শনিবার আখেরি মোনাজাত দিয়ে শেষ হচ্ছে বগুড়ার ইজতেমা

Send
বগুড়া প্রতিনিধি
প্রকাশিত : ১৫:৪২, জানুয়ারি ১১, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৫:৫৪, জানুয়ারি ১১, ২০১৯

ধুনটের ইজতেমা ময়দানবগুড়ার ধুনটের পূর্বভরনশাহী গ্রামে বৃহস্পতিবার (১০ জানুয়ারি) তিন দিনব্যাপী আঞ্চলিক বিশ্ব ইজতেমা শুরু হয়েছে। ঢাকার টঙ্গির বিশ্ব ইজতেমা সফল করতে এবারই প্রথম ধুনটে এই ইজতেমার আয়োজন করা হয়েছে।

বৃহস্পতিবার দুপুর থেকে ইজতেমার ময়দান কানায় কানায় পূর্ণ হয়ে গেছে। ইজতেমা ময়দানের পাশে মুসল্লিদের নিত্য প্রয়োজনীয় সব ধরনের দোকানপাট গড়ে উঠেছে। দুপুরে ইজতেমার ময়দান পরিদর্শন করেন, বগুড়ার পুলিশ সুপার আলী আশরাফ ভূঞা বিপিএম।

ইজতেমার শুরা সদস্য আবু বক্কর সিদ্দিক জানান, টঙ্গির ইজতেমার মুরব্বীদের তত্ত্বাবধায়নে এই ইজতেমা অনুষ্ঠিত হচ্ছে। ইজতেমা ময়দানে তিনদিনব্যাপী দেশ ও বিদেশের ওলামায়ে একরামরা কোরআন ও হাদিসের আলোকে আল্লাহর ইবাদত বন্দেগি, নবী রাসুলের তরিকা ও সুন্নতসহ ধর্মীয় বিভিন্ন বিষয় নিয়ে বয়ান করবেন। বৃহস্পতিবার ফজরের নামাজ আদায়ের পর বগুড়ার মার্কাস মসজিদের মুরব্বী মুফতি আলাউদ্দিন সাহেবের বয়ানের মধ্য দিয়ে ইজতেমা শুরু হয়েছে।

আয়োজক কমিটির সদস্য ধুনট পৌর মেয়র এজিএম বাদশাহ্ জানান, ইজতেমায় অংশ নিতে সাদ, জর্ডান, মরক্কো ও তিউনিশিয়াসহ কয়েকটি দেশের মুসল্লি এবং দেশের বিভিন্ন এলাকার মুসল্লিরা জামাত বন্দি হয়ে অংশ নিয়েছেন। ইজতেমায় বিদেশি মুসল্লি এবং নারীদের জন্য পৃথক থাকার ব্যবস্থাও করা হয়েছে। শনিবার ফজরের নামাজ আদায়ের পর আখেরি মোনাজাতের মধ্য দিয়ে ইজতেমার সমাপ্তি ঘটবে।

বগুড়ার পুলিশ সুপার আলী আশরাফ ভূঞা বলেন, ইজতেমা প্রাঙ্গণের নিরাপত্তা নিশ্চিত করতে সিসি ক্যামেরা স্থাপন করা হয়েছে এবং আইনশৃঙ্খলা বাহিনীর ১৪৪ জন সদস্য নিয়োজিত রয়েছে।

/এসটি/

লাইভ

টপ