X
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪
১০ বৈশাখ ১৪৩১

রাজধানীসহ ৯ জেলায় সড়ক দুর্ঘটনায় নিহত ১২

বাংলা ট্রিবিউন ডেস্ক
১৯ মার্চ ২০১৯, ১৯:২২আপডেট : ১৯ মার্চ ২০১৯, ১৯:৩৪

সড়ক দুর্ঘটনা (ফাইল ছবি) রাজধানীসহ দেশের ৯ জেলায় সড়ক দুর্ঘটনায় ১২ জন নিহত হয়েছেন। সোমবার রাত থেকে মঙ্গলবার সন্ধ্যা পর্যন্ত এসব দুর্ঘটনা ঘটে। বাংলা ট্রিবিউনের প্রতিবেদক ও জেলা প্রতিনিধির পাঠানো খবর—

রাজধানী

রাজধানীর নর্দ্দা এলাকায় বাসচাপায় বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের (বিইউপি) এক শিক্ষার্থী নিহত হয়েছেন। তার নাম আবরার আহমেদ চৌধুরী (২৪)। মঙ্গলবার (১৯ মার্চ) সকাল সাড়ে ৭টার দিকে যমুনা ফিউচার পার্কের সামনে সুপ্রভাত নামের একটি বাস আবরারকে চাপা দেয়। ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। গুলশান থানার ডিউটি অফিসার এসআই জাহিদ হাসান বাংলা ট্রিবিউনকে এ তথ্য জানিয়েছেন।

রংপুর

রংপুরের পীরগঞ্জে রংপুর-ঢাকা মহাসড়কে মালবাহী কাভার্ডভ্যানের ধাক্কায় যাত্রীবাহী বাসের হেলপারসহ তিনজন নিহত হন। এসময় আহত হন আরও দুইজন। মঙ্গলবার (১৯ মার্চ) সকালে রংপুরের পীরগঞ্জ ও গাইবান্ধার ধাপেরহাট সীমানাবর্তী এলাকা ফাইভস্টার মোড়ে এ দুর্ঘটনা ঘটে। ধাপেরহাট পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ আব্দুর রশিদ ঘটনার সত্যতা নিশ্চিত করেন।

তিনি জানান,ঢাকা থেকে আসা রংপুরগামী জাকির পরিবহনের যাত্রীবাহি বাস ফাইভস্টার মোড়ে পৌঁছে। এসময় রংপুরগামী একটি মালবাহী কাভার্ডভ্যান যাত্রীবাহী বাসে ধাক্কা দেয়। এতে যাত্রীবাহী বাসের হেলপার ও দুই নারী নিহত হন। আহত হন আরও দুইজন।

নাটোর

নাটোরের সিংড়া উপজেলার শেরকোল ব্রিজ এলাকায় সড়ক দুর্ঘটনায় একজনের মৃত্যু হয়েছে। মঙ্গলবার (১৯ মার্চ) সকাল ৮টার দিকে এই দুর্ঘটনা ঘটে। তবে নিহতের পরিচয় নিশ্চিত করতে পারেনি পুলিশ। ঝলমলিয়া হাইওয়ে থানা ইনচার্জ মোজাম্মল হক ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়,শেরকোল ব্রিজ এলাকায় একটি ট্রাক জ্যামের মধ্যে দাঁড়িয়ে ছিল। জ্যাম ছাড়লে এক ব্যক্তি দৌড়ে ট্রাকটিতে উঠতে গেলে পা ফসকে রাস্তায় পড়ে ওই ট্রাকের নিচেই পিষ্ট হয়। এসময় ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

মানিকগঞ্জ

মানিকগঞ্জের শিবালয় উপজেলার ফলসাটিয়া নামক এলাকায় ঢাকা-আরিচা মহাসড়কে গাড়িচাপায় অজ্ঞাত এক ব্যক্তি নিহত হয়েছেন। মঙ্গলবার (১৯ মার্চ) সকালে এ দুর্ঘটনা ঘটে। বরংগাইল হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইয়ামিন উদ দৌলা জানান,মঙ্গলবার সকালে আনুমানিক ৪৫ বছর বয়সী এক ব্যক্তি গাড়িচাপায় মহাসড়কের ফলসাটিয়া নামক এলাকায় নিহত হয়। খবর পেয়ে নিহত ব্যক্তির মরদেহ উদ্ধার করে মানিকগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট জেলা হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। তিনি আরও জানান, নিহত ব্যক্তির পোশাক,শারীরিক অবস্থা এবং স্থানীয়দের দেওয়া তথ্যমতে ওই ব্যক্তি মানসিক ভারসাম্যহীন ছিল বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

মাগুরা

মাগুরার হুলিনগর এলাকায় মাগুরা-ফরিদপুর সড়কে যাত্রীবাহী বাসের ধাক্কায় ইমদাদুল হক (২২) নামে এক নসিমন চালক নিহত হয়েছে। মঙ্গলবার (১৯ মার্চ) সকালে এ দুর্ঘটনা ঘটে। মাগুরা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) সিরাজুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

