কুষ্টিয়ায় শিশু ধর্ষণের মামলায় একজনের যাবজ্জীবন

Send
কুষ্টিয়া প্রতিনিধি
প্রকাশিত : ২০:০২, এপ্রিল ১৭, ২০১৯ | সর্বশেষ আপডেট : ২০:০২, এপ্রিল ১৭, ২০১৯

যাবজ্জীবন কারাদণ্ড

কুষ্টিয়ায় শিশু ধর্ষণের মামলায় জামাল উদ্দিন (৪২) নামে এক ব্যক্তিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। সেই সঙ্গে এক লাখ টাকা জরিমানার আদেশ দিয়েছেন। বুধবার (১৭ এপ্রিল) দুপুরে কুষ্টিয়া নারী ও শিশু নির্যাতন দমন বিশেষ আদালতের বিচারক মুন্সি মো. মশিয়ার রহমান এ রায় দেন।

রায় ঘোষণার সময় আসামি পলাতক ছিলেন। দণ্ডপ্রাপ্ত জামাল উদ্দিন মাগুরা জেলার পারনান্দুয়ালী গ্রামের মৃত আবুল হাশেমের ছেলে।

মামলার এজাহার সূত্রে জানা যায়, ২০১০ সালের ৯ অক্টোবর কুষ্টিয়া শহরের কালীশংকরপুর এলাকার ভাড়াটিয়া জামাল উদ্দিন প্রতিবেশী শিশুকে চকলেট দেওয়ার নাম করে ঘরে ডেকে নিয়ে ধর্ষণ করে। এ ঘটনায় শিশুর মা বাদী হয়ে কুষ্টিয়া মডেল থানায় জামাল উদ্দিনকে আসামি করে ধর্ষণ মামলা করেন। মামলাটি তদন্ত শেষে ২০১০ সালের ১ ডিসেম্বর জামালের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দেয়। দীর্ঘ শুনানি শেষে অভিযোগ প্রমাণিত হওয়ায় জামিন নিয়ে পলাতক থাকা জামাল উদ্দিনকে যাবজ্জীবন কারাদণ্ড এবং এক লাখ টাকা জরিমানার আদেশ দেন আদালত।

কুষ্টিয়া জেলা ও দায়রা জজ আদালতের সরকারি কৌঁসুলি (পিপি) অ্যাডভোকেট অনুপ কুমার নন্দী জানান, শিশু ধর্ষণ মামলায় জামাল উদ্দিনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। সেই সঙ্গে এক লাখ টাকা জরিমানার আদেশ দেওয়া হয়েছে। জামাল উদ্দিন জামিন নিয়ে দীর্ঘদিন ধরে পলাতক রয়েছে।

 

 

/জেবি/

লাইভ

টপ