টেকনাফে সন্ত্রাসীদের গুলিতে আহত রোহিঙ্গার মৃত্যু

Send
টেকনাফ প্রতিনিধি
প্রকাশিত : ১১:০০, এপ্রিল ২৬, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১১:০৮, এপ্রিল ২৬, ২০১৯

টেকনাফকক্সবাজারের টেকনাফের আলীখালী শিবিরে  গুলিবিদ্ধ রোহিঙ্গা অছি উল্লাহর (৩০) মৃত্যু হয়েছে। শুক্রবার (২৬ এপ্রিল) ভোর রাতে কক্সবাজার সদর থেকে চট্রগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়ার পথে তার মৃত্যু হয়।

নিহত রোহিঙ্গা অছি উল্লাহ টেকনাফের হ্নীলা আলীখালী রোহিঙ্গা শিবিরের ডি ব্লকে ১১ নং রুমের মো. লালুর ছেলে। আলীখালী রোহিঙ্গা শিবিরের চেয়ারম্যান মোস্তফা কামাল নিহতের বিষয়টি নিশ্চিত করেন।

মোস্তফা কামাল জানান, ‘অস্ত্রধারীদের গুলিতে আহত অছি উল্লাহ মারা গেছে। উন্নত চিকিৎসার জন্য কক্সবাজার থেকে চট্রগাম মেডিক্যালে নেওয়ার পথে মারা যায় সে। তার লাশটি ময়নাতদন্ত শেষে রোহিঙ্গা শিবিরে আনা হবে। এ হত্যার ঘটনায় কারা জড়িত তাদের চিহ্নিত করে ব্যবস্থার দাবি জানাই আমরা।’

উল্লেখ্য, গতকাল বৃহস্পতিবার ২৫ এপ্রিল গভীর রাতে হ্নীলা ইউনিয়নের আলীখালী রোহিঙ্গা শিবিরে ডি-ব্লকে এক দল সশস্ত্র সন্ত্রাসী মো. লালুর ছেলে আব্দুল বাসেতকে (১৪) অস্ত্রের মুখে জিম্মি করে নিয়ে যেতে চাইলে বড় ভাই অছি উল্লাহ বাধা দেয়। এ সময় সন্ত্রাসীরা অছি উল্লাকে এলোপাতাড়ি গুলি করে পালিয়ে যায়। পরে স্থানীয় প্রশাসন ও রোহিঙ্গারা গুলিবিদ্ধ অছি উল্লাহকে উদ্ধার করে মুচনী গণস্বাস্থ্য কেন্দ্রে নিয়ে যায়। তাকে সেখানে প্রাথমিক চিকিৎসা দিয়ে কক্সবাজার সদর হাসপাতালে পাঠানো হয়। সেখান থেকে চট্রগ্রাম নেওয়ার পথে অছি উল্লাহ মারা যায়। অছি উল্লাহ ২০১৭ সালে মিয়ানমারের রাখাইন থেকে বাংলাদেশে পালিয়ে এসে টেকনাফের হ্নীলা আলী খালী রোহিঙ্গা শিবিরে আশ্রয় নিয়েছিল।

টেকনাফ নিবন্ধিত নয়াপাড়া রোহিঙ্গা শিবিরের পুলিশ ফাঁড়ির পরিদর্শক আবদুস সালাম বলেন, ‘আলীখালীতে রোহিঙ্গা শিবিরে অস্ত্রধারী গুলিতে আহত রোহিঙ্গার মৃত্যুর খবর শুনেছি। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে।’

 

/এফএস/

লাইভ

টপ