X
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪
১১ বৈশাখ ১৪৩১

তেঁতুলিয়ায় পিকনিকের বাস উল্টে এক শিক্ষার্থী নিহত, আহত ২৫

পঞ্চগড় প্রতিনিধি
১৯ ফেব্রুয়ারি ২০১৯, ০৭:৩৪আপডেট : ১৯ ফেব্রুয়ারি ২০১৯, ০৭:৩৪

উল্টে পড়া বাস ও স্থানীয়দের ভিড় পঞ্চগড়ের তেঁতুলিয়ায় পিকনিকের বাস উল্টে এক শিক্ষার্থী নিহত হয়েছে। ছাত্র-শিক্ষকসহ আহত হয়েছেন কমপক্ষে ২৫ জন। সোমবার (১৮ ফেব্রুয়ারি) সকালে তেঁতুলিয়া উপজেলার শালবাহানহাট ইউনিয়নের রওশনপুর এলাকায় এ দুর্ঘটনা ঘটে। আহত শিক্ষক-শিক্ষার্থীদের প্রথমে তেঁতুলিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও পরে পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালে ভর্তি করা হয়।

নিহত শিক্ষার্থীর নাম সজীব সিংহ (১৩)। তার বাড়ি জেলার আটোয়ারী উপজেলার রাধানগর ইউনিয়নে। সে আটোয়ারী রসেয়া দ্বিমুখী উচ্চ বিদ্যালয়ের ষষ্ঠ শ্রেণির শিক্ষার্থী এবং ওই এলাকার দিলীপ কুমার সিংহের ছেলে।

আহতরা হলেন— আটোয়ারী রসেয়া দ্বিমুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বেলাল, শিক্ষক বিনয়, মৌলভী শিক্ষক খলিলুর রহমান, শিক্ষার্থী স্বপ্না, রাজু, মজিদ, শ্রীকান্ত, প্রশান্ত, সঞ্জয়, শামীম, বিথী, নাহিদুজ্জামান, শিমুল, অন্নপ্রসাদ, লিপি ও বৃষ্টি।

পুলিশ, হাসপাতাল, ফায়ার সার্ভিস ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, ৭০-৮০ জন শিক্ষার্থী ও শিক্ষককে নিয়ে তেঁতুলিয়া উপজেলার শালবাহানহাট ইউনিয়নের রওশনপুর কাজী অ্যান্ড কাজী টি এস্টেট চা বাগানে যাচ্ছিল বাসটি। রওশনপুরের কাছাকাছি বন্ধুর কাঁচা রাস্তা পার হওয়ার সময় চালক নিয়ন্ত্রণ হারালে বাসটি রাস্তার পাশে খাদে পড়ে যায়। এতে এক শিক্ষার্থী নিহত হয়। আহত হন অন্তত ২৫ জন। খবর পেয়ে পঞ্চগড় ফায়ার সার্ভিস ও তেতুলিয়া থানার পুলিশ ঘটনাস্থলে গিয়ে নিহত ও আহতদের উদ্ধার করে। দুপুরে গুরুতর আহতদের তেঁতুলিয়া থেকে পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালে নিয়ে আসা হয়।

আহতদের হাসপাতালে নেওয়া হচ্ছে অতিরিক্ত জেলা প্রশাসক মোহাম্মদ গোলাম আজম, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট এহেতেশাম রেজা, আটোয়ারীর ইউএনও শারমিন সুলতানাসহ উপজেলা ও জেলা পর্যায়ের কর্মকর্তারা আহত ও নিহতদের হাসপাতালে দেখতে যান এবং চিকিৎসার খোঁজ নেন।

আহত শিক্ষার্থী ও শিক্ষকরা জানান, পিকনিকের বাসটি বাংলাবান্ধায় মূলত যায়। সেখানে রান্নাবান্নার জিনিসপত্র নামিয়ে দেওয়া হয়। তারপর শিক্ষার্থীদের নিয়ে কাজী অ্যান্ড কাজী টি এস্টেটের আনন্দধারা ও চাবাগান দেখতে যায়। সেখানে যাওয়ার পথে পাকা রাস্তা থেকে কাঁচা রাস্তায় নামার সময় রাস্তাটি বন্ধুর থাকায় বাসটি দুলতে থাকে। এসময় শিক্ষার্থীরা চিৎকার করছিল। একপর্যায়ে বাসটি রাস্তার পাশে উল্টে পড়ে।

পঞ্চগড় ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার নিরঞ্জন সরকার জানান, বাসটির আহত প্রায় ২৫ জন শিক্ষক-শিক্ষার্থীকে উদ্ধার করে তেঁতুলিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়। যাওয়ার পর চিকিৎসক একজনকে মৃত ঘোষণা করেন। প্রাথমিক চিকিৎসার পর গুরুতর আহতদের পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালের চিকিৎসক ডা. তৌহিদুল ইসলাম জানান, এই হাসপাতালে ১৮ জন আহত শিক্ষক-শিক্ষার্থীকে ভর্তি করা হয়েছে। এদের মধ্যে তিনজনের অবস্থা গুরুতর। তাদের রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। অন্যরা আশঙ্কামুক্ত।

তেঁতুলিয়া মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. জহুরুল ইসলাম জানান, বাসের চালক পলাতক রয়েছে।


 

/আইএ/
সম্পর্কিত
সর্বশেষ খবর
ভুল সময়ে ‘ঠিক কাজটি’ করবেন না
ভুল সময়ে ‘ঠিক কাজটি’ করবেন না
হজ ব্যবস্থাপনায় বিশৃঙ্খলার শঙ্কা এজেন্সি মালিকদের
হজ ব্যবস্থাপনায় বিশৃঙ্খলার শঙ্কা এজেন্সি মালিকদের
তীব্র গরমে উচ্চ স্বাস্থ্যঝুঁকিতে শিশুরা
তীব্র গরমে উচ্চ স্বাস্থ্যঝুঁকিতে শিশুরা
হিজবুল্লাহর ৪০টি লক্ষ্যবস্তুতে হামলার দাবি ইসরায়েলের
হিজবুল্লাহর ৪০টি লক্ষ্যবস্তুতে হামলার দাবি ইসরায়েলের
সর্বাধিক পঠিত
মিশা-ডিপজলদের শপথ শেষে রচিত হলো ‘কলঙ্কিত’ অধ্যায়!
চলচ্চিত্র শিল্পী সমিতিমিশা-ডিপজলদের শপথ শেষে রচিত হলো ‘কলঙ্কিত’ অধ্যায়!
জরিপ চলাকালীন জমির মালিকদের জানাতে হবে: ভূমিমন্ত্রী
জরিপ চলাকালীন জমির মালিকদের জানাতে হবে: ভূমিমন্ত্রী
সিয়াম-মেহজাবীনের পাল্টাপাল্টি পোস্টের নেপথ্যে…
সিয়াম-মেহজাবীনের পাল্টাপাল্টি পোস্টের নেপথ্যে…
আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ের গল্প বাংলাদেশের পর্দায়
আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ের গল্প বাংলাদেশের পর্দায়
‘মারামারি’র ঘটনায় মিশা-ডিপজলের দুঃখপ্রকাশ
‘মারামারি’র ঘটনায় মিশা-ডিপজলের দুঃখপ্রকাশ