রাবিতে ছাত্রলীগ নেতারা পেটালো সাবেক ছাত্রলীগ কর্মীকে

Send
রাবি প্রতিনিধি
প্রকাশিত : ১১:৪৮, এপ্রিল ১৭, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৮:১০, এপ্রিল ১৭, ২০১৯

রাজশাহী বিশ্ববিদ্যালয়রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) শেখ ইউসুফ বাপ্পী নামে এক শিক্ষার্থীকে মারধরের অভিযোগ উঠেছে শাখা ছাত্রলীগের নেতাকর্মীদের বিরুদ্ধে। ইউসুফও এক সময় ছাত্রলীগের রাজনীতির সঙ্গে জড়িত ছিল। সোমবার (১৫ এপ্রিল) সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের রবীন্দ্র ভবনের তৃতীয় তলায় মারধরের ঘটনা ঘটে।

গণযোগযোগ ও সাংবাদিকতা বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী ইউসুফ। আর অভিযুক্তরা হলেন, সংস্কৃত বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী ছাত্রলীগ কর্মী জেমস, প্রথম বর্ষের আল আমিন, রাজু ও ভাস্কর সাহা শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের শিক্ষার্থী। এরা  ছাত্রলীগের রাবি শাখার সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনু অনুসারী।

ইউসুফ বলেন,  সোমবার ক্লাস শেষে রবীন্দ্রনাথ ঠাকুর একাডেমিক ভবনের ছাদে খুলনা জেলা সমিতির অনুষ্ঠানের অনুশীলন করছিলেন বাপ্পী। এসময় ছাত্রলীগ কর্মী জেমস, রাকিব ও আল আমিন তাকে পাশে ডেকে নিয়ে অকথ্য ভাষায় গালিগালাজ শুরু করে। এক পর্যায়ে জেমস তাকে রড দিয়ে আঘাত করতে থাকে।

তিনি বলেন, ‘তারা কেন-ই বা আমাকে মারধর করলো আমি কিছুই জানি না। ওরা ছাত্রলীগের নেতা-কর্মী, আমিও তো ছাত্রলীগ করতাম। একজন ছাত্রলীগের কর্মী হিসেবে আমি অন্য ছাত্রলীগ কর্মীর দ্বারা এভাবে প্রহৃত হবো ভাবতেও পারিনি। আমি এ ঘটনার জড়িতদের উপযুক্ত শাস্তির দাবি জানাই।’

এ বিষয় জানতে চাইলে ছাত্রলীগ কর্মী জেমস বলেন, ‘আমার বিভাগের ছোট ভাইদের সঙ্গে ঝামেলা হয়েছিল। আমি বিষয়টি সমাধান করতে গিয়েছিলাম।’ তবে মারধরের বিষয়টি তিনি অস্বীকার করেন।

জানতে চাইলে ছাত্রলীগ সাধারণ সম্পাদক রুনু বলেন, ‘তারা দু’জনই ছাত্রলীগ কর্মী। তাদের মধ্যে ভুল বোঝাবুঝি হয়েছিল। দু’জনকে ডেকে বিষয়টি সমাধান করে দিয়েছি।’

ইউসুফকে মারধরের সঙ্গে জড়িতদের শাস্তির দাবি জানিয়ে বিশ্ববিদ্যালয় প্রক্টর বরাবর স্মারকলিপি দিয়েছে বিভাগের শিক্ষার্থীরা। মঙ্গলবার (১৬ এপ্রিল) বিকাল সাড়ে ৫টার প্রক্টর অধ্যাপক লুৎফর রহমানের হাতে তারা এ স্মারকলিপি দেন। স্মারকলিপিতে হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান তারা।

 

/এসটি/

লাইভ

টপ