টেকনাফে বন্দুকযুদ্ধে ‘মাদক ব্যবসায়ী’ নিহত

Send
টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি
প্রকাশিত : ০৯:৫১, এপ্রিল ২৪, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১০:৫০, এপ্রিল ২৪, ২০১৯

বন্দুকযুদ্ধকক্সবাজারের টেকনাফে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে দিল মোহাম্মদ প্রকাশ দিলু (৩৬) নামে এক ‘মাদক ব্যবসায়ী’ নিহত হয়েছেন। মঙ্গলবার (২৩ এপ্রিল) দিবাগত রাতে উপজেলা সদরের মহেষখালীয়া পাড়া মেরন ড্রাইভ সড়ক সংলগ্ন সৈকত এলাকায় এ ঘটনা ঘটে। তার বিরুদ্ধে মাদক ও মানব পাচারসহ থানায় বেশ কয়েকটি মামলা রয়েছে বলে জানিয়েছে পুলিশ।

নিহত দিলু টেকনাফ সদর ইউনিয়নের গোদারবিল এলাকার মৃত মকবুল আহাম্মদের ছেলে।

টেকনাফ মডেল থানার অফিসার ইনর্চাজ (ওসি) প্রদীপ কুমার দাশ জানান, বন্দুকযুদ্ধের সময় পাচঁ পুলিশ সদস্য আহত হয়েছেন। তারা হলেন— এসআই সাব্বির আহমদ, মো. বাবুল, এএসআই সঞ্জীব, শরীফুল ইসলাম ও কনস্টেবল ইব্রাহিম। তাদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

পুলিশের ভাষ্য মতে, মঙ্গলবার (২৩ এপ্রিল) বিকালে একদল পুলিশ গোপন সংবাদে অভিযান চালিয়ে বহু মামলার আসামি এবং তালিকাভুক্ত ইয়াবা ব্যবসায়ী দিলুকে আটক করে। পরে দিলু স্বীকার করে যে, কয়েক দিন আগে ইয়াবার একটি চালান ও অস্ত্রশস্ত্র নিয়ে আসা হয়েছে। সেগুলো টেকনাফ সদরের মহেষখালীয়া পাড়া মেরিন ড্রাইভ রোড সংলগ্ন পরিত্যক্ত মাছের হ্যাচারির পিছনে জঙ্গলে লুকানো আছে। মঙ্গলবার দিবাগত রাত সাড়ে ১২ টার দিকে একদল পুলিশ দিলুকে নিয়ে সেখানে অভিযানে গেলে তার সহযোগীরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়ে। এ সময় পুলিশও আত্মরক্ষার্থে পাল্টা গুলি চালায়। উভয়পক্ষের গোলাগুলিতে আটক দিলু গুলিবিদ্ধ ও তিন পুলিশ সদস্য আহত হন। আহতদের উদ্ধার করে চিকিৎসার জন্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক দিলুকে মৃত ঘোষণা করেন। পরে পুলিশ লাশটি ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতাল মর্গে পাঠান। ঘটনাস্থল থেকে ছয়টি এলজি বন্দুক, ১৩ রাউন্ড কার্তুজ ও সাত হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়েছে।

টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর জরুরি বিভাগের চিকিৎসক সোভন দাস বলেন, ‘পুলিশ গুলিবিদ্ধ এক ব্যক্তিকে নিয়ে এলে কিছুক্ষণ পর তার মৃত্যু হয়। তার বুকে ও পেটে তিনটি গুলি লেগেছিল। আহত পুলিশ সদস্যদের প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেওয়া হয়েছে।’

ওসি প্রদীপ কুমার দাস বলেন, ‘নিহত দিলুর বিরুদ্ধে থানায় মাদক, মানব পাচার, অস্ত্র ও মারামারিসহ বিভিন্ন অভিযোগে ৯টি মামলা রয়েছে।’

 

/আইএ/

লাইভ

টপ