নামফলক থেকে জিয়ার নাম মুছে দিলো ছাত্র ফোরাম

Send
নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম
প্রকাশিত : ২১:১১, ফেব্রুয়ারি ১২, ২০১৯ | সর্বশেষ আপডেট : ২১:২৪, ফেব্রুয়ারি ১২, ২০১৯

নামফলক মোছার আগে ছাত্র ফোরামের ব্যানারে মানববন্ধন

চট্টগ্রামের জিয়া স্মৃতি জাদুঘরের নামফলক থেকে প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের নাম মুছে দিয়েছে ছাত্র ফোরাম নামের একটি সংগঠন। মঙ্গলবার (১২ ফেব্রুয়ারি) দুপুরে সংগঠনটির সদস্যরা নগরীর কাজির দেউরিতে অবস্থিত জাদুঘরে গিয়ে নামফলক থেকে ‘জিয়া’ নামটি মুছে দেয়।

জানা গেছে, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সদস্য আব্দুর রহিম শামীম ‘ছাত্র ফোরাম’-এর সভাপতি এবং নগর ছাত্রলীগের সহ-সম্পাদক রাহুল দাশ সাধারণ সম্পাদকের দায়িত্বে রয়েছেন।

এ ব্যাপারে আবদুর রহিম শামীম বাংলা ট্রিবিউনকে বলেন, ‘বাংলাদেশের ইতিহাসে জিয়াউর রহমান একজন বিতর্কিত মানুষ। তার নামে মুক্তিযুদ্ধের স্মৃতি জাদুঘর হতে পারে না। আমরা এই জাদুঘরের নাম পরিবর্তন করে মুক্তিযুদ্ধ স্মৃতি জাদুঘর করার দাবি জানাচ্ছি। আগামী ২৬ মার্চের মধ্যে যদি এই নাম পরিবর্তন যদি না হয়, তাহলে আমরা আবারও রাজপথে নামবো এবং প্রেস ক্লাবের সামনে মানববন্ধন করবো।’

এর আগে সোমবার (১১ ফেব্রুয়রি) মন্ত্রিসভার বৈঠকে শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল জিয়া স্মৃতি জাদুঘরের নাম পাল্টে ‘মুক্তিযুদ্ধ স্মৃতি জাদুঘর’ করার প্রস্তাব করেন।

নামফলক থেকে 'জিয়া' নাম মোছার আগে জাদুঘরের সামনে মানববন্ধন করেন ‘ছাত্র ফোরাম’ সংগঠনটির নেতাকর্মীরা। এসময় নগর ছাত্রলীগের সহ-সম্পাদক ও সংগঠনটির সাধারণ সম্পাদক রাহুল দাশের সমাবেশ সঞ্চালনায় বক্তব্য রাখেন মহানগরের মুক্তিযোদ্ধা কমান্ডার মোজাফফর আহমদ, মুক্তিযুদ্ধের সন্তান কমান্ডের কামরুল হুদা পাভেল, সারোয়ার জাহান মনি, সরোয়ার জাহানসহ আরও অনেকে।

 

 

/এএইচ/

লাইভ

টপ