মালয়েশিয়ায় যাওয়ার পথে ৬ রোহিঙ্গা উদ্ধার

Send
টেকনাফ প্রতিনিধি
প্রকাশিত : ১৩:৪৫, ফেব্রুয়ারি ১২, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৩:৪৫, ফেব্রুয়ারি ১২, ২০১৯

কক্সবাজারের টেকনাফ সমুদ্র পথে মালয়েশিয়া যাওয়ার পথে ছয় রোহিঙ্গাকে উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশের সদস্যরা (বিজিবি)। মঙ্গলবার (১২ ফেব্রুয়ারি) ভোরে টেকনাফ সদর ইউনিয়নের মাঠপাড়া এলাকায় অভিযান চালিয়ে তাদের উদ্ধার করা হয়। এ সময় পাঁচ বাংলাদেশি দালালকে আটক করা হয়েছে।
টেকনাফ-২ বিজিবি’র অধিনায়ক লে. কর্নেল আছাদুদ-জামান চৌধুরী এ তথ্য জানিয়েছেন।
বিজিবি জানান, দুটি মানবপাচার চক্র গভীর রাতে কিছু রোহিঙ্গাকে অবৈধভাবে মালয়েশিয়ায় পাচার করার উদ্দেশে মহেশখালীপাড়া এবং মাঠপাড়া এলাকায় নিয়ে আসেন। খবর পেয়ে বিজিবির হাবিলদার মোহাম্মদ তাজুল ইসলামের নেতৃত্বে একটি টহল দল ওই এলাকায় অভিযান চালিয়ে ছয় রোহিঙ্গাকে উদ্ধার করে এবং নৌকাটি জব্দ করা হয়। এ ঘটনায় পাঁচ দালালকে আটক করা হয়েছে।
দালালরা হলেন-টেকনাফ মহেশখালীপাড়া মোহাম্মদ মনির (২৭), একই এলাকার মাঠপাড়ার মোহাম্মদ মুন্না (৩৫), নৌকার মাঝি মোহাম্মদ নুরুল আবছার (৩৫), শাহপরীর দ্বীপ মিস্ত্রি পাড়ার মোহাম্মদ ইউনুস (৩২), একই এলাকার জালিয়াপাড়ার মোহাম্মদ আমিন (৪৯)।
টেকনাফ-২ বিজিবির অধিনায়ক লে. কর্নেল আছাদুদ-জামান চৌধুরী বলেন, ‘মানব পাচারকারীরা আবারও সক্রিয় হওয়া চেষ্টা চালাচ্ছে। তবে বিজিবি সতর্ক থাকার কারণে মঙ্গলবার পাঁচ মানব পাচারকারীকে আটকসহ সাগরপথে মালয়েশিয়া যাওয়ার সময় দুই নারীসহ ছয় রোহিঙ্গাকে উদ্ধার করা হয়েছে। এদিকে আটক দালালদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।’

/এমএফ/এআর/

লাইভ

টপ