বাংলাদেশ-যুক্তরাষ্ট্র অর্থনৈতিক সম্পর্কের প্রধান মাধ্যম কৃষি: মার্কিন রাষ্ট্রদূত

Send
ঝিনাইদহ প্রতিনিধি
প্রকাশিত : ১৬:৪০, ফেব্রুয়ারি ১২, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৭:৪৯, ফেব্রুয়ারি ১২, ২০১৯

মার্কিন রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলারবাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার বলেছেন, ‘বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের সম্পর্কের সবচেয়ে গুরুত্বপূর্ণ দিক হচ্ছে অর্থনৈতিক ও বাণিজ্যিক সম্পর্ক। আর এ দুইয়ের মধ্যে সবচেয়ে গুরুত্বপূর্ণ হচ্ছে কৃষি।’

মঙ্গলবার (১২ ফেব্রুয়ারি) ঝিনাইদহের মহেশপুরে ভুট্টা ক্ষেত পরিদর্শন করার সময় এসব কথা বলেন মার্কিন রাষ্ট্রদূত। মহেশপুর উপজেলার গৌরিনাথপুর গ্রামে ভুট্টা ক্ষেত পরিদর্শন করার পর স্থানীয় চাষিদের সঙ্গে মতবিনিময় করেন তিনি।

সফরের সময় মর্কিন রাষ্ট্রদূত আরও বলেন, ‘গৌরিনাথপুর গ্রামের ভুট্টা চাষ দুই দেশের সম্পর্কের উৎকৃষ্ট উদাহরণ। এখানে চাষ করা ভুট্টা বিশ্বমানের। আমেরিকার উদ্যোগকে কঠোর পরিশ্রমের মাধ্যমে এখানকার কৃষকেরা বাস্তব রূপ দিয়েছেন।’ঝিনাইদহেৃ মার্কিন রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার

ঝিনাইদহ কৃষি সম্প্রসারণ অধিদফতরের উপপরিচালক জি এম আবদুর রউফ জানান, যুক্তরাষ্ট্রের সাহায্য সংস্থার ইউএসএআইডি’র সহায়তায় বাজারে আনা ভুট্টা বীজ চাষ করা হচ্ছে এই এলাকায়। এই বীজের ভালো ফলন হয়েছে। তা দেখতেই মার্কিন রাষ্ট্রদূত এই সফরে আসেন।

মার্কিন রাষ্ট্রদূতের এই সফরের সময় ইউএসএআইডি’র ডেপুটি কান্ট্রি ডিরেক্টর জেইনা সালাহী, ঝিনাইদহ জেলা প্রশাসক সরোজ কুমার নাথ, পুলিশ সুপার মো. হাসানুজ্জামানসহ অনেকে উপস্থিত ছিলেন।

 

/এফএস/

লাইভ

টপ