X
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪
১৫ চৈত্র ১৪৩০

ভোটের দিন ধানের শীষের ২২ জনকে হত্যা করা হয়েছে: মির্জা ফখরুল

লালমনিরহাট প্রতিনিধি
২১ জানুয়ারি ২০১৯, ১৯:২৫আপডেট : ২১ জানুয়ারি ২০১৯, ২০:২৩

লালমনিরহাটে জেলা বিএনপি আয়োজিত প্রতিবাদ সভায় বক্তব্য রাখছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বিএনপি মহাসচিব ও জাতীয় ঐক্যফ্রন্ট নেতা মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, 'শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ ভোট ডাকাতি করে গণতন্ত্রকে হরণ করেছে। রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করে সাধারণ মানুষের ভোটের অধিকার কেড়ে নিয়েছে। এই নির্বাচন অনতিবিলম্বে বাতিল করে নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন আদায় করা হবে।

সোমবার দুপুরে (২১ জানুয়ারি) লালমনিরহাট সদর উপজেলার রাজপুর ইউনিয়নের চরখলাইঘাট এলাকায় জেলা বিএনপি আয়োজিত প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে মির্জা ফখরুল ইসলাম আলমগীর এসব কথা বলেন। ‘৩০ ডিসেম্বর ২০১৮-এর কলঙ্কিত সংসদ নির্বাচনে রাজপুর ইউনিয়ন বিএনপির পরিবার কল্যাণ বিষয়ক সম্পাদক তোজাম্মেল হককে নির্মমভাবে হত্যার প্রতিবাদে’ লালমনিরহাট জেলা বিএনপির উদ্যোগে এই সমাবেশের আয়োজন করে জেলা বিএনপি।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ২০১৪ সালের ৫ই জানুয়ারি ভোটের নামে জোর করে আওয়ামী লীগ ক্ষমতায় গেছে। আর এবার ভোট ডাকাতি করে একাদশ সংসদ দখল করেছে। সাধারণ মানুষকে ভোট দিতে দেওয়া হয়নি। যারা ধানের শীষে ভোট দিতে চেয়েছিল তাদের মধ্যে প্রতিবাদী ২২ জন সাধারণ নাগরিককে হত্যা করা হয়েছে। আমাদের তোজাম্মেল তারই একজন। আর তাই গণবিচ্ছিন্ন শেখ হাসিনার সরকারের বিরুদ্ধে দুর্বার আন্দোলন গড়ে তোলা হবে। সেই আন্দোলনে সংগঠিত হয়ে কাজ করতে হবে। এই নির্বাচন অনতিবিলম্বে বাতিল করে নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন আদায় করা হবে। এই নির্বাচন জনগণ মানে না। আমরা মানি না। এই নির্বাচন বাতিল করে নতুন নির্বাচন দিতে হবে।

ফখরুল বলেন, গত ১০ বছরে অনেক গুম-খুন হয়েছে। পরিবারের সদস্যরা মনে করছে তাদের স্বজনেরা ফিরে আসবে কিন্তু তারা আসে না। পরিবার সদস্যদের চোখের জলে নদী বয়ে যায় কিন্তু, এখনও তারা নিরুদ্দেশ। তাদের ভাগ্যে কী ঘটেছে আমরা জানি না।
তিনি বলেন, এই সরকার বিএনপির নেতাকর্মীদের ওপর দমন-পীড়ন চালানোর জন্য ৯৮ হাজার মামলা করেছে। এসব মামলায় বিএনপির ৮৬ লাখ নেতাকর্মীকে আসামি করা হয়েছে। তবে এত মামলা ও জুলুমবাজি করেও কোনও দিন মানুষের স্বতঃস্ফূর্ত সমর্থনকে দমানো যায় না। এই সরকারও পারেনি। সেজন্যই গত ৩০ ডিসেম্বর দেশের সাধারণ মানুষকে ভোট দিতে না দিয়ে তারা ইচ্ছেমতো ব্যালট বাক্স ভরেছে। তবে এই জুলুমবাজি শেষ হবেই। ইনশাআল্লাহ, আমরা দেশবাসীকে সঙ্গে নিয়ে এই অবৈধ সরকারের বিরুদ্ধে দুর্বার আন্দোলন গড়ে তুলবো।

