উপজেলা নির্বাচনের তফসিল জাতিকে নতুন সংকটে ফেলবে: চরমোনাই পীর

Send
খুলনা প্রতিনিধি
প্রকাশিত : ০৯:৫১, জানুয়ারি ২৭, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৩:২৫, জানুয়ারি ২৭, ২০১৯

মতবিনিময় সভায় চরমোনাই পীরইসলামী আন্দোলন বাংলাদেশের আমির ও চরমোনাই পীর মুফতি সৈয়দ মোহাম্মদ রেজাউল করীম বলেছেন, ‘একাদশ জাতীয় নির্বাচনের মাধ্যমে যে কলঙ্কজনক অধ্যায় সৃষ্টি হয়েছে তা ঘুচতে না ঘুচতেই উপজেলা নির্বাচনের মাধ্যমে দেশকে কলঙ্কিত করার চক্রান্ত করছে সরকার। বর্তমান নির্বাচন কমিশনের অধীনে কোনও সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়। তাই উপজেলা নির্বাচনের তফসিল ঘোষণা জাতিকে নতুন সংকটে ফেলবে।’

শনিবার জামিয়া রশিদিয়া গোয়ালখালী অডিটরিয়ামে ইসলামী আন্দোলন বাংলাদেশ খুলনা মহানগর কমিটি আয়োজিত দায়িত্বশীলদের সঙ্গে মতবিনিময় সভা শেষে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, নির্বাচনের চেয়ে বড় সংকট হলো রাজনৈতিক দুর্বৃত্তায়ন। এ সংকটের সমাধান না হলে জনগণের ভাগ্যের কোনও পরিবর্তন হবে না। যা গত দিনের কর্মকাণ্ডে প্রমাণিত। অতএব, দুর্নীতি ও সন্ত্রাস নির্মূল করে একটি সুখী-সমৃদ্ধশালী কল্যাণরাষ্ট্র প্রতিষ্ঠার লক্ষ্যে জাতীয় ঐক্য গড়ে তোলার জন্য দলমত নির্বিশেষে সবার প্রতি আহ্বান জানান পীর সাহেব চরমোনাই।

তিনি নোংরা ও জঞ্জালযুক্ত রাজনীতি থেকে শান্তির পথ ইসলামে সবাইকে ফিরে আসার আহ্বান জানান।

চরমোনাই পীর বলেন, একতরফা ভোটারবিহীন নির্বাচনের মাধ্যমে সরকার গঠনের পর থেকেই সরকারের দায়িত্বশীল ব্যক্তিরা নির্বাচন সুষ্ঠু হয়েছে বলে চরম মিথ্যাচার করেছেন। তামাশার নির্বাচন নিয়ে টিআইবি’র রিপোর্টের পর সরকারের দায়িত্ব ছিল সেই রিপোর্টকে মিথ্যা প্রমাণিত করা। টিআইবি’র বিরুদ্ধে মামলা করা। কিন্তু সেই সাহস সরকারের নেই। তাই মিথ্যার ওপর প্রতিষ্ঠিত কোনও দলের ক্ষমতায় থাকার নৈতিক অধিকার নেই।

ইসলামী আন্দোলন বাংলাদেশ খুলনা মহানগর শাখার সভাপতি অধ্যক্ষ মাওলানা মুজ্জাম্মিল হকের সভাপতিত্বে ও ভারপ্রাপ্ত সেক্রেটারি শেখ নাসির উদ্দীনের পরিচালনায় মতবিনিময় সভা হয়।

/এসটি/এমওএফ/

লাইভ

টপ