কুষ্টিয়ায় মাদক মামলায় নারীর যাবজ্জীবন

Send
কুষ্টিয়া প্রতিনিধি
প্রকাশিত : ১৮:০০, এপ্রিল ১৮, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৮:১২, এপ্রিল ১৮, ২০১৯

আদালত

কুষ্টিয়ায় মাদক মামলায় নাসিমা বেগম (৪৭) নামে এক নারীকে যাবজ্জীবন দিয়েছেন আদালত। একই মামলায় আরও দুই আসামিকে ১৫ বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (১৮ এপ্রিল) বেলা দেড়টার দিকে কুষ্টিয়া জেলা ও দায়রা জজ আদালতের বিচারক অরূপ কুমার গোস্বামী এ রায় দেন। এসময় যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত আসামি ও ১৫ বছরের কারাদণ্ড পাওয়া এক আসামি আদালতে উপস্থিত ছিল। তবে ১৫ বছরের কারাদণ্ড পাওয়া আরেক আসামি পলাতক রয়েছে।

যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত আসামির নাম নাসিমা বেগম, যে দৌলতপুর উপজেলার চামনাই গ্রামের আশরাফুল ইসলাম খোকনের স্ত্রী। তাকে যাবজ্জীবনের পাশাপাশি একলাখ টাকা জরিমানা, অনাদায়ে আরও একবছর কারাদণ্ড দিয়েছেন আদালত।

এ ছাড়া, ১৫ বছর দণ্ডপ্রাপ্ত দুই আসামি হলো– মাহবুবুর রহমান জ্যোতি (৪৫) ও মহসিন আলী টিপু (৩৮)। তারা চামনাই গ্রামের মতিয়ার রহমানের ছেলে।

রাষ্ট্রপক্ষের আইনজীবী (পিপি) অ্যাডভোকেট অনুপ কুমার নন্দী জানান, ২০১৬ সালের ১৫ অক্টোবর জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতর কুষ্টিয়ার দৌলতপুর সীমান্তের চামনাই গ্রামে অভিযান চালিয়ে নাসিমা বেগমকে ৫০ গ্রাম হিরোইনসহ আটক করে। মামলাটি তদন্তকালে এর সঙ্গে মাহবুবুর রহমান জ্যোতি ও মহসিন আলী টিপুর জড়িত থাকার প্রমাণ পাওয়া যায়। ২০১৭ সালের ৩১ জানুয়ারি আদালতে তদন্ত প্রতিবেদন দাখিল করে পুলিশ। পরে টিপুকেও গ্রেফতার করা হয়। দীর্ঘ শুনানি শেষে বৃহস্পতিবার আদালত এ মামলায় আজ রায় দেন।

 

/এমএ/

লাইভ

টপ