মালয়েশিয়াগামী আরও ১২ রোহিঙ্গা উদ্ধার, আটক ২

Send
কক্সবাজার প্রতিনিধি
প্রকাশিত : ১২:৫৮, ফেব্রুয়ারি ১৪, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১২:৫৮, ফেব্রুয়ারি ১৪, ২০১৯

কক্সবাজার শহরের আবাসিক এক হোটেল থেকে মালয়েশিয়াগামী ১২ জন রোহিঙ্গাকে উদ্ধার করেছে র‌্যাব। এসময় দুই দালালকে আট করা হয়। বৃহস্পতিবার (১৪ ফেব্রুয়ারি) সকাল ১০ টার দিকে কক্সবাজার শহরের বাজারঘাটা এলাকার হোটেল রাজমনিতে এ অভিযান চালানো হয়।

আটক দালালরা হলেন- চট্টগ্রাম জেলার লোহাগড়া উপজেলার চুনতি এলাকার নুরুল ইসলাম (২২) এবং মিয়ানমারের রোহিঙ্গা নাগরিক মোহাম্মদ জাহিদ (২৭)। উদ্ধার রোহিঙ্গাদের মধ্যে চারজন নারী ও আটজন পুরুষ।

র‍্যাব-৭ কক্সবাজার ক্যাম্পের কোম্পানি অধিনায়ক মেজর মো. মেহেদী হাসান বলেন, ‘বৃহস্পতিবার সকালে কক্সবাজার শহরের বাজারঘাটায় আবাসিক এক হোটেলে সাগরপথে মালয়েশিয়া পাচারের উদ্দেশে কিছু সংখ্যক রোহিঙ্গাকে জড়ো করা হয়েছে, এমন খবরে র‍্যাবের একটি দল সেখানে অভিযান চালায়। এসময় র‍্যাবের উপস্থিতি টের পেয়ে দুই-তিনজন পালিয়ে গেলেও রাজমনি হোটেল থেকে ১২ জন রোহিঙ্গাকে পাওয়া যায়। এতে জড়িত থাকার অভিযোগে দুইজন দালালকে আটক করা হয়। এদের একজন বাংলাদেশি নাগরিক এবং অন্যজন রোহিঙ্গা।’

সাগরপথে মালয়েশিয়া পাচারের জন্য এসব রোহিঙ্গাদের হোটেলে জড়ো করা হয়েছিল বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটক দালালরা জানিয়েছেন। আটকদের বিরুদ্ধে কক্সবাজার সদর থানায় সংশ্লিষ্ট আইনে মামলার প্রস্তুতি চলছে বলে জানিয়েছেন ওই কর্মকর্তা।

/এআর/

লাইভ

টপ