানোর): এই আসনে প্রদত্ত ভোট সংখ্যা ভিত্তিতে পাঁচজন প্রার্থীর মধ্যে তিনজনের জামানত বাজেয়াপ্ত হয়। এরা হলেন, ইসলামী আন্দোলন প্রার্থী হাতপাখা প্রতীকে ২ হাজার ১২৯, কমিউনিস্ট পার্টির প্রার্থী এনামুল হক কাস্তে প্রতীকে ৪৫৩ ও ন্যাশনাল পিপলস পার্টির প্রার্থী সাইফুল ইসলাম স্বপন আম প্রতীকে ২০৭ ভোট পেয়েছেন। ১০৪টি কেন্দ্রে মোট ৩ লাখ ১৭ হাজার ৮৫২ ভোটারের মধ্যে প্রদত্ত ভোট ২ লাখ ২১ হাজার ৫৬৯ জন। আর ২ হাজার ৪০৫টি ভোট বাতিল হয়েছে।

রাজশাহী-২ আসন (সদর): এই আসনে চারজন প্রার্থী ছিলেন। এর মধ্যে ১৪৫টি কেন্দ্রে মোট প্রদত্ত ভোট ২ লাখ ২৩ হাজার ৯৭৪টির মধ্যে জামানত বাজেয়াপ্ত দুই প্রার্থীরা ভোট পেয়েছেন ইসলামী আন্দোলনের আব্দুল মান্নান হাতপাখা প্রতীকে ৬৭৯, সমাজতান্ত্রিক দল বাসদের আলফাজ হোসেন মই প্রতীকে ৩৪৮ ভোট পেয়েছেন। এই আসনে মোট ভোটার ছিল ৩ লাখ ৮৩ হাজার ৩৫২। বাতিলকৃত ভোটের সংখ্যা ২ হাজার ৮২৮।

রাজশাহী-৩ আসন (পবা-মোহনপুর): এই আসনে মোট পাঁচজন প্রার্থীর মধ্যে তিনজন প্রার্থীরা জামানত বাজেয়াপ্ত হয়। এরা হলেন ইসলামী আন্দোলনের ফজলুর রহমান হাতপাখা প্রতীকে ৯২৫, বিকল্প ধারার মনিরুজ্জামান কুলা প্রতীকে ৪৯১, সাম্যবাদী দলের সাজ্জাদ আলী চাকা প্রতীকে ১৭৩ ভোট পেয়েছেন। এই আসনে মোট ভোটার ছিল ৩ লাখ ৫৭ হাজার ৩৭৫। ১২০টি কেন্দ্রে মোট প্রদত্ত ভোটার সংখ্যা ২ লাখ ৯৫ হাজার ৩৮৮। বাতিলকৃত ভোটের সংখ্যা ১ হাজার ৬০৫।

রাজশাহী-৪ আসন (বাগমারা): এই আসনে চারজন প্রার্থী ছিলেন। এরমধ্যে ২ লাখ ৭ হাজার ২৮১ প্রদত্ত ভোটে জামানত বাজেয়াপ্ত অন্য তিন প্রার্থীরা বিএনপির আবু হেনা। তার ভোট ১৪ হাজার ১৫৭, এছাড়া ইসলামী আন্দোলনের তাজুল ইসলাম খান হাতপাখা প্রতীকে ৪৯৮, বিকল্প ধারার সরদার মোহাম্মদ সিরাজুল করিম কুলা প্রতীকে ৪৩৪ ভোট পেয়েছেন। এই আসনে মোট ভোটার ছিল ২ লাখ ৭৮ হাজার ৮। ১০৬টি কেন্দ্রে বাতিলকৃত ভোটের সংখ্যা ১ হাজার ৭০৮।

