আখেরি মোনাজাত দিয়ে ধুনটে শেষ হলো ইজতেমা

Send
বগুড়া প্রতিনিধি
প্রকাশিত : ০৯:০৯, জানুয়ারি ১৩, ২০১৯ | সর্বশেষ আপডেট : ০৯:২২, জানুয়ারি ১৩, ২০১৯

আখেরি মোনাজাতবগুড়ার ধুনটের পূর্বভরনশাহী গ্রামের ইছামতি নদীর তীরে আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হলো তাবলিগ জামাতের প্রথম দফার আঞ্চলিক বিশ্ব ইজতেমা। দ্বিতীয় দফার ইজতেমা আগামী ১৭ জানুয়ারি থেকে তিন দিন ব্যাপী ধুনটের সরুগ্রামে অনুষ্ঠিত হবে।

শনিবার সকালে আল্লাহর দরবারে গুনাহ মাফ চেয়ে আখেরি মোনাজাত পরিচালনা করেন, ঢাকার কাকরাইল মসজিদের মুরব্বী মাওলানা ফারুক। দীর্ঘ মোনাজাতের সময় হাজারো ধর্মপ্রান মুসল্লিণ কান্না ও আমিন আমিন ধ্বনিতে মুখরিত হয়ে ওঠে ইজতেমা ময়দান। 

ইজতেমার আয়োজন কমিটির সদস্য মুফতি খোরশেদ আলম জানান, বৃহস্পতিবার ফজরের নামাজ আদায়ের পর বগুড়া মার্কাস মসজিদের মুরব্বী মুফতি মাওলানা আলাউদ্দিনের উদ্বোধনী আম বয়ানের মধ্য দিয়ে তিন দিনের ইজতেমা শুরু হয়। ইজতেমা শুরুর একদিন আগে থেকেই মুসল্লিদের ঢল নামে। ইজতেমায় সাদ, জর্ডান, মরক্কো ও তিউনিশিয়াসহ ৬/৭টি বিদেশি জামাত ছাড়াও দেশের বিভিন্ন জেলা ও উপজেলা থেকে হাজারো ধর্মপ্রাণ মুসল্লি অংশ নেন। শনিবার সকালে আখেরি মোনাজাতে অংশ নিতে স্থানীয় সংসদ সদস্য, বিভিন্ন রাজনৈতিক দলের নেতাকর্মী, সরকারি কর্মকর্তা কর্মচারীসহ আশপাশের এলাকার ধর্মপ্রাণ মানুষ অংশ নেন। ইজতেমা ময়দানের আশপাশের বাড়িঘরগুলোতে অসংখ্য নারী আখেরি মোনাজাতে শরিক হন। আখেরি মোনাজাতের আগে হেদায়েতের বয়ান করেন, মাওলানা আব্দুল মতিন। তিনি তার বয়ানে ইমান ও আমল মজবুত করতে মুসল্লিদের হযরত মোহাম্মদের (সা:) সুন্নত ও আদর্শ নিয়ে আল্লাহর রাস্তায় বের হওয়ার আহ্বান জানান। সেই সঙ্গে তিনি কোরআন ও হাদিস অনুযায়ী দ্বিন ও ইসলামকে কায়েম করতে দাওয়াত দেন।

ইজতেমার আয়োজক কমিটির নির্ভরযোগ্য সূত্রে জানা যায়, টঙ্গির বিশ্ব ইজতেমা সফল করতে ঢাকার কাকরাইল মসজিদের তত্তাবধায়নে ধুনট উপজেলার সরুগ্রাম উচ্চ বিদ্যালয়ের সামনে সর্বশেষ ২০১৭ সালের ১৩, ১৪ ও ১৫ ডিসেম্বর ৪১তম বিশ্ব ইজতেমা অনুষ্ঠিত হয়। কিন্তু সম্প্রতি টঙ্গির বিশ্ব ইজতেমাকে কেন্দ্র করে আয়োজক কমিটির বিভক্তির কারণে এ বছর নতুন করে ধুনট পৌর এলাকার পূর্বভরনশাহী গ্রামের ইছামতি নদীর তীরে পৃথকভাবে প্রথম দফা ইজতেমা অনুষ্ঠিত হয়েছে।

ধুনট থানার ওসি ইসমাইল হোসেন জানান, শান্তিপূর্ণ পরিবেশে ধুনট পৌর এলাকায় প্রথম দফা ইজতেমার সমাপ্তি হয়েছে। কোন অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

 

 

/এসটি/

লাইভ

টপ