X
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪
৫ বৈশাখ ১৪৩১

গাইবান্ধার ৫ উপজেলায় জামানত হারালেন ৩৯ জন

গাইবান্ধা প্রতিনিধি
১৯ মার্চ ২০১৯, ২৩:২৭আপডেট : ১৯ মার্চ ২০১৯, ২৩:২৮

গাইবান্ধা

দ্বিতীয় ধাপের উপজেলা পরিষদ নির্বাচনে গাইবান্ধার পাঁচ উপজেলায় তিন পদে ৩৯ জন প্রার্থী জামানত হারিয়েছেন। মোট ভোটের ৮ ভাগের ১ ভাগের কম ভোট পাওয়ায় তারা জামানত হারিয়েছেন। এর মধ্যে চেয়ারম্যান পদে ৮ জন, ভাইস-চেয়ারম্যান পদে ২০ জন ও নারী ভাইস-চেয়ারম্যান পদে ১১ জন জামানত হারিয়েছেন।

পাঁচ উপজেলায় চেয়ারম্যান পদে ১৯ জন, ভাইস-চেয়ারম্যান পদে ৩৬ জন ও মহিলা ভাইস-চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করেন ২৬ জন প্রার্থী। এর মধ্যে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের দলীয় প্রার্থী ৫ জন, জাতীয় পার্টির দুই জন, ওয়াকার্স পার্টির একজন, ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপি) একজন। এবং বাকি ১০ জন স্বতন্ত্র প্রার্থী। তবে স্বতন্ত্র প্রার্থীর মধ্যে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী ৭ জন।

এ তথ্য নিশ্চিত করে মঙ্গলবার (১৯ মার্চ) বিকালে গাইবান্ধা জেলা নির্বাচন অফিসার মো. মাহবুবুর রহমান বলেন, ‘নির্বাচনের আগে প্রত্যেক প্রার্থীর জামানত হিসেবে জমা থাকে ১০ হাজার টাকা করে। মোট ভোটের এক অষ্টমাংশের নিচে এক ভোট কম পেলেই প্রার্থীর জামানত বাজেয়াপ্ত হয়। পাঁচ উপজেলায় চেয়ারম্যান, ভাইস-চেয়ারম্যান ও নারী ভাইস-চেয়ারম্যান পদের ৩৯ জন প্রার্থী তাদের জামানত হারিয়েছেন।

সদর উপজেলায় চেয়ারম্যান পদে ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপি) শফিকুল ইসলাম, ভাইস-চেয়ারম্যান পদে এ টি এম শামছুল হুদা ও সেলিম মিয়া স্বপন এবং মহিলা ভাইস-চেয়ারম্যান পদে রওশন আরা মুক্তি, মোর্শেদা বেগম ও রশিদা বেগমের জামানত বাজেয়াপ্ত হয়েছে।

সাদুল্যাপুর উপজেলায় চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী আকতার বানু লাকি, মতিয়ার রহমান সরকার (আওয়ামী লীগ বিদ্রোহী) এবং ভাইস-চেয়ারম্যান পদে এনামুল হক মন্ডল, আল মামুন আজমী, আহসান হাবীব নাহিদ, কামরুল ইসলাম জামানত হারিয়েছেন।

পলাশবাড়ী উপজেলায় জামানত হারিয়েছেন চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী বজলার রহমান, ভাইস-চেয়ারম্যান পদে শেখ শামসুজ্জোহা আহম্মেদ, আবুল কালাম আজাদ, মমিরুল ইসলাম, হযরত আলী দুলাল, কে এম আনিছুর রহমান ও আশরাফুল ইসলাম এবং নারী ভাইস-চেয়ারম্যান পদে কোহিনুর আক্তার বানু ও শ্যামলী বেগম।

ফুলছড়ি উপজেলায় জামানত বাজেয়াপ্ত হয়েছে চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী হাবিবুর রহমান (আওয়ামী লীগ বিদ্রোহী) ও সৈয়দ মো. বেলাল হোসেন ইউসুফ, ভাইস-চেয়ারম্যান পদে শহীদুল ইসলাম ও আবুল কালাম আজাদ এবং মহিলা ভাইস-চেয়ারম্যান পদে সাবিনা ইয়াসমিন সম্পা।

এ ছাড়া, সাঘাটায় চেয়ারম্যান পদে জাতীয় পার্টির এ কে এম মমিতুল হক সরকার ও বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির মাছুদুর রহমান প্রধান, ভাইস-চেয়ারম্যান পদে জাকির হোসেন, রনজিৎ রায়, লিয়াকত আলী খন্দকার, এ টি এম সাখাওয়াৎ হোসেন রুবেল, শাহ আলম ও আব্দুল খালেক ভোলা এবং মহিলা ভাইস-চেয়ারম্যান পদে নাজনীন বেগম, সাহানাজ খাতুন, তাজমিন বেগম, লতিফা বেগম ও জড়ি বেগমের জামানত বাজেয়াপ্ত হয়েছে।

 

/এমএ/
সম্পর্কিত
সর্বশেষ খবর
পরীমনিকে আদালতে হাজির হতে সমন জারি
পরীমনিকে আদালতে হাজির হতে সমন জারি
আত্মসমর্পণের পর কারাগারে  বিএনপি নেতা হাবিব-দীপক
আত্মসমর্পণের পর কারাগারে  বিএনপি নেতা হাবিব-দীপক
ভোরে বজ্রপাতে ৩ গরুর মৃত্যু
ভোরে বজ্রপাতে ৩ গরুর মৃত্যু
অনুপ্রাণন-এর মোড়ক উন্মোচন, বই আলোচনা ও লেখক সম্মাননা
অনুপ্রাণন-এর মোড়ক উন্মোচন, বই আলোচনা ও লেখক সম্মাননা
সর্বাধিক পঠিত
এএসপি বললেন ‌‘মদ নয়, রাতের খাবার খেতে গিয়েছিলাম’
রেস্তোরাঁয় ‘মদ না পেয়ে’ হামলার অভিযোগএএসপি বললেন ‌‘মদ নয়, রাতের খাবার খেতে গিয়েছিলাম’
মেট্রোরেল চলাচলে আসতে পারে নতুন সূচি
মেট্রোরেল চলাচলে আসতে পারে নতুন সূচি
‘আমি এএসপির বউ, মদ না দিলে রেস্তোরাঁ বন্ধ করে দেবো’ বলে হামলা, আহত ৫
‘আমি এএসপির বউ, মদ না দিলে রেস্তোরাঁ বন্ধ করে দেবো’ বলে হামলা, আহত ৫
রাজধানীকে ঝুঁকিমুক্ত করতে নতুন উদ্যোগ রাজউকের
রাজধানীকে ঝুঁকিমুক্ত করতে নতুন উদ্যোগ রাজউকের
তৃতীয় ধাপে যেসব উপজেলায় ভোট
তৃতীয় ধাপে যেসব উপজেলায় ভোট