রাজশাহী-৫ আসন (পুঠিয়া-দুর্গাপুর): এই আসনেও পাঁচজন প্রার্থী ছিলেন। এরমধ্যে জামানত বাজেয়াপ্ত অন্য তিন প্রার্থীরা হলেন, জাতীয় পার্টির লাঙ্গল প্রতীকে আবুল হোসেন ২ হাজার ২৫, ইসলামী আন্দোলনের রুহুল আমিন হাতপাখা প্রতীকে ৬৩৭, জাকের পার্টির শফিকুল ইসলাম গোলাপ ফুল প্রতীকে ৫০৫ ভোট পেয়েছেন। এই আসনে মোট ভোটার ছিল ৩ লাখ ১ হাজার ৬৭৬। ১১৩টি কেন্দ্রে প্রদত্ত ভোটার সংখ্যা ২ লাখ ২১ হাজার ৮১১। বাতিলকৃত ভোটের সংখ্যা ২ হাজার ৫৮৭।

রাজশাহী-৬ আসন (চারঘাট-বাঘা) : এই আসনে তিনজন প্রার্থী ছিলেন। এরমধ্যে মোট প্রদত্ত ভোট ২ লাখ ১৮ হাজার ৫৭৮। এই সংখ্যার হিসাবে জামানত বাজেয়াপ্ত দুই প্রার্থী ইসলামী আন্দোলনের আব্দুস সালাম সরুজ হাতপাখা প্রতীকে ৭ হাজার ৮৭১, জাতীয় পার্টির ইকবাল হোসেন লাঙ্গল প্রতীকে ৪ হাজার ১৬২ ভোট পেয়েছেন। এই আসনে মোট ভোটার ছিল ৩ লাখ ৪ হাজার ২৯৮। ১০৭টি কেন্দ্রে বাতিলকৃত ভোটের সংখ্যা ৪ হাজার ৪৪১।

/এমএইচ/
সম্পর্কিত
সর্বশেষ খবর
নির্বাচনে প্রভাব ফেলবে না মার্কিন শিক্ষার্থীদের বিক্ষোভ
গাজায় ইসরায়েলি হামলার প্রতিবাদনির্বাচনে প্রভাব ফেলবে না মার্কিন শিক্ষার্থীদের বিক্ষোভ
বিদায়ের পর চেন্নাই অধিনায়ক বললেন, ‘মোস্তাফিজকে মিস করেছি’
বিদায়ের পর চেন্নাই অধিনায়ক বললেন, ‘মোস্তাফিজকে মিস করেছি’
আগামী ৩ দিন হতে পারে বৃষ্টি, কমবে তাপপ্রবাহ
আগামী ৩ দিন হতে পারে বৃষ্টি, কমবে তাপপ্রবাহ
বন্ধুর শোবার ঘর থেকে কলেজছাত্রের মরদেহ উদ্ধার
বন্ধুর শোবার ঘর থেকে কলেজছাত্রের মরদেহ উদ্ধার
সর্বাধিক পঠিত
মামুনুল হক ডিবিতে
মামুনুল হক ডিবিতে
৩০ শতাংশ বেতন বৃদ্ধির দাবি তৃতীয় শ্রেণির সরকারি কর্মচারীদের
৩০ শতাংশ বেতন বৃদ্ধির দাবি তৃতীয় শ্রেণির সরকারি কর্মচারীদের
‘নীরব’ থাকবেন মামুনুল, শাপলা চত্বরের ঘটনা বিশ্লেষণের সিদ্ধান্ত
‘নীরব’ থাকবেন মামুনুল, শাপলা চত্বরের ঘটনা বিশ্লেষণের সিদ্ধান্ত
ভারতীয় পেঁয়াজে রফতানি মূল্য নির্ধারণ, বিপাকে আমদানিকারকরা
ভারতীয় পেঁয়াজে রফতানি মূল্য নির্ধারণ, বিপাকে আমদানিকারকরা
মোবাইল আনতে ডিবি কার্যালয়ে মামুনুল হক
মোবাইল আনতে ডিবি কার্যালয়ে মামুনুল হক