নড়াইলে রাস্তার দু’পাশের গাছ কেটে নেওয়ার অভিযোগ, মামলা

Send
নড়াইল প্রতিনিধি
প্রকাশিত : ১৭:৩৪, মার্চ ০২, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৭:৩৭, মার্চ ০২, ২০১৯

 প্রভাবশালীর বিরুদ্ধে রাস্তা পাশে লাগানো গাছ কেটে নেওয়ার অভিযোগ

নড়াইলের কালিয়া সড়কের দু’পাশের সরকারি গাছ কেটে নেওয়ার অভিযোগ পাওয়া গেছে। শুক্রবার (১ মার্চ) এলাকার প্রভাবশালী আজিজুল খান লক্ষাধিক টাকার ১২টি মেহগনি গাছ কেটে নিয়ে গেছেন বলে অভিযোগ করে স্থানীয়রা। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে ১/২টি গাছের গুড়ি উদ্ধার করেছে। এ ঘটনায় শুক্রবার রাতেই ইউনিয়ন ভূমি অফিসের পক্ষ থেকে নড়াগতি থানায় মামলা করা হয়েছে। মামলায় আজিজুল খানসহ পাঁচজনকে আসামি করা হয়েছে।

স্থানীয়রা জানান, সরকারি বনায়ণের অংশ হিসেবে উপজেলার বিভিন্ন সড়কের পাশে গাছ রোপণ করা হয়। তারই ধারাবাহিকতায় চাপাইল-খুলনা সড়কে সরকারি উদ্যোগে বিভিন্ন জাতের গাছ রোপণ করা হয়েছিল। আজিজুল খান শুক্রবার সড়কের পাশে লাগানো ওই গাছ কাটতে শুরু করলে পুলিশ খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছায়। পুলিশ আসার আগেই আজিজুল ও তার সহযোগীরা ১০/১১টি গাছ সরিয়ে ফেলে।

নড়াগাতি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আলমঙ্গীর কবির জানান, সরকারি গাছ কেটে নেওয়াসহ সামাজিক বনায়ণের ক্ষতি সাধন করার কারণে শুক্রবার রাতেই পহরডাঙ্গা ইউনিয়ন ভূমি উপ-সহকারী কর্মকর্তা মো. নিজাম উদ্দিন শেখ বাদী হয়ে পাখিমারা গ্রামের আজিজুল খানের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা আরও চারজনকে আসামি করে মামলা দায়ের করেছেন। আসামিদের ধরতে পুলিশ জোর চেষ্টা চালিয়ে যাচ্ছে।

   

 

/জেবি/

লাইভ

টপ