X
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪
৫ বৈশাখ ১৪৩১

নারায়ণগঞ্জে পুলিশ-এলাকাবাসী সংঘর্ষে শ্রমিক নিহত, তদন্ত কমিটি গঠন

নারায়ণগঞ্জ প্রতিনিধি
১৪ জানুয়ারি ২০১৯, ০১:০০আপডেট : ১৪ জানুয়ারি ২০১৯, ০১:০৫

স্বজনদের আহাজারি (ছবি– প্রতিনিধি)

নারায়ণগঞ্জের বন্দরে পুলিশ ও এলাকাবাসীর মধ্যে সংঘর্ষে আশিক হোসেন নামে এক যুবক নিহতের ঘটনায় তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। জেলা পুলিশ সুপার মোহাম্মদ হারুন অর রশীদ তদন্ত কমিটি গঠনের বিষয়টি নিশ্চিত করেছেন।

অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ মামুন আব্দুল্লাহকে প্রধান করে গঠিত তদন্ত কমিটির বাকি দুই সদস্য হলেন অতিরিক্ত পুলিশ সুপার খোরশেদ আলম ও জেলা পুলিশের বিশেষ শাখা (ডিএসবি) ইন্সপেক্টর সরাফত উল্লাহ। আগামী তিন দিনের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে নির্দেশ দেওয়া হয়েছে।

এ ব্যাপারে নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতালের (ভিক্টোরিয়া) আবাসিক চিকিৎসক আসাদুজ্জামান জানান, নিহত আশিকের বাম উরুতে এবং কোমরের নিচে পেছনের অংশে (পশ্চাদ্দেশে)একটি করে বুলেটের ক্ষতচিহ্ন রয়েছে। দূর থেকে গুলি ছোড়ার কারণে সেটি কিসের গুলি তা বোঝা যাচ্ছে না। তবে এটা শটগানের গুলি নয়।

তিনি আরও বলেন,‘অতিরিক্ত রক্তক্ষরণের জন্যই আশিক হোসেনের মৃত্যু হয়েছে বলে প্রাথমিকভাবে নিশ্চিত হওয়া গেছে।’  

এলাকাবাসী জানায়, সংঘর্ষের সময় পুলিশের গুলিতে আশিকুর রহমান বাবুল (২২) ও আশিক হোসেন আহত হন। রাতে বাজার করতে গেলে তার বাম পায়ের উরুতে গুলি লাগে। গুরুতর আহতাবস্থায় সে অনেকক্ষণ ঘটনাস্থলে পড়েছিল। পরে হাসপাতালে নেওয়ার পথে তার মৃত্যু হয়। নিহত আশিক পোশাক কারখানায় কাজ করে। অপর গুলিবিদ্ধ আশিকুর রহমান বাবুলকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। বাবুল কুমিল্লার জেলার বাইতোলা গ্রামের মোক্তার হোসেনের ছেলে। নিহত আশিক হোসেন লালমনিরহাট জেলার শহীদুল ইসলামের ছেলে। 

এলাকাবাসীর অভিযোগ, নারায়ণগঞ্জের বন্দর উপজেলার মদনপুর এলাকায় আধিপত্য বিস্তার ও পরিবহনে চাঁদাবাজি নিয়ন্ত্রণকে কেন্দ্র করে স্থানীয় ইউপি সদস্য খলিলুর রহমানের সঙ্গে যুবলীগ নেতা আমির হোসেন গ্রুপের বিরোধ চলে আসছিল। এই বিরোধের জের ধরে ১৮ নভেম্বর দুপুরে মদনপুর বাসস্ট্যান্ডের একটি দোকানের সামনে আমির হোসেনের সমর্থকরা খলিলুর রহমানকে এলোপাথাড়ি কুপিয়ে আহত করে। খবর পেয়ে খলিলুর রহমানের সমর্থকরা একত্রিত হয়ে আমির হোসেনের সমর্থকদের বাড়িঘরে হামলা ও ভাঙচুর করে। এসময় তারা সড়ক অবরোধ করে গাড়ি ভাঙচুর করে ও পুলিশের ওপর হামলা চালায়। এই ঘটনায় খলিলুর রহমানের পক্ষে তার স্ত্রী বাদী হয়ে আমির হোসেনসহ কয়েকজনের নাম উল্লেখ করে মামলা করে। পরে পুলিশ বাদী হয়ে সরকারি কাজে বাধা দেওয়া ও হামলার অভিযোগে একটি মামলা করে। গতকাল শনিবার ওই মামলার আসামি ধরতে গেলেই এই সংঘর্ষের ঘটনা ঘটে।

