মসিক নির্বাচনে মেয়র পদে ৩ জনের মনোনয়ন বাতিল

Send
ময়মনসিংহ প্রতিনিধি
প্রকাশিত : ২২:১৬, এপ্রিল ১০, ২০১৯ | সর্বশেষ আপডেট : ২২:২৪, এপ্রিল ১০, ২০১৯

ময়মনসিংহ সিটি করপোরেশন

ময়মনসিংহ সিটি করপোরেশন (মসিক) নির্বাচনে মেয়র পদে জাতীয় পার্টির (জাপা) বিদ্রোহী প্রার্থীসহ তিন জনের মনোনয়ন বাতিল ঘোষণা করা হয়েছে। বাছাইয়ে বৈধ ঘোষণা করা হয়েছে আওয়ামী লীগের প্রার্থীসহ দুইজনের মনোনয়ন। ময়মনসিংহ আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা এবং রিটার্নিং অফিসার মো. আলীমুজ্জামন এ তথ্য নিশ্চিত করেন।

মো. আলীমুজ্জামন জানান, আগামী ৫ মে মসিকের প্রথম ভোট। নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল অনুযায়ী গত ৮ এপ্রিল মনোনয়নপত্র জমা নেওয়া হয়। আজ বুধবার (১০ এপ্রিল) ছিল প্রার্থীদের মনোনয়নপত্র যাচাইবাছাইয়ের শেষ দিন। সকাল থেকে মেয়র ও কাউন্সিলর প্রার্থীদের মনোনয়ন যাচাইবাছাই করা হয়। বিকাল পর্যন্ত মেয়র পদে মনোনয়ন জমাদানকারী পাঁচ জনের মধ্যে আওয়ামী লীগের প্রার্থী মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি ইকরামুল হক টিটু, জাতীয় পার্টির প্রার্থী মহানগর জাপার সভাপতি জাহাঙ্গীর আহমেদের মনোনয়নপত্র বৈধ হয়েছে।

তিনি আরও বলেন, ‘সব শর্ত পূরণ না করায় স্বতন্ত্র প্রার্থী আবু মো. মুসা সরকার ও ড. বিশ্বজিৎ ভাদুরির প্রার্থিতা বাতিল করা হয়েছে। এ ছাড়া, ঋণখেলাপি হওয়ায় জাতীয় পার্টির বিদ্রোহী প্রার্থী (স্বতন্ত্র) শহিদুল ইসলাম স্বপন মন্ডলের প্রার্থিতা বাতিল করা হয়েছে।

মো. আলীমুজ্জামন জানান, যাদের প্রার্থিতা বাতিল করা হয়েছে তারা আগামীকাল বৃহস্পতিবার বিভাগীয় কমিশনার বরাবর আপিল করতে পারবেন। সেখানে যদি তাদের মনোনয়ন অবৈধ হয়, তবে আদালতে যাওয়ার সুযোগ আছে।

 

/এমএ/

লাইভ

টপ