মসিক নির্বাচনে আচরণবিধি লঙ্ঘন, দুই কাউন্সিলর প্রার্থীকে জরিমানা

Send
ময়মনসিংহ প্রতিনিধি
প্রকাশিত : ০১:৫৯, এপ্রিল ২১, ২০১৯ | সর্বশেষ আপডেট : ০২:০৩, এপ্রিল ২১, ২০১৯

 

মসিকময়মনসিংহ সিটি কর্পোরেশন (মসিক) নির্বাচনে দুই কাউন্সিলর প্রার্থীর বিরুদ্ধে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ উঠেছে। অভিযোগের সত্যতা পাওয়ায় ২৬ নম্বর ওয়ার্ডের দুই কাউন্সিলর প্রার্থীকে ৫৫ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। শনিবার (২০ এপ্রিল) রাত ১০টার দিকে ময়মনসিংহ জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্র্যাট তরিকুল ইসলাম এই অর্থদণ্ড দেন।

জরিমানার বিষয়টি নিশ্চিত করে নির্বাহী ম্যাজিস্ট্র্যাট তরিকুল ইসলাম বলেন, ‘শনিবার সন্ধ্যায় ২৬ নম্বর ওয়ার্ডের পানপাতা প্রতীকের কাউন্সিলর প্রার্থী সাইদুল ইসলামের নেতৃত্বে শতাধিক মোটরবাইক ও ১৫/২০টি প্রাইভেটকার নিয়ে মোটরশোভাযাত্রা করা হয়। শোভাযাত্রা নিয়ে মধ্য বাড়েরা থেকে শুরও করে পুরো নির্বাচনি এলাকায় শোডাউন করা হয়। এ ধরনেরর শোভাযাত্রা বের করা নির্বাচনি আচরণবিধির লঙ্ঘন। এ কারণে সাইদুল ইসলামকে নগদ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।’

তিনি আরও জানান, একই ওয়ার্ডের অপর কাউন্সিলর প্রার্থী হাবিবুর রহমানের নির্বাচনি ক্যাম্পে টেলিভিশন রেখে প্রচারণা চালানোর অভিযোগে তাকে নগদ ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।

প্রসঙ্গত, মসিক নির্বাচনে ২৬ নম্বর ওয়ার্ড থেকে কাউন্সিলর পদে ১৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। আগামী ৫ মে এ নির্বাচন অনুষ্ঠিত হবে। 

/টিটি/

লাইভ

টপ