হিলি সীমান্তে অভিযান, ভারতীয় পণ্য উদ্ধার

Send
হিলি প্রতিনিধি
প্রকাশিত : ১৮:১০, এপ্রিল ২০, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৮:১১, এপ্রিল ২০, ২০১৯

হিলি সীমান্ত (ফাইল ফটো)

দিনাজপুরের হিলি সীমান্তে পৃথক অভিযান চালিয়ে চোরাইপথে আনা ভারতীয় ফেনসিডিল, জিরা, শাড়ি, বাজি, বাইসাইকেলসহ বিভিন্ন প্রসাধনি সামগ্রী উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। বিজিবি হিলির মংলা বিওপি ক্যাম্প কমান্ডার নায়েব সুবেদার আবু সাঈদ এই তথ্য নিশ্চিত করেছেন।

শুক্রবার (১৯ এপ্রিল) দিবাগত রাত থেকে শনিবার (২০ এপ্রিল) ভোররাত পর্যন্ত সীমান্তের মংলা, সাতকুড়ি ও নওদাপাড়া এলাকায় অভিযান চালিয়ে মালামালগুলি উদ্ধার করে বিজিবি।

মংলা বিওপি ক্যাম্প কমান্ডার আবু সাঈদ জানান, ভারত থেকে চোরাইপথে মালামাল নিয়ে চোরাকারবারিরা দেশের ভেতরে প্রবেশ করছে এমন সংবাদের ভিত্তিতে বিজিবির একটি বিশেষ টহল দল সীমান্তের মংলা বাজার এলাকায় অভিযান চালায়। এসময় চোরাকারবারিরা বিজিবির উপস্থিতি টের পেয়ে কয়েকটি বস্তা ফেলে পালিয়ে যায়। পরে বস্তাগুলি থেকে ভারতীয় জিরা ৬৬ প্যাকেট, শনপাপড়ি ৩৪ প্যাকেট, মেহেদি ২০৪ পিস, ভিবেল শাবান ৮১ পিস, শ্যাম্পু ১ হাজার ৯২০ পাতা, কোবরা আতশবাজি ২শ’ প্যাকেট, হরলিক্স ৫ পিস উদ্ধার করা হয়।

এছাড়াও নওদাপাড়া এলাকায় পৃথক অভিযান চালিয়ে ফেনসিডিল ৭০ বোতল, সাইকেল বড় ১টি ও ছোট ২টি, শাড়ি ৭ পিস, জিরা ৯ প্যাকেট, ক্রিম ৫০ পিস, চিরুনি ৬ পিস উদ্ধার করা হয়।

এদিকে ভোররাতে সীমান্তের সাতকুড়ি এলাকায় অভিযান চালিয়ে ৭৯ বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়।

উদ্ধার করা মালামালের বিজিবি নির্ধারিত সিজার মূল্য ১ লাখ ৪৯ হাজার ৬৮০ টাকা।

 

 

/এএইচ/

লাইভ

টপ