নিহত ইমদাদুল হকের বাড়ি মাগুরা সদর উপজেলার কসুন্দি গ্রামে। ওসি সিরাজুল ইসলাম জানান,ঢাকা থেকে যশোরগামী চাকলাদার পরিবহনের একটি যাত্রীবাহী বাস ঘটনাস্থলে পৌঁছালে বিপরীত দিক থেকে আসা নসিমনের সঙ্গে ধাক্কা লাগে। এসময় নসিমন চালক রাস্তায় ছিটকে পড়ে গুরুতর আহত হয়। তাকে দ্রুত মাগুরা সদর হাসপাতালে আনা হলে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

জামালপুর

জামালপুরে সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন দুইজন।

জামালপুরের দেওয়ানগঞ্জ উপজেলায় সিএনজিচালিত অটোরিকশা ও মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে ওয়াজ করুনী মামুন নামে দশম শ্রেণির এক স্কুলছাত্র নিহত হয়েছে। মঙ্গলবার (১৯ মার্চ) দুপুর ১২টার দিকে পুল্লাকান্দি ব্রিজের পূর্বপাশে এ দুর্ঘটনা ঘটে। নিহত ওয়াজ করুনী মামুন (১৬) উপজেলার বাহাদুরাবাদ ইউনিয়নের পুর্ব সর্দারপাড়া গ্রামের ডা. আব্দুস সামাদের ছেলে। সে আজিজা কিন্ডার গার্ডেনের দশম শ্রেণির ছাত্র।

দেওয়ানগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আশরাফুজ্জামান জানান, দেওয়ানগঞ্জের দিকে আসা সিএনজিচালিত অটোরিকশা ও বিপরীত দিকে থেকে আসা মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষ হয়। মোটরসাইকেলে থাকা মামুন ছিটকে পড়ে গুরুতর আহত হয়। আহত মামুনকে স্থানীয় লোকজন উদ্ধার করে দেওয়ানগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়ার পথে সে মারা যায়।

এদিকে, জামালপুরের মাদারগঞ্জ উপজেলায় সড়ক দুর্ঘটনায় নাছিম প্রামাণিক (১৮) নামে এক এইচএসসি পরীক্ষার্থী নিহত হয়েছে। এ ঘটনায় আরও দুজন আহত হয়েছে। সোমবার (১৮) মার্চ রাত ১১টার দিকে মাদারগঞ্জ জামালপুর সড়কে জোনাইল নয়াপাড়া এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

এলাকাবাসী জানায়, নিহত নাছিম প্রামাণিক উপজেলার জোড়খালী ইউনিয়নের কুকুরমারী গ্রামের জবান আলী প্রামাণিকের ছেলে ও ময়মনসিংহ কে বি কলেজের এইচএসসি পরীক্ষার্থী। আহতরা হলো, একই গ্রামের ফরিদ প্রামাণিকের ছেলে মহিদুল প্রামাণিক (১৬)ও দুদু মিয়ার ছেলে মনজু প্রামাণিক (১৭)।

প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে পুলিশ জানায়, সোমবার (১৮ মার্চ) রাতে ওই তিনজন একটি মোটরসাইকেলে করে উপজেলার কুকুরমারী থেকে মিলন বাজারে দিকে যাচ্ছিল। পথে জোনাইল নয়াপাড়া এলাকায় কাঠবোঝাই পাওয়ার টিলারের ধাক্কায় ঘটনাস্থলেই মোটরসাইকেল চালক নাছিম প্রামাণিক নিহত হয়। এ সময় অপর দুই আরোহী আহত হয়। আহতদের উদ্ধার করে মাদারগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়।

পাবনা

পাবনার আটঘরিয়ায় সিএনজি চালিত অটোরিকশার সঙ্গে শ্যালোইঞ্জিন চালিত নছিমনের সংঘর্ষে আমিরুল ইসলাম (৪০) নামে একজন নিহত ও দুইজন আহত হয়েছেন। তাদের পাবনা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।  মঙ্গলবার দুপুর পৌনে ১টার দিকে পাবনার টেবুনিয়া-চাটমোহর সড়কের ভবানীরপুর এলাকায় এ দুর্ঘটনা ঘটে। আটঘরিয়া থানার উপ-পরির্দশক (এসআই) আব্দুল আজিজ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

আটঘরিয়া থানার উপ-পরির্দশক (এসআই) আব্দুল আজিজ জানান, চাটমোহর থেকে যাত্রী নিয়ে সিএনজি চালিত একটি অটোরিকশা পাবনা শহরে যাচ্ছিল। অটোরিকশাটি আটঘরিয়ার ভবানীপুরে পৌঁছালে বিপরীত দিক থেকে আসা শ্যালো ইঞ্জিন চালিত নছিমন এটাকে ধাক্কা দেয়। ঘটনাস্থলেই আমিরুল ইসলামের মৃত্যু হয়। স্থানীয়রা আহত দুইজনকে উদ্ধার করে প্রথমে আটঘরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। পরে অবস্থার অবনতি হওয়ায় তাদের পাবনা জেনারেল হাসপাতালে স্থানান্তর করেন চিকিৎসকরা।