লালমনিরহাটে জেলা বিএনপি আয়োজিত জাতীয় ঐক্যফ্রন্টের প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখছেন জেএসডি সভাপতি ও ঐক্যফ্রন্টের কেন্দ্রীয় নেতা আ স ম আবদুর রব          

এ প্রতিবাদ সমাবেশে সভাপতিত্ব করেন জেলা বিএনপির সভাপতি ও কেন্দ্রীয় বিএনপির কার্যনির্বাহী কমিটির রংপুর বিষয়ক সাংগঠনিক সম্পাদক আসাদুল হাবিব দুলু।  প্রধান বক্তা ছিলেন জাতীয় ঐক্যফ্রন্টের কেন্দ্রীয় নেতা ও জাতীয় সমাজতান্ত্রিক দল (জেএসডি) সভাপতি আ স ম আব্দুর রব। বিশেষ অতিথি ছিলেন জাতীয় ঐক্যফ্রন্টের কেন্দ্রীয় নেতা বঙ্গবীর কাদের সিদ্দিকী ও গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী। এছাড়াও রাজপুর ইউনিয়ন বিএনপির সভাপতি লিয়াকত হোসেন মাস্টার সমাবেশে বক্তব্য রাখেন।

সমাবেশ মঞ্চে আরও উপস্থিত ছিলেন রংপুর জেলা বিএনপির সভাপতি সাইফুল ইসলাম, লালমনিরহাট জেলা বিএনপির সাধারণ সম্পাদক হাফিজুর রহমান বাবলা, রংপুর মহানগর বিএনপির সভাপতি মোজাফফর রহমান ও দিনাজপুর-২ আসনে ধানের শীষের প্রার্থী সাদিক রিয়াজ প্রমুখ।               

এই প্রতিবাদ সমাবেশে যোগ দিতে সৈয়দপুর বিমানবন্দর থেকে সড়কপথে সোমবার দুপুরে চরখলাইঘাটে পৌঁছান মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ ঐক্যফ্রন্ট নেতারা। পথে তাদের সঙ্গে অন্য জেলা থেকে আগত নেতা-কর্মীরা যোগ দিলে গাড়িবহরটি বিশাল আকার পায়। মির্জা ফখরুল চরখলাইঘাটে এসে সরাসরি নিহত বিএনপি কর্মী তোজাম্মেল হকের বাড়িতে পৌঁছান। তিনি নিহতের স্ত্রী গোলাপী বেগম, চার ছেলে ও চার মেয়েসহ পরিবারের অন্য সদস্যদের সান্ত্বনা দিয়ে কিছুক্ষণ সময় কাটান। বিএনপি ও ঐক্যফ্রন্ট নেতারা গোলাপী বেগমকে আর্থিক সহায়তা দেন। এসময় কান্নায় ভেঙে পড়েন গোলাপী বেগম।  এরপর পাশে ফাঁকা জমিতে জেলা বিএনপি আয়োজিত প্রতিবাদ সমাবেশে যোগদান করেন নেতারা।               

প্রধান বক্তা আ স ম আব্দুর রব বলেন, 'আপনারা ভয় পাবেন না। আমরা আপনাদের পাশে আছি। এই সরকারকে ধিক্কার জানিয়েছে দেশের জনগণ। আপনারা যেভাবে গণতন্ত্রের জন্য জীবন দিয়েছেন গণতান্ত্রিক আন্দোলনের ইতিহাসে খাতায় আমার ভাই তোজাম্মেল হকের নাম লেখা থাকবে। ঐক্যফ্রন্ট ঐক্যবদ্ধ আছে, থাকবে।'      

বিশেষ অতিথি বঙ্গবীর কাদের সিদ্দিকী বলেন, 'ভোট ডাকাতির মাধ্যমে আওয়ামী লীগের নৈতিক পরাজয় ঘটেছে। এই আওয়ামী লীগকে আর মানুষ বিশ্বাস করবে না। আপনারা ধৈর্যশীল থাকুন। এই সরকার নিজেরাই খুনোখুনি করবে। তোজাম্মেল হক মরেননি। তার রক্ত বৃথা যাবে না।'    

লালমনিরহাটে জাতীয় ঐক্যফ্রন্টের প্রতিবাদ সভায় বক্তব্য রাখছেন কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি ও ঐক্যফ্রন্টের কেন্দ্রীয় নেতা বঙ্গবীর কাদের সিদ্দিকী      

গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, 'দেশের মানুষ একটি অবাধ ও শান্তিপূর্ণ সুষ্ঠু নির্বাচনের আশা করেছিল। কিন্তু এইভাবে কারচুপি হবে, তা দেশের মানুষ মানতে পারছে না।'                            

গত ৩০ জানুয়ারি একাদশ সংসদ নির্বাচনের দিন সকাল ৮টার সময় ভোট দিতে যাওয়া নিয়ে কথা কাটাকাটির জের ধরে স্থানীয় আওয়ামী লীগ নেতা ও রাজপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোফাজ্জল হোসেন মোফা ও তার লোকদের হাতে খুন হন তোজাম্মেল বলে অভিযোগ নিহতের পরিবারের। এ বিষয়ে গত ১ জানুয়ারি লালমনিরহাট সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে তোজাম্মেল হককে (৫৬) হত্যার অভিযোগ এনে মামলা করেন নিহতের ছেলে মো. মোস্তফা (৩০)।  ওই মামলার বিবরণে জানা গেছে, সম্প্রতি অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনের দিন সকাল ৮টার দিকে তোজাম্মেল হকসহ কয়েকজন ব্যক্তি পাগলারহাট সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রে পথে রওয়ানা হন। রাজপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোফাজ্জল হোসেন মোফাসহ সমর্থকরা তার বাড়ির সামনের রাস্তায় তোজাম্মেল হকসহ তাদের পথ রোধ করেন এবং ভোটদানে বাধা দেন। দুই পক্ষের কথা কাটাকাটির এক পর্যায়ে এজাহার নামীয় আসামিরা তোজাম্মেল হককে মারধর করে ও পেটে ছুরি ঢুকিয়ে দেয়। তাকে আহতাবস্থায় উদ্ধার করে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে  আনা হলে চিকিৎসাধীন অবস্থায় সেখানে তার মৃত্যু হয়। এই ঘটনায় রাজপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোফাজ্জল হোসেন মোফাসহ ৯ জনের নাম উল্লেখ করে মামলা করেন নিহতের ছেলে মো. মোস্তফা।  তবে আসামিরা পলাতক থাকায় এখন পর্যন্ত পুলিশ কোনও আসামিকে গ্রেফতার করেনি।       

/টিএন/
সম্পর্কিত
সর্বশেষ খবর
লিবিয়ায় জিম্মি চট্টগ্রামের ৪ যুবক, পাঠানো হচ্ছে নির্যাতনের ভিডিও
লিবিয়ায় জিম্মি চট্টগ্রামের ৪ যুবক, পাঠানো হচ্ছে নির্যাতনের ভিডিও
ধারণার চেয়ে কম সেনা প্রয়োজন ইউক্রেনের: সিরস্কি
ধারণার চেয়ে কম সেনা প্রয়োজন ইউক্রেনের: সিরস্কি
ফিরেই ফর্টিসকে বিধ্বস্ত করলো মোহামেডান
ফিরেই ফর্টিসকে বিধ্বস্ত করলো মোহামেডান
লঞ্চঘাটের পন্টুন থেকে পদ্মা নদীতে পড়ে যুবকের মৃত্যু
লঞ্চঘাটের পন্টুন থেকে পদ্মা নদীতে পড়ে যুবকের মৃত্যু
সর্বাধিক পঠিত
অ্যাপের মাধ্যমে ৪০০ কোটি টাকার রেমিট্যান্স ব্লক করেছে এক প্রবাসী!
অ্যাপের মাধ্যমে ৪০০ কোটি টাকার রেমিট্যান্স ব্লক করেছে এক প্রবাসী!
প্রথম গানে ‘প্রিয়তমা’র পুনরাবৃত্তি, কেবল... (ভিডিও)
প্রথম গানে ‘প্রিয়তমা’র পুনরাবৃত্তি, কেবল... (ভিডিও)
নেচে-গেয়ে বিএসএমএমইউর নতুন উপাচার্যকে বরণে সমালোচনার ঝড়
নেচে-গেয়ে বিএসএমএমইউর নতুন উপাচার্যকে বরণে সমালোচনার ঝড়
চিয়া সিড খাওয়ার ৮ উপকারিতা
চিয়া সিড খাওয়ার ৮ উপকারিতা
‘ভারতের কঠোর অবস্থানের কারণেই পিটার হাস গা ঢাকা দিয়েছেন’
‘ভারতের কঠোর অবস্থানের কারণেই পিটার হাস গা ঢাকা দিয়েছেন’