হাসপাতালে শিশুর মৃত্যু, নিখোঁজ স্বজনরা

Send
গাইবান্ধা প্রতিনিধি
প্রকাশিত : ১০:০৪, এপ্রিল ২২, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১০:১৭, এপ্রিল ২২, ২০১৯

গাইবান্ধা সদর হাসপাতালগাইবান্ধা আধুনিক সদর হাসপাতালে একদিন বয়সী একটি শিশুর মৃত্যু হয়েছে। রবিবার (২১ এপ্রিল) রাত ৯টার দিকে হাসপাতালের নবজাতক ওয়ার্ডের ৭ নম্বর বেডে শিশুটির মৃত্যু হয়। এর আগে বিকালে আমেনা বেগম নামে এক নারী শিশুটিকে হাসপাতালে নিয়ে আসে। এরপর শিশুটিকে ভর্তির করেই ওই নারী লাপাত্তা হয়ে যান।

নবজাতক ওয়ার্ডের প্রত্যক্ষদর্শীরা জানান, শিশুটিকে ভর্তি করে বেডে রেখে চলে যায় এক নারী। এরপর শিশুটিকে কোনও চিকিৎসাও দেওয়া হয়নি। রাত ৯টার দিকে শিশুটির মৃত্যু হয়। শিশুটিকে প্রয়োজনীয় চিকিৎসা না দেওয়ায় মৃত্যু হয়েছে বলে অভিযোগ করেন তারা।

অভিযোগ অস্বীকার করে হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক ডা. আরেফিন রহমান জানায়, আমেনা নামে ওই নারী মুমূর্ষ অবস্থায় শিশুটিকে হাসপাতালে ভর্তি করেন। ভর্তির করার পর থেকে ওই নারী হাসপাতাল থেকে পালিয়ে যায়। এরপর রাত ৯টার দিকে চিকিৎসাধীন অবস্থায় শিশুটির মৃত্যু হয়। ভর্তির পর শিশুটিকে প্রয়োজনীয় চিকিৎসা দেওয়া হয়েছে।

আইনি প্রক্রিয়া শেষে শিশুটির মৃতদেহ আঞ্জুমান মুফিদুল ইসলামে দাফন করা হবে বলেও জানান তিনি।

এদিকে, শিশুটিকে হাসপাতালে ভর্তি করা হলেও রেজিস্টারের কোনও নাম পরিচয় উল্লেখ করা হয়নি। তবে সদর থানার ওসি খান মো. শাহারিয়া জানান, শিশুর মৃত্যুর বিষয়টি তিনি শুনেছেন। এ নিয়ে কেউ অভিযোগ করেনি। তারপরও ঘটনাটি তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে। 

 

 

/এসটি/

লাইভ

টপ