নুসরাত হত্যা: সেই মাদ্রাসার গভর্নিং বডির এডহক কমিটি গঠন

Send
ফেনী প্রতিনিধি
প্রকাশিত : ০৯:৪৫, এপ্রিল ২৪, ২০১৯ | সর্বশেষ আপডেট : ০৯:৪৬, এপ্রিল ২৪, ২০১৯

নুসরাতফেনীর সোনাগাজী ইসলামিয়া ফাজিল মাদ্রাসার আলিম পরীক্ষার্থী নুসরাত জাহান রাফি হত্যার ঘটনায় সেই মাদ্রসার গভর্নিং কমিটি বাতিল হয়ে গেছে। এর ফলে এখন নতুন করে এডহক কমিটি গঠন করা হয়েছে। ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের নির্দেশনা অনুযায়ী উক্ত কমিটি অনুমোদনের জন্য মঙ্গলবার (২৩ এপ্রিল) আরবি বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রারের কাছে পাঠানো হয়েছে। মাদ্রাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ হোসাইন এই তথ্য জানিয়েছেন।
৬ মাস মেয়াদি এই নতুন এডহক কমিটির সভাপতি হলেন- ফেনীর অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) সুজন চৌধুরী, সদস্য সচিব ওই মাদ্রাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ হোসাইন, শিক্ষাণুরাগী সদস্য উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. নূরুল আমিন, শিক্ষক প্রতিনিধি মাওলানা শেখ ফরিদ ও দাতা সদস্য ডা. মোহাম্মদ শাহ আলম।
প্রসঙ্গত, নুসরাত সোনাগাজী ইসলামিয়া ফাজিল মাদ্রাসার আলিম পরীক্ষার্থী ছিলেন। ওই মাদ্রাসার অধ্যক্ষ সিরাজ উদ্দৌলার বিরুদ্ধে তাকে যৌন নিপীড়নের অভিযোগ ওঠে। নুসরাতের মা শিরিন আক্তার বাদী হয়ে ২৭ মার্চ সোনাগাজী থানায় মামলা দায়ের করেন। এরপর অধ্যক্ষকে গ্রেফতার করে পুলিশ। মামলা তুলে নিতে বিভিন্নভাবে নুসরাতের পরিবারকে হুমকি দেওয়া হচ্ছিল। ৬ এপ্রিল সকাল ৯টার দিকে আলিম পর্যায়ের আরবি প্রথমপত্রের পরীক্ষা দিতে সোনাগাজী ইসলামিয়া ফাজিল মাদ্রাসা কেন্দ্রে যান নুসরাত। এ সময় তাকে কৌশলে একটি বহুতল ভবনে ডেকে নিয়ে যায় দুর্বৃত্তরা। সেখানে তার গায়ে কেরোসিন ঢেলে আগুন দেওয়া হয়। গত ১০ এপ্রিল রাত সাড়ে ৯টায় ঢামেক হাসপাতালের বার্ন ইউনিটে নুসরাত মারা যান।

/এআর/

লাইভ

টপ