চুয়াডাঙ্গা

চুয়াডাঙ্গা-মেহেরপুর সড়কের হাতিকাটা এলাকায় কৃষি বিভাগের হর্টিকালচার সেন্টারের একটি পিআপের ধাক্কায় রাজু আহমেদ (১৭) নামে এক কিশোর নিহত হয়েছেন। মঙ্গলবার দুপুরে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। নিহত রাজু আহমেদ হাতিকাটা গ্রামের ডাবলু হোসেনের ছেলে।

প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে পুলিশ জানায়, মঙ্গলবার বেলা ১১টার দিকে হর্টিকালচার সেন্টারের একটি পিকআপ যার নম্বর (ঢাকা মেট্রো-ঠ-১৩-০৩৪৫) মেহেরপুর থেকে চুয়াডাঙ্গার দিকে আসার পথে হাতিকাটা নামক এলাকায় পৌঁছায়। পিকআপটি বিপরীত দিক থেকে আসা বাইসাইকেল চালক রাজুকে ধাক্কা দিলে সে ছিটকে পড়ে গুরুতর আহত হয়। এলাকাবাসী তাকে উদ্ধার করে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে ভর্তি করলে চিকিৎসাধীন অবস্থায় দুপুরে তার মৃত্যু হয়।

নারায়ণগঞ্জ

নারায়ণগঞ্জের বন্দরের দাঁশেরগাও এলাকায় মদনগঞ্জ-মদনপুর সড়কে অটো ইজিবাইক উল্টে খাদে পড়ে মো. জিসান (১৩) নামে এক কিশোর নিহত হয়। মঙ্গলবার বেলা ২টার দিকে দুর্ঘটনা ঘটে। নিহত জিসান একই এলাকার চাঁন মিয়ার ছেলে।

বন্দর থানার ওসি মো. রফিকুল ইসলাম জানান, মো. জিসান নিজেই অটো ইজিবাইকটি চালাচ্ছিল। এ সময় নিয়ন্ত্রণ হারিয়ে পাশের খাদে উল্টে পড়ে যায়। এতে জিসান ঘটনাস্থলেই নিহত হয়। পুলিশ লাশ উদ্ধার করে বন্দর থানায় নিয়ে আসে।

 

/এসএসএ/জেবি/এফএস/
সম্পর্কিত
সর্বশেষ খবর
গরমে স্বস্তির খোঁজে লোকালয়ে ঢুকছে সাপ, সচেতনতার আহ্বান ডিএমপির
গরমে স্বস্তির খোঁজে লোকালয়ে ঢুকছে সাপ, সচেতনতার আহ্বান ডিএমপির
৩ ঘণ্টা গ্যাস থাকবে না কয়েকটি এলাকায়
৩ ঘণ্টা গ্যাস থাকবে না কয়েকটি এলাকায়
জাবির সিনেট ও সিন্ডিকেট প্রতিনিধি নির্বাচন: বঙ্গবন্ধু শিক্ষক পরিষদের নিরঙ্কুশ জয়
জাবির সিনেট ও সিন্ডিকেট প্রতিনিধি নির্বাচন: বঙ্গবন্ধু শিক্ষক পরিষদের নিরঙ্কুশ জয়
ঝুঁকি নিয়ে পজিশন বদলে সব আলো কেড়ে নিলেন রাফায়েল
ঝুঁকি নিয়ে পজিশন বদলে সব আলো কেড়ে নিলেন রাফায়েল
সর্বাধিক পঠিত
মিশা-ডিপজলদের শপথ শেষে রচিত হলো ‘কলঙ্কিত’ অধ্যায়!
চলচ্চিত্র শিল্পী সমিতিমিশা-ডিপজলদের শপথ শেষে রচিত হলো ‘কলঙ্কিত’ অধ্যায়!
আজকের আবহাওয়া: তাপমাত্রা আরও বাড়ার আভাস
আজকের আবহাওয়া: তাপমাত্রা আরও বাড়ার আভাস
ডিবির জিজ্ঞাসাবাদে যা জানালেন কারিগরি শিক্ষা বোর্ডের চেয়ারম্যান
ডিবির জিজ্ঞাসাবাদে যা জানালেন কারিগরি শিক্ষা বোর্ডের চেয়ারম্যান
সকাল থেকে চট্টগ্রামে চিকিৎসাসেবা দিচ্ছেন না ডাক্তাররা, রোগীদের দুর্ভোগ
সকাল থেকে চট্টগ্রামে চিকিৎসাসেবা দিচ্ছেন না ডাক্তাররা, রোগীদের দুর্ভোগ
ব্যাংক একীভূতকরণ নিয়ে নতুন যা জানালো বাংলাদেশ ব্যাংক
ব্যাংক একীভূতকরণ নিয়ে নতুন যা জানালো বাংলাদেশ ব্যাংক