এলাকাবাসী আরও জানান,পুলিশ যুবলীগ নেতা আমির হোসেনের পক্ষ নিয়ে শনিবার রাত ৮টার দিকে খলিলুর রহমানের সমর্থক ও মামলার আসামি দিপু ও সুজনকে গ্রেফতার করে। পরে তাদের হাতকড়া পরিয়ে টেনে-হিঁচড়ে গাড়িতে উঠায়। এসময় আমির হোসেনের লোকজনও উপস্থিত ছিল। খবর পেয়ে খলিল মেম্বরের সমর্থকরা মাইকে ঘোষণা দিয়ে দেশীয় অস্ত্র নিয়ে পুলিশের ওপর হামলা চালায়।

এ ব্যাপারে বন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজহারুল ইসলাম সরকার জানান, শনিবার রাত পৌনে ৭টার দিকে উপজেলার মদনপুরের চাঁনপুর এলাকায় ওয়ারেন্টভুক্ত আসামি ধরতে গেলে পুলিশের ওপর হামলাসহ শটগান ও ওয়্যারলেস সেট ছিনিয়ে নেয় দুর্বৃত্তরা। এসময় পুলিশ আত্মরক্ষার্থে পিস্তল ও শটগানের গুলি ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ ঘটনায় পুলিশের এসআই মোহাম্মদ আলী বাদী হয়ে ২৩ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত দুই-তিনশ’ জনকে আসামি করে মামলা করেছেন।

জেলা পুলিশ সুপার মোহাম্মদ হারুন অর রশীদ জানিয়েছেন, পুলিশ আসামি ধরতে গেলে হামলা ও গাড়ি ভাঙচুর করলে আত্মরক্ষার্থে পুলিশ গুলি ছুড়ে। এ ঘটনায় আশিক নামের এক যুবক নিহত হয়েছে। মৃত্যুর বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। এই ঘটনায় পুলিশ বাদী হয়ে মামলা দায়ের করেছে।

তিনি আরও বলেন,‘তদন্ত প্রতিবেদনে পুলিশের গাফিলতির অভিযোগ পাওয়া গেলে তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হবে। নিহত আশিক হোসেনের  লাশ ময়নাতদন্ত শেষে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। তারা লাশ দাফন করতে লালমনিরহাটে নিয়ে যাচ্ছে।’

/এমএ/জেবি/টিএন/
সম্পর্কিত
সর্বশেষ খবর
শিশুকে পালাক্রমে ধর্ষণের অভিযোগে ৪ কিশোর সংশোধনাগারে
শিশুকে পালাক্রমে ধর্ষণের অভিযোগে ৪ কিশোর সংশোধনাগারে
পাঞ্জাবের আশুতোষের ঝড়ও যথেষ্ট হলো না, মুম্বাইয়ের তৃতীয় জয়
পাঞ্জাবের আশুতোষের ঝড়ও যথেষ্ট হলো না, মুম্বাইয়ের তৃতীয় জয়
কানের সমান্তরাল বিভাগে ঢাকার দুই নির্মাতার স্বল্পদৈর্ঘ্য
কানের সমান্তরাল বিভাগে ঢাকার দুই নির্মাতার স্বল্পদৈর্ঘ্য
এআই প্রযুক্তিতে প্রথম বাংলা গানের অ্যালবাম
এআই প্রযুক্তিতে প্রথম বাংলা গানের অ্যালবাম
সর্বাধিক পঠিত
সয়াবিন তেলের দাম পুনর্নির্ধারণ করলো সরকার
সয়াবিন তেলের দাম পুনর্নির্ধারণ করলো সরকার
ফিলিস্তিনের পূর্ণ সদস্যপদ নিয়ে জাতিসংঘে ভোট
ফিলিস্তিনের পূর্ণ সদস্যপদ নিয়ে জাতিসংঘে ভোট
ডিএমপির ৬ কর্মকর্তার বদলি
ডিএমপির ৬ কর্মকর্তার বদলি
পিএসসির সদস্য ড. প্রদীপ কুমারকে শপথ করালেন প্রধান বিচারপতি
পিএসসির সদস্য ড. প্রদীপ কুমারকে শপথ করালেন প্রধান বিচারপতি
পরীমনির বিরুদ্ধে ‘অভিযোগ সত্য’, গ্রেফতারি পরোয়ানা জারির আবেদন
পরীমনির বিরুদ্ধে ‘অভিযোগ সত্য’, গ্রেফতারি পরোয়ানা জারির আবেদন