জলঢাকায় স্থগিত হওয়া ভোট ৫ মে অনুষ্ঠিত হবে

Send
নীলফামারী প্রতিনিধি
প্রকাশিত : ২২:০৮, এপ্রিল ২৫, ২০১৯ | সর্বশেষ আপডেট : ২২:৪১, এপ্রিল ২৫, ২০১৯

নীলফামারীমামলাসংক্রান্ত জটিলতায় স্থগিত হওয়া জলঢাকা উপজেলা পরিষদের চেয়ারম্যান পদের ভোট আগামী ৫ মে অনুষ্ঠিত হতে যাচ্ছে। রবিবার (২১ এপ্রিল) নির্বাচন পরিচালনা ২-এর উপসচিব এবং নির্বাচন ব্যবস্থাপনা সমন্বয় শাখা ২-এর সহকারী সচিব স্বাক্ষরিত এক আদেশে ওই উপজেলার ভোট গ্রহণের দিন ধার্য করে চিঠি দেওয়া হয়েছে জেলা রিটার্নিং কর্মকর্তার কাছে।

এই উপজেলায় দুজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করবেন। উপজেলা আওয়ামী লীগের সভাপতি আনছার আলী মিন্টু নৌকা প্রতীকে এবং কেন্দ্রীয় যুবলীগ সদস্য আবদুল ওয়াহেদ বাহাদুর স্বতন্ত্র প্রার্থী হিসেবে চিংড়ি মাছ প্রতীকে লড়বেন।

এ ব্যাপারে সহকারী রিটার্নিং কর্মকর্তা মো. উজ্জ্বল হোসেন বাংলা ট্রিবিউনকে বলেন,  ‘এ ধরনের একটি চিটি পেয়েছি। আগামী ৫ মে জলঢাকার উপজেলার নির্বাচন ঘোষণা করা হয়েছে। উপজেলাবাসীকে গণবিজ্ঞপ্তির মাধ্যমে তা জানিয়ে দেওয়া হবে।’

উল্লেখ্য, জলঢাকায় দুজন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেন। এর মধ্যে যাচাই-বাছাইয়ে বাহাদুরের প্রার্থিতা অবৈধ ঘোষণা করে বাতিল করেন জেলা রিটার্নিং কর্মকর্তা নাজিয়া শিরিন। পরে হাইকোর্টের নির্দেশে প্রার্থিতা ফিরে পান বাহাদুর। ভোটগ্রহণের তারিখের আগেই বাহাদুরের প্রার্থিতা পুনরায় বাতিল চেয়ে আনছার আলী মিন্টু সুপ্রিম কোর্টের আপিল বিভাগে একটি রিট করেন। এরপর আপিল বিভাগ ছয় সপ্তাহের জন্য ভোটের সব কার্যক্রম স্থগিত করে দেন। চলতি মাসের ৮ এপ্রিল মিন্টুর করা আবেদন খারিজ হওয়ায় আগামী ৫ মে পুনরায় জলঢাকা উপজেলায় চেয়ারম্যান পদে নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে।

 

 

/এমএএ/

লাইভ

টপ