সময় থাকতে ভালো পথে আসুন: দুদক কমিশনার

Send
কক্সবাজার প্রতিনিধি
প্রকাশিত : ১৭:০০, এপ্রিল ১৮, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৭:১৯, এপ্রিল ১৮, ২০১৯

গণশুনানিতে দুদক কমিশনার এ এফ এম আমিনুল ইসলাম (ছবি– প্রতিনিধি)

‘দুর্নীতি করে কেউ পার পাবে না, তাদের একদিন না একদিন আইনের আওতায় আসতেই হবে; তখন ভাবার সময়ও মিলবে না। তাই সময় থাকতে ভালো পথে চলে আসুন। এতেই দেশ ও জনগণের মঙ্গল।’

বৃহস্পতিবার (১৮ এপ্রিল) বেলা ১১টার দিকে কক্সবাজার সদর উপজেলা মিলনায়তনে গণশুনানিতে প্রধান অতিথির বক্তব্যে দুর্নীতি দমন কমিশনের (দুদক) কমিশনার (তদন্ত) এ এফ এম আমিনুল ইসলাম এসব কথা বলেন।

এ এফ এম আমিনুল ইসলাম বলেন, ‘দেশে জনগণ সেবা বঞ্চিত হচ্ছে কেন? জনগণ সেবা পেলে কেন লাখ লাখ অভিযোগ? আমরা সরকারি বিভিন্ন দফতরে দায়িত্বরত কর্মকর্তাদের মুখ থেকে শুনতে চাই, জনগণ কেন তাদের বিরুদ্ধে এত অভিযোগ তুলছে? আর জনগণ কেন সেবা পচ্ছে না, সেটা জনগণের মুখে শুনতে চাই।’

অনুষ্ঠানের শুরুতে জয়নাল আবেদীন নামের একজন অভিযোগ করেন, সদর হাসপাতালে বেশ কয়েকবার গিয়েও তিনি চিকিৎসা পাননি। ডাক্তাররা তার সঙ্গে খারাপ ব্যবহার করে হাসপাতাল ত্যাগ করতে বাধ্য করেছেন।

আরেক অভিযোগকারী নাজিম উদ্দীন বলেন, কথায় কথায় সদর হাসপাতালে ধর্মঘটের কারণে দুই সাপ্তহে ২০ জন রোগীর মৃত্যু হয়েছে। চিকিৎসাসেবা প্রার্থীদের ধরে মারধর করে জেলে পাঠিয়েছে ডাক্তাররা।

তিনি আরও অভিযোগ করেন, রোগীর স্বজনদের বিরুদ্ধে মিথ্যা মামলা দেওয়া হয়েছে। সদর হাসপাতালে খাবারের মানও খুবই নিম্নমানের। দেখভালের কেউ নেই।

উত্তর পর্বে কক্সবাজার সদর হাসপাতালের ডা. বিনয় পাল সন্তোষজনক উত্তর দিতে না পারায় উপস্থিত সবার মাঝে ক্ষোভ বিরাজ করে।

গণশুনানিতে কক্সবাজার সদর উপজেলা ভূমি অফিস, জরিপ অফিস, সাব-রেজিস্টার অফিস, পল্লি বিদ্যুৎ অফিস, হিসাব রক্ষণ অফিস, পিআইও অফিস, সমবায় অফিস, সমাজসেবা অফিস, যুব উন্নয়ন অফিস, প্রাথমিক শিক্ষা অফিস, মাধ্যমিক শিক্ষা অফিসসহ আরও বেশ কিছু সরকারি অফিসের কর্মকর্তারা উপস্থিত থেকে বিভিন্ন প্রশ্নের উত্তর দেন।

 

/এমএ/

লাইভ

টপ