দুর্নীতির অভিযোগ, নগদ টাকাসহ কাস্টমস কর্মকর্তা গ্রেফতার

Send
নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম
প্রকাশিত : ২১:০০, জানুয়ারি ১০, ২০১৯ | সর্বশেষ আপডেট : ২১:১০, জানুয়ারি ১০, ২০১৯

রাজস্ব কর্মকর্তা নাজিম উদ্দিন (লাল কালির বৃত্তে)

দুর্নীতির অভিযোগে চট্টগ্রাম কাস্টমস হাউজের রাজস্ব কর্মকর্তা নাজিম উদ্দিনকে গ্রেফতার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। বৃহস্পতিবার (১০ জানুয়ারি) সন্ধ্যায় চট্টগ্রাম কাস্টমস হাউজে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়।

দুদকের উপ-পরিচালক (চট্টগ্রাম মেট্রো) মাহবুবুল আলম এ তথ্য নিশ্চিত করেছেন। অভিযানকালে নাজিমের অফিসের আলমিরায় নগদ ৬ লাখ টাকা পাওয়া যায় বলে তিনি জানান।

মাহবুবুল আলম বাংলা ট্রিবিউনকে বলেন, ‘নাজিমের বিরুদ্ধে আমাদের কাছে অভিযোগ ছিল। আজ সন্ধ্যায় তার অফিসে অভিযান চালিয়ে আমরা ঘুষের টাকাসহ তাকে হাতেনাতে গ্রেফতার করি।’

তিনি আরও বলেন, ‘এই কাস্টমস কর্মকর্তা ছাড়পত্র দেওয়ার ফাইল আটকে জাহাজ কোম্পানির কাছ থেকে ৬ লাখ টাকা ঘুষ নেয়। ঘুষ দেওয়ার বিষয়টি দুদকের হট লাইনে আগে থেকেই জানিয়ে রাখে ওই কোম্পানি সংশ্লিষ্টরা। পরে ওই অভিযোগের তদন্তে নেমে আমরা  তাকে গ্রেফতার করি।’

এদিকে, দুর্নীতির অভিযোগে গ্রেফতার হওয়ায় নাজিমকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। কাস্টমস কমিশনার (চট্টগ্রাম) ড. একে এম নুরুজ্জামান এ তথ্য নিশ্চিত করেছেন।

ড. একে এম নুরুজ্জামান বাংলা ট্রিবিউনকে বলেন, ‘দুর্নীতির অভিযোগে গ্রেফতার হওয়ায় নাজিম উদ্দিনকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। এ ঘটনায় আমরা একটা তদন্ত কমিটি গঠন করেছি। ওই তদন্ত প্রতিবেদনের ওপর ভিত্তি করে তার বিরুদ্ধে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।’ তদন্ত শেষে প্রতিবেদন রাজস্ব বোর্ডের চেয়ারম্যান বরাবরে পাঠানো হবে বলেও তিনি জানান।

 

/এমএ/

লাইভ

টপ