ঈশ্বরগঞ্জে গৃহবধূ হত্যা মামলায় ২ জনের মৃত্যুদণ্ড

Send
ময়মনসিংহ প্রতিনিধি
প্রকাশিত : ১৫:৫১, এপ্রিল ১৮, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৫:৫১, এপ্রিল ১৮, ২০১৯

আদালতজমি নিয়ে বিরোধের জেরে ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে গৃহবধূ ‘মরাজের মা’ হত্যা মামলায় দুই জনের মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে আরও দুজনকে তিন বছর করে কারাদণ্ড দেওয়া হয়েছে। মৃত্যুদণ্ড পাওয়া আসামিরা হলো—ঈশ্বরগঞ্জের মাইজবাগের মো. আবুল কাসেম (৬০) ও মো. হেলিম (৫০)। কারাদণ্ড পাওয়া দুজন হলো, খোকন মিয়া (৫২) ও আব্দুল আজিজ মিয়া (৫৫)।

বৃহস্পতিবার (১৮ এপ্রিল) দুপুর আড়াইটার দিকে জেলা ও দায়রা জজ (বিশেষ) আদালতের বিচারক মো. এহসানুল হক এ রায় ঘোষণা করেন।

মামলার বিবরণে জানা যায়, জমি নিয়ে বিরোধের জেরে ২০০৩ সালের ৩ নভেম্বর ময়মনসিংহের মাইজবাগের বড়জোড় গ্রামে ‘মরাজের মা’কে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যা করে আসামিরা। এ ব্যাপারে ওই দিনই ৩৩ জনের বিরুদ্ধে ঈশ্বরগঞ্জ থানায় মামলা দায়ের করেন নিহতের ছেলে আব্দুল সালাম। পরে পুলিশ আসামিদের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করে। এদের মধ্যে চারজন ইতোমধ্যে মারা গেছে। ১৫ জনের সাক্ষ্যগ্রহণ শেষে বৃহস্পতিবার আদালতে হাজির ২৯ জন আসামির মধ্যে দুজনের মৃত্যুদণ্ড, দুজনের তিন বছর করে কারাদণ্ড এবং অভিযোগ প্রমানিত না হওয়ায় বাকিদের বেকসুর খালাস দিয়েছেন আদালত।

আসামি পক্ষের আইনজীবী বিশ্বনাথ পাল এবং রাষ্ট্র ও বাদী পক্ষের আইনজীবী ছিলেন আবুল হাসেম।

মামলার বাদী আব্দুল সালাম বলেন, ‘দীর্ঘদিন পরে হলেও মামলার রায় ঘোষণা করা হয়েছে। দণ্ডপ্রাপ্তদের দ্রুত রায় কার্যকর দেখতে চাই।’

/আইএ/

লাইভ

টপ