তানিয়া হত্যাকাণ্ডে জড়িতদের বিচার দাবি রাবি শিক্ষার্থীদের

Send
রাবি প্রতিনিধি
প্রকাশিত : ১৭:০০, মে ০৯, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৭:৩৮, মে ০৯, ২০১৯

হত্যা-ধর্ষণ বন্ধের দাবিতে মানববন্ধন (ছবি– প্রতিনিধি)

কিশোরগঞ্জে চলন্ত বাসে নার্স শাহিনুর আক্তার তানিয়াকে ধর্ষণের পর হত্যা ঘটনায় জড়িতদের কঠোর শাস্তির দাবি জানিয়েছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষার্থীরা। বৃহস্পতিবার (৯ মে) বেলা সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে দেশব্যাপী হত্যা-ধর্ষণ বন্ধের দাবিতে আয়োজিত মানববন্ধন থেকে তারা এ দাবি জানান। বিশ্ববিদ্যালয়ের স্বেচ্ছাসেবী সংগঠন ‘ষষ্ঠ ইন্দ্রিয়’ এ মানববন্ধনের আয়োজন করে।

মানববন্ধনে বক্তারা বলেন, দেশে ধর্ষণ ও ধর্ষণের পর হত্যার ঘটনা আশঙ্কাজনকভাবে বেড়েছে। বিচার ও শাস্তি না হওয়া এসব ঘটনার জন্য দায়ী। সর্বশেষ কিশোরগঞ্জে শাহিনুর আক্তার তানিয়াকে ধর্ষণের পর যেভাবে হত্যা করা হয়েছে তা আমাদের জন্য লজ্জার। এ ঘটনায় জড়িতদের সর্বোচ্চ শাস্তির দাবি জানাই; যেন অন্য কেউ এমন কিছু করার আগে কয়েকবার ভাবতে বাধ্য হয়।

তারা আরও বলেন, প্রয়োজনে ধর্ষণের বিচারের জন্য আলাদা একটি ট্রাইব্যুনাল গঠন করা হোক। এর মাধ্যমে ধর্ষণের মামলাগুলোর দ্রুত নিষ্পত্তি করতে হবে।

এ সময় তারা ‘প্রত্যেক জেলায় কমপক্ষে একটি ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টার প্রতিষ্ঠা করুন’, ‘ধর্ষণ ও অন্য সহিংসতার মামলা দ্রুত নিষ্পত্তির জন্য আলাদা ট্রাইব্যুনাল গঠন করুন’, ‘সর্বত্র নারী নিরাপত্তা নিশ্চিত করুন’, ‘নির্ভুল মেডিক্যাল রিপোর্টের জন্য উন্নত ফরেনসিক ল্যাব প্রতিষ্ঠা ও সংশ্লিষ্টদের উপযুক্ত প্রশিক্ষণ দিন’, ‘বিচারহীনতার সংস্কৃতি বন্ধ করুন’ ইত্যাদি স্লোগান লেখা প্ল্যাকার্ড প্রদর্শন করেন।

ষষ্ঠ ইন্দ্রিয়ের সদস্য সাবরিনা তৃষার সঞ্চালনায় কর্মসূচিতে সংগঠনের সভাপতি নওরীন পল্লবী, সহ-সভাপতি রায়হানুল হক, যুগ্ম-সাংগঠনিক সম্পাদক রাকিব হোসেন, মাসুদ রানা, জাকির হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন। 

/এমএ/এমএমজে/

লাইভ

টপ