আট বছর ধরে ঝুঁকিপূর্ণ ভবনে চলছে পাঠদান

Send
কুদরতে খোদা সবুজ, কুষ্টিয়া
প্রকাশিত : ০৭:৫৮, এপ্রিল ২৩, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১০:২৫, এপ্রিল ২৩, ২০১৯

 

মৌবাড়িয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ভবন

ঝুঁকিপূর্ণ হওয়ার পরও কুষ্টিয়ার দৌলতপুরের মৌবাড়িয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ভবনে আট বছর ধরে চলছে পাঠদান। বিদ্যালয়টি খলিসাকুণ্ডি ইউনিয়নে। তবে, সম্প্রতি এটি পরিদর্শন করে নতুন ভবন নির্মাণের আশ্বাস দেওয়া হয়েছে।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাসুদুজ্জামান জানান, প্রায় আট বছর ধরে ভবনটি ঝুঁকিপূর্ণ। ২০১৫ সালে একটি আবেদন করা হয়। সে সময় ভবন সংস্কারের জন্য কিছু অর্থ বরাদ্দ দেওয়া হয়, যা দিয়ে ভবনটি সংস্কার করা হয়। সম্প্রতি ভবনটির ছাদের চুন-সুরকি খসে পড়ায় আবারও কিছুটা মেরামত করে চালানো হচ্ছে শিক্ষা কার্যক্রম। বর্তমানে এখানে ১২০ শিক্ষার্থী রয়েছে।

মৌবাড়িয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ভবনদৌলতপুর উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মুন্তাকিমুর রহমান বলেন, ‘ইতোমধ্যে দৌলতপুর উপজেলার ঝুঁকিপূর্ণ বিদ্যালয় ভবনগুলোর তালিকা সংশ্লিষ্ট দফতরে পাঠানো হয়েছে। আশা করা হচ্ছে, নতুন অর্থবছরে বরাদ্দ পেলে মৌবাড়িয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়সহ অন্যান্য স্কুলের ভবন নির্মাণ করা হবে।’

মৌবাড়িয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ভবনজানা গেছে, ১৯৫৮ সালে প্রায় ৩ বিঘা জমিন ওপর মৌবাড়িয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়টি প্রতিষ্ঠিত হয়। একতলা বিশিষ্ট এই বিদ্যালয়টির পাঁচটি কক্ষ নিয়ে চলে শিক্ষা কার্যক্রম। এই পাঁচটি কক্ষই দীর্ঘদিন ধরে ঝুঁকিপূর্ণ অবস্থায় রয়েছে। 

/এনআই/এমএমজে/

লাইভ